বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > BJP-র পর ISFকে ভিক্টোরিয়া হাউজের সামনে সভা করার অনুমতি দিল হাইকোর্ট

BJP-র পর ISFকে ভিক্টোরিয়া হাউজের সামনে সভা করার অনুমতি দিল হাইকোর্ট

নওসাদ সিদ্দিকি ও কলকাতা হাইকোর্ট। ফাইল ছবি

ISFএর আইনজীবীকে পুলিশের পেশ করা ভিডিয়ো দেখিয়ে বিচারপতি তার ব্যাখ্যা তলব করেন। বলেন, ওই জায়গায় তো অনেক দলই সভা করে। এরকম হিংসা তো কখনও দেখা যায় না। আপনাদের সভায় এরকম হল কেন?

বিজেপির পর এবার ISF-কেও কলকাতার ভিক্টোরিয়া হাউজের সামনে সভা করার অনুমতি দিল হাইকোর্ট। রাজ্যের আপত্তি খারিজ করে বুধবার ISFএর আবেদনে সম্মতি জানান বিচারপতি জয় সেনগুপ্ত। বলেন, অন্যরা সভা করার অনুমতি পেলে ISF নয় কেন?

২১ জানুয়ারি প্রতিষ্ঠা দিবসে ভিক্টোরিয়া হাউজের সামনে সভা করার অনুমতি চেয়ে কলকাতা পুলিশের কাছে আবেদন করেছিল ISF. পুলিশ সেই আবেদন খারিজ করে দিলে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয় তারা। বুধবার মামলার শুনানিতে রাজ্যের আইনজীবী গত বছর ISF-এর প্রতিষ্ঠা দিবসে কলকাতার রাজপথে হিংসার ছবি দেখিয়ে বলেন, ভিক্টোরিয়া হাউজের সামনে সভা থেকে এই ধরণের হিংসা ছড়ালে শহরের যোগাযোগ ব্যবস্থা ভেঙে পড়বে। তাছাড়া ওই দিন ওই রাস্তা দিয়ে একটি মিছিল যাবে। সভা হলে তাদেরও সমস্যা হবে।

ISFএর আইনজীবীকে পুলিশের পেশ করা ভিডিয়ো দেখিয়ে বিচারপতি তার ব্যাখ্যা তলব করেন। বলেন, ওই জায়গায় তো অনেক দলই সভা করে। এরকম হিংসা তো কখনও দেখা যায় না। আপনাদের সভায় এরকম হল কেন?

এর পর বিচারপতি বলেন, অন্য দল যখন সভা করার অনুমতি পায় তখন ISFও পাবে। কিন্তু লোক জড়ো করায় নিয়ন্ত্রণ টানা হোক। কত লোক নিয়ে তারা সভা করতে চায় তা বৃহস্পতিবার আদালতকে জানাতে হবে ISFকে।

রাজ্যের আবেদন খারিজ করে বিচারপতি সেনগুপ্ত বলেন, কম জনসমাগম করে পুলিশের সংখ্যা বাড়িয়ে সভা হবে। সঙ্গে যে মিছিল ওই রাস্তা দিয়ে যাওয়ার কথা সেটাও যাবে। বৃহস্পতিবার এব্যাপারে চূড়ান্ত রায় দিতে পারে আদালত।

 

বাংলার মুখ খবর

Latest News

SL সফরের স্কোয়াডে ভারতের চাঞ্চল্যকর চারটি সিদ্ধান্ত কী জানেন? দুর্ঘটনার আগেই বিস্ফোরণের শব্দ! দাবি ট্রেনচালকের, নাশকতা ডিব্রুগড় এক্সপ্রেসে? চার বছরের বিয়েতে ইতি টানলেন হার্দিক-নাতাশা, ৩ বছরের ছেলের কাস্টডি পেল কে? তারকেশ্বরে শুরু হয়েছে শ্রাবণী মেলা, একগুচ্ছ বিশেষ ট্রেন পূর্ব রেলের, জানুন সূচি ‘বিপন্ন রেলের নিরাপত্তা’, ডিব্রুগড় এক্সপ্রেস দুর্ঘটনা নিয়ে তোপ খাড়গের বিটিভির অফিসে আগুন ধরালেন আন্দোলনকারীরা, কোটা বিরোধিতায় রক্তাক্ত বাংলাদেশ ওমানের উপকূলে ডুবে যাওয়া জাহাজের ৯ জনকে উদ্ধার ভারতীয় নৌসেনার! দেখুন ভিডিয়ো শ্রাবণে শিবের আরাধনার মাসে বাড়িতে কোন কোন গাছ লাগানো শুভ? জানুন বাস্তুমত ‘‌লোডশেডিংয়ের সঙ্গে মালদার ঘটনার কোনও সম্পর্ক নেই’‌, জবাব দিলেন বিদ্যুৎমন্ত্রী মোহনবাগানের পর এবার ঝাঁপাল লাল-হলুদও, সৌরভকে ভারত গৌরব দেওয়ার ঘোষণা ইস্টবেঙ্গলের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.