বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বিধানসভার সামনে বেনজির বিক্ষোভ, বন্ধ গেটে চড়ে বসলেন শিক্ষকরা
বন্ধ গেটে চড়ে বসলেন শিক্ষকরা
বন্ধ গেটে চড়ে বসলেন শিক্ষকরা

বিধানসভার সামনে বেনজির বিক্ষোভ, বন্ধ গেটে চড়ে বসলেন শিক্ষকরা

  • হঠাৎই সংগঠনের পতাকা বার করে বিক্ষোভ দেখাতে শুরু করেন প্রায় ৫০ জন মহিলা। কয়েকজন গেট বেয়ে উপরে উঠে পড়েন।

অধিবেশনের প্রথম দিনে শিক্ষকদের বিক্ষোভে উত্তাল বিধানসভা চত্বর। বুধবার প্রায় ৫০ জন মহিলা বিধানসভার উত্তর দিকে ভিভিআইপি গেটের সামনে বিক্ষোভ দেখাতে থাকেন। কয়েকজন চড়ে বসেন গেটের ওপরে। পর্যাপ্ত মহিলা কর্মী না থাকায় বিক্ষোভ নিয়ন্ত্রণে আগে বেগ পেতে হয় পুলিশকে। দীর্ঘক্ষণের বিশৃঙ্খলার পর অবশেষে বাড়তি পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। 

শিক্ষক ঐক্য মঞ্চ নামে সংগঠনের সদস্যরা বুধবার বেলা ১১টার কিছু পরে বিধানসভার ভিভিআইপি গেটের সামনে পৌঁছে যান। বিক্ষোভকারীদের নিয়ে পুলিশের কাছে কোনও খবরই ছিল না। হঠাৎই সংগঠনের পতাকা বার করে বিক্ষোভ দেখাতে শুরু করেন প্রায় ৫০ জন মহিলা। কয়েকজন গেট বেয়ে উপরে উঠে পড়েন। 

বিধানসভায় মোতায়েন মহিলা পুলিশকর্মীরা পরিস্থিতি নিয়ন্ত্রণে ব্যর্থ হন। এর পর হেয়ার স্ট্রিট থানায় খবর যায়। কলকাতা পুলিশের তরফে পাঠানো হয় বাড়তি মহিলা বাহিনী। এর পর টেনে হিঁচড়ে বিক্ষোভকারীদের প্রিজন ভ্যানে তোলেন পুলিশকর্মীরা। দীর্ঘক্ষণের চেষ্টায় নামানো হয় গেটে চড়ে বসা মহিলা পুলিশকর্মীদের। 

ঘটনায় বিধানসভার নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে। বুধবার বেলা ১টা থেকে শুরু হওয়ার কথা পশ্চিমবঙ্গ বিধানসভার বাজেট অধিবেশন। তার আগে ভিভিআইপি গেট দিয়ে ভিতরে যাওয়ার কথা মুখ্যমন্ত্রী-সহ একাধিক গুরুত্বপূর্ণ ব্যক্তির। সেই গেটেই কী করে এতজন বিক্ষোভকারী পৌঁছে গেলেন তা নিয়ে প্রশ্ন উঠছে। কলকাতা পুলিশ ও তাদের গোয়েন্দা বিভাগ কী করছিল, প্রশ্ন থাকছে তা নিয়েও।

 

বন্ধ করুন