বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Drugs smuggling: গাঁজা উদ্ধার করতে গিয়ে পুলিশকে কুকুর দিয়ে তাড়ানোর অভিযোগ, কারাদণ্ড হল দম্পতির

Drugs smuggling: গাঁজা উদ্ধার করতে গিয়ে পুলিশকে কুকুর দিয়ে তাড়ানোর অভিযোগ, কারাদণ্ড হল দম্পতির

গাঁজা উদ্ধার করতে গিয়ে পুলিশের ওপর কুকুর লেলিয়ে দেওয়ার অভিযোগ, দম্পতিকে কারাদণ্ড আদালতের। প্রতীকী ছবি। পিক্সাবে।

ঘটনাটি ঘটেছিল ২০১৯ সালের নভেম্বরে এন্টালি থানা এলাকায়। গোপন সূত্রে খবর পেয়ে লালবাজারের গোয়েন্দারা এন্টালিতে হানা দিয়ে প্রথমে জয়দেব দাসকে গ্রেফতার করে। তার কাছ থেকে সেই সময় উদ্ধার হয়েছিল ১ কিলো গাঁজা। 

মাদক সংক্রান্ত এক মামলায় এক দম্পতিকে কারাদণ্ড দিল আদালত। সেক্ষেত্রে মাদক পাচারকারী জয়দেব দাসকে ২০ বছরের কারাদণ্ড এবং ১ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। অনাদায়ে অতিরিক্ত দু’বছরের কারাদণ্ডের নির্দেশ দিয়েছে আদালত। অন্যদিকে, তার স্ত্রী গৌরী দাসকে ১৫ বছরের কারাদণ্ডের নির্দেশ দিয়েছে আদালত। সেই সঙ্গে তার ১.৫ লাখ টাকার জরিমানা এবং অনাদায়ে আরও ২ বছর কারাদণ্ডের নির্দেশ দিয়েছে। আলিপুরের নারকোটিক্স আদালত এই মামলায় সাজা ঘোষণা করে। অভিযুক্ত দুজনেই ট্যাংরার বাসিন্দা। তাদের বিরুদ্ধে শুধু মাদক পাচারের অভিযোগই ছিল না, পুলিশের বিরুদ্ধে কুকুর লেলিয়ে দেওয়ার অভিযোগ ছিল। এই দুটি অভিযোগের ভিত্তিতে তাদের সাজা ঘোষণা করা হয়েছে।

আরও পড়ুন: ছাগলের ব্যবসার আড়ালে বড়সড় মাদকের চক্র, গাইঘাটার দম্পতির কীর্তিতে চাঞ্চল্য

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ঘটনাটি ঘটেছিল ২০১৯ সালের নভেম্বরে এন্টালি থানা এলাকায়। গোপন সূত্রে খবর পেয়ে লালবাজারের গোয়েন্দারা এন্টালিতে হানা দিয়ে প্রথমে জয়দেব দাসকে গ্রেফতার করে। তার কাছ থেকে সেই সময় উদ্ধার হয়েছিল ১ কিলো গাঁজা। এরপরেই তদন্তে নামেন লালবাজারের গোয়েন্দারা। তখন জয়দেবকে জিজ্ঞাসাবাদ করে পুলিশ জানতে পারে তার বাড়িতে আরও প্রচুর পরিমাণে গাঁজা রয়েছে। তা জানার পরে জয়দেবের ট্যাংরার বাড়িতে হানা দেন লালবাজারের গোয়েন্দারা। কিন্তু, ওই বাড়িতে পৌঁছানোর আগেই সে সমস্ত গাঁজা পুড়িয়ে দেওয়া হয়। তখন আধিকারিকেরা সেই সমস্ত পুড়িয়ে ফেলা গাঁজার ছাই উদ্ধার করে। কিন্তু, সেগুলি উদ্ধার করা সহজ ছিল না। 

জানা গিয়েছে, জয়দেবের বাড়িতে দুটি কুকুর ছিল। তার মধ্যে একটি ডোবরাম্যান এবং অন্যটি রডউইলার প্রজাতির। কুকুর দুটির নাম ছিল যথাক্রমে রকি এবং টাইসন। আধিকারিকরা ওই বাড়িতে গেলেই তাদের ওপর কুকুর লেলিয়ে দেওয়া হয়। সেই ঘটনায় জয়দেবের স্ত্রী গৌরীকে গ্রেফতার করে পুলিশ। একইসঙ্গে পোড়ানো ছাই উদ্ধার করে। সেগুলি ফরেন্সিকের জন্য পাঠানো হয়। তাতে বোঝা যায় সেগুলি গাঁজা ছিল। সবমিলিয়ে পুড়িয়ে দেওয়া গাঁজার পরিমাণ প্রায় ২১ কিলো।

সেই ঘটনার পরে অবশ্য কুকুর দুটিকে উদ্ধার করেছিল পুলিশ। এরপর আদালতের নির্দেশে কুকুরগুলিকে একটি এনজিওর হাতে তুলে দেওয়া হয়। তবে মামলা চলাকালীন দুটি কুকুরের মৃত্যু হয়। এর মধ্যে রকির মৃত্যু হয়েছিল হৃদরোগে আক্রান্ত হয়ে ২০২২ সালে। গত জানুয়ারি মাসে মৃত্যু টাইসনের। টিক ফেভারে আক্রান্ত হয়ে তার মৃত্যু হয়েছিল। বেশ কয়েক বছর ধরে মামলা করার পর অবশেষে সাজা করল আদালত।

বাংলার মুখ খবর

Latest News

১১ বার আইপিএল ফাইনাল খেলেছেন ধোনি! প্রথম দশে নেই KKR বা SRH-এর কোনও প্লেয়ার পাতে রাখুন ফাইবারের এই ‘পাওয়ার হাউস’কে, দূরে পালাবে বহু রোগ কম্বোডিয়ায় অস্বাভাবিক মৃত্যু বীরভূমের যুবকের, দেহ আনতে বিপুল খরচ,আতান্তরে পরিবার অনির্বাণে ফিদা রাঘবের দুই সুন্দরী কন্যে, নায়ককে কাছে পেয়ে বাকরুদ্ধ আহিরী-আনন্দী ব্যর্থ হয়েও সুপারিশের সৌজন্যে কেন দলে আজম…সাংবাদিকের প্রশ্নে চটলেন ফখর জামান 'মে মাসেই বেরিয়েছে বসিরহাটের ফলাফল,' সন্দেশখালি ক্ষত মেরামতিতে মরিয়া অভিষেক ‘বিয়ের পর বরগুলো এমনই হয়ে যায়…’, রাজার কোন কাজে রাগল মধুবনী? মিল পেল নেটপাড়া সৌভাগ্য এনে দিতে পারে দরজাও! তবে তার সাজ সজ্জায় এই ৪ জিনিস রাখতে ভুলবেন না Video: রেমালের চোখ রাঙানি! কালো মেঘে ঢাকল সুন্দরবনের আকাশ আইপিএল ফাইনালের ঠিক আগে কাউন্টিতে ফের সেঞ্চুরি পূজারার, রান পেলেন না করুণ নায়ার

Latest IPL News

কেকেআর-এর IPL জয়ের আগেই কেক কাটলেন আরিয়ান, কীসের উদযাপনে শাহরুখ-পুত্র? KKR-এর হাতেই উঠবে IPL ট্রফি, আত্মবিশ্বাসী বনির; ফাইনালে দর্শনার পাশে নেই সৌরভ! CSK, MI অথবা RCB, তিন দলের কাউকে ছাড়া IPL ফাইনাল এই নিয়ে তৃতীয়বার, দেখুন ইতিহাস এটা আলাদা অনুভূতি, আমরা নিশ্চিত ট্রফি জিতব- ফাইনালের আগে ভুবনেশ্বরের হুঙ্কার নির্বাচন নিয়ে ভাবি না-T20 WC-এর দলে সুযোগ না পাওয়া নিয়ে বড় বার্তা KKR অধিনায়কের জল্পনার অবসান! IPL ফাইনালে KKR-এর পাশে শাহরুখ,হুডিতে মুখ ঢেকে রওনা দিলেন চেন্নাই ক্রিকেট ছেড়ে হঠাৎই অটোওয়ালার ভূমিকায় শ্রেয়স, পিছনে বিশ্বকাপজয়ী কামিন্সও, ভিডিয়ো টস নাকি শিশির না হেড বনাম স্টার্ক! IPL 2024 Final-এ কোন ফ্যাক্টর কাজ করবে KKR vs SRH: জার্সিটা ভালো, টিম না- এভাবে হ্যাটা করেছিল লোকজন,স্মৃতিচারণ শাহরুখের শাহরুখের উপরেই কি নির্ভর করছে ভারতীয় দলে গম্ভীরের কোচ হওয়ার ভাগ্য?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.