বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Smoking in plane: মাঝ আকাশে কলকাতাগামী বিমানের মধ্যে সিগারেট ধরিয়ে সুখটান, নামতেই যাত্রীকে ধরল পুলিশ

Smoking in plane: মাঝ আকাশে কলকাতাগামী বিমানের মধ্যে সিগারেট ধরিয়ে সুখটান, নামতেই যাত্রীকে ধরল পুলিশ

মাঝ আকাশে বিমানের মধ্যে সিগারেট ধরিয়ে সুখটান (HT_PRINT)

বিমানে ধূমপান নিষিদ্ধ। কিন্তু তা সত্ত্বেও যাত্রী বিমানে চড়ে কয়েক ঘণ্টার যাত্রাপথে নেশাকে নিয়ন্ত্রণ করতে পারেননি। একসময় তিনি বিমানের শৌচাগারে গিয়ে সিগারেট ধরিয়ে সুখটান দিতে শুরু করেন তখন বিপদ ঘণ্টা বেজে উঠতেই কেবিন ক্রুর সদস্যরা ওই যাত্রীকে সতর্ক করেন এবং ধূমপান করতে নিষেধ করেন। 

মাঝ আকাশেও সিগারেটের নেশা নিয়ন্ত্রণ করতে পারেননি যাত্রী। তাই বিমানের শৌচাগারেই লুকিয়ে ধরিয়ে ফেলেছিলেন সিগারেট। সুখটান দিতেই বেজে উঠেছিল বিপদঘণ্টা। আর বিমান থেকে নামতেই সোজা হাজতে ঠাঁই হল যাত্রীর। কেবিন ক্রু সদস্যরা বিমানটি অবতরণের পরেই ওই যাত্রীকে সিআরপিএফের হাতে তুলে দেন। পরে তাকে তুলে দেওয়া হয় বিমানবন্দর থানার পুলিশের হাতে। ঘটনাটি ঘটেছে হায়দারাবাদ থেকে কলকাতাগামী ইন্ডিগো ৬ই ৩৭৬ বিমানে। ধৃত যাত্রীর নাম সিরাজ উদ্দিন শেখ।

আরও পড়ুন: মাঝ আকাশে বিমানেই সিগারেট ধরালেন বাঙালি তরুণী, যা-তা ব্য়াপার ইন্ডিগোতে

নিয়ম অনুযায়ী, বিমানে ধূমপান নিষিদ্ধ। কিন্তু তা সত্ত্বেও যাত্রী বিমানে চড়ে কয়েক ঘণ্টার যাত্রাপথে নেশাকে নিয়ন্ত্রণ করতে পারেননি। একসময় তিনি বিমানের শৌচাগারে গিয়ে সিগারেট ধরিয়ে সুখটান দিতে শুরু করেন তখন বিপদ ঘণ্টা বেজে উঠতেই কেবিন ক্রুর সদস্যরা ওই যাত্রীকে সতর্ক করেন এবং ধূমপান করতে নিষেধ করেন। পরে কেবিন ক্রু সদস্যরা ককপিটে বসে থাকা পাইলটের দৃষ্টি আকর্ষণ করেন। এরপর কলকাতা বিমানবন্দরে বিমানটি অবতরণের পরে কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা হয়। 

খবর পেয়ে নিরাপত্তার দায়িত্বে থাকা সিআইএসএফের জওয়ানরা সেখানে চলে আসেন। এরপর তাকে নিরাপত্তারক্ষীদের হাতে তুলে দেওয়া হয়। পরে তাকে বিমানবন্দর থানার পুলিশের হাতে তুলে দেওয়া হয়। তবে এদিনের ঘটনায় ফের বিমানের নিরাপত্তা নিয়ে উঠেছে প্রশ্ন। সাধারণত বিমানে সিগারেট বা লাইটার জাতীয় পদার্থ নিয়ে যাওয়া নিষিদ্ধ। বিমানবন্দরে প্রবেশের আগে এই সমস্ত নিরাপত্তা খতিয়ে দেখা হয়। তা সত্ত্বেও কীভাবে ওই যাত্রী সিগারেট নিয়ে বিমানে উঠে পড়লেন তাই নিয়ে উঠছে প্রশ্ন।

যদিও বিমানে উঠে ধূমপান করার ঘটনা এই প্রথমবার নয়। এর আগেও বহুবার এ ধরনের ঘটনা ঘটেছে। গত মার্চ মাসে বিমানে সিগারেট খাওয়ার জন্য এক শ্রমিককে গ্রেফতার করেছিল পুলিশ। দিল্লি থেকে মুম্বই হয়ে ইন্ডিগোর বিমানে সৌদি আরবে যাওয়ার কথা ছিল ওই যাত্রীর। সেই মতো তিনি বিমানে উঠেছিলেন। কিন্তু, বিমানে ওঠার পরে শৌচালয়ে ঢুকে তিনি বিড়ি ধরিয়ে সুখটান দিতে শুরু করেন। ধোঁয়ার কুণ্ডলী দেখতে পেয়ে সন্দেহ হয় কেবিন ক্রুদের। পরে ওই যাত্রীকে মুম্বই বিমান বন্দরে নামিয়ে দেওয়া হয়। এরপর বিমান থেকে নামতেই ওই অভিযুক্তকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়।

বাংলার মুখ খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল এবারের মতো আইপিএল থেকে বিদায় CSK-র, লম্বা লাফ দিয়ে এলিমিনেটরে কোহলিরা পাক সেনার ৯ গুলি খেয়েও হার মানেনি! চান্দু চ্যাম্পিয়নের বায়োপিকে কার্তিক আরয়ান রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি ইন্ডিয়া জোট ক্ষমতায় এলে প্রধানমন্ত্রী কে হবেন? HT-তে মুখ খুললেন প্রিয়াঙ্কা CAA-র অধীন নাগরিকত্ব প্রাপ্ত পাকিস্তানি শরণার্থীদের সঙ্গে সাক্ষাৎ মোদীর গ্রেফতার বিভব! আপ বলছে 'ভুয়ো মামলা', দল 'U Turn' নিয়েছে-ক্ষোভ স্বাতীর বিজেপির প্রকল্পে ১,১৪০ কোটি টাকার ক্ষতি! নিজের সরকারকেই অভিযুক্ত করলেন মন্ত্রী ভিসা ছাড়াই রাশিয়ায় যেতে পারবেন ভারতীয়রা, এই বছরেই সই হবে চুক্তি

Latest IPL News

রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি আদৌ আউট ছিলেন ফ্যাফ? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ফের প্রশ্ন উঠে গেল- ভিডিয়ো নীতা আম্বানির সঙ্গে দীর্ঘ কথোপথন রোহিতের, থেকে যাওয়ার অনুরোধ করলেন MI-এর মালকিন? শুরু হয়েই বৃষ্টিতে থমকাল RCB vs CSK ম্যাচ, আতঙ্কের চোরা স্রোত বেঙ্গালুরু শিবিরে WPL-এ খেলেন RCB-তে, IPL-এ সমর্থন CSK-কে, তারকাকে ‘লাথি মেরে তাড়াতে’ বলল ফ্যানরা ICC ট্রফি জয়ের দারুণ সুযোগ… ভারতের কোচ হওয়ার প্রস্তাব নিয়ে ইঙ্গিত ল্যাঙ্গারের ‘৬ বছর ধরে শুনে আসছি’, ধোনির অবসর প্রসঙ্গে মুখ খুললেন প্রাক্তন প্রোটিয়া অধিনায়ক মাহি ভাই এবং আমি হয়তো শেষ বার একসঙ্গে খেলব- কোহলির দাবিতে ধোনির অবসরের ইঙ্গিত 'ধোনি নয়, চেন্নাইয়ের অধিনায়ক হওয়ার কথা ছিল আমার', বিস্ফোরক বিশ্বকাপজয়ী তারকা হয়ত এটাই শেষ! ধোনি বনাম কোহলি মহারণে জুড়ল ‘অ্যানিম্য়াল’ টুইস্ট, ভিডিয়ো ভাইরাল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.