HT বাংলা থেকে সেরা খবর পড়ার জন্য ‘অনুমতি’ বিকল্প বেছে নিন
বাংলা নিউজ > ঘরে বাইরে > Smoking: মাঝ আকাশে বিমানেই সিগারেট ধরালেন বাঙালি তরুণী, যা-তা ব্য়াপার ইন্ডিগোতে

Smoking: মাঝ আকাশে বিমানেই সিগারেট ধরালেন বাঙালি তরুণী, যা-তা ব্য়াপার ইন্ডিগোতে

বিমানের ভেতর কোনওভাবেই ধূমপান করা যায় না। ধরা পড়লে মারাত্মক শাস্তি কপালে নাচছে। তবে এবারই প্রথম নয়, এর আগেও মাঝ আকাশে সিগারেট ধরানোর নজির রয়েছে।

ইন্ডিগো বিমান। প্রতীকী ছবি  REUTERS/Regis Duvignau/File Photo

কলকাতা থেকে বেঙ্গালুরুগামী বিমানে ফের যা-তা কাণ্ড। ইন্ডিগোর ওই ফ্লাইটে এক তরুণী গত ৫ মার্চ রাতে টয়লেটে ধূমপান করছিলেন। বিষয়টি জানাজানি হয়ে যায়। ওই মহিলার নাম প্রিয়াঙ্কা চক্রবর্তী।তিনি পশ্চিমবঙ্গের বাসিন্দা। এদিকে ফ্লাইটটি ল্যান্ড করার পরেই তাকে গ্রেফতার করা হয়। এরপর তাকে অথরিটির হাতে তুলে দেওয়া হয়েছে। তবে পরে তিনি জামিনে ছাড়া পান। 

এদিকে টয়লেট থেকে সিগারেটের টুকরোটাও পাওয়া গিয়েছে। কেবিন ক্রু দ্রুত গিয়ে তাতে জল ঢেলে নিভিয়ে দেন। কিন্তু কীভাবে ব্যাপারটি জানাজানি হল। সূত্রের খবর বাথরুমের দরজা বন্ধ ছিল। আচমকাই সিগারেটের গন্ধ পান এক কেবিন ক্রু। তিনি এরপর বাথরুমের দরজা খোলার জন্য় অনুরোধ করেন। তারপর তিনি দ্রুত দরজা জোর করে খুলতে বাধ্য হন। এরপর দেখা যায় ওই মহিলা ধূমপান করছেন। এরপরই ফ্লাইটের ক্যাপ্টেনটে ব্যাপারটি জানানো হয়। তিনি এয়ারপোর্ট অথরিটিকে বিষয়টি জানান। এরপর ওই যাত্রীকে undisciplined বলে উল্লেখ করা হয়। 

এদিকে বিমানের ভেতর কোনওভাবেই ধূমপান করা যায় না। ধরা পড়লে মারাত্মক শাস্তি কপালে নাচছে। তবে এবারই প্রথম নয়, এর আগেও মাঝ আকাশে সিগারেট ধরানোর নজির রয়েছে।

গত ৪ মার্চ এয়ার ইন্ডিয়ার ফ্লাইটে ওয়াশরুমে একজন সিগারেট ধরিয়েছিলেন। তার নাম অনিল মীনা। পরে অভিযুক্ত যাত্রীকে গ্রেফতার করা হয়। সেবারও কেবিন ক্রু সিগারেটের গন্ধ পেয়েছিলেন। এরপরই তিনি সকলকে সতর্ক করে দেন। ফায়ার অ্য়ালার্ম বাজানো হয়।এরপর দিল্লি বিমানবন্দর কর্তৃপক্ষকে বিষয়টি জানানো হয়। এরপর বিমান নামতেই যাত্রীকে পাকড়়াও করা হয়। এদিকে জেরায় ওই যাত্রী জানিয়েছিলেন তিনি চেইন স্মোকার। সেকারণে তিনি এই ভুল করে ফেলেছেন। 

এদিকে এভাবে বিমানে সিগারেটে খেলে বিরাট বিপর্যয় হতে পারে। সেকারণেই সতর্ক করা হয়। 

এর আগে এক ইউটিউবারের ঘটনা সামনে এসেছিল। সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার রবি কাটারিয়া একটি ভিডিয়ো পোস্ট করেছিলেন। তাতে তাঁকে বিমানের ভিতরে সিগারেট ধরাতে দেখা যায়।

রবি স্পাইসজেটের উড়ানে দুবাই থেকে নয়াদিল্লি আসছিলেন। ১ জানুয়ারি ২০২২-এ আসেন। আর সেই উড়ানেই আসার সময়ে ধূমপানের একটি ভিডিয়ো বানান তিনি।

যদিও তুমুল বিতর্কের পর ভিডিয়োটি এখন আর তাঁর ফেসবুক বা ইনস্টাগ্রাম পেজে নেই। কিন্তু বিভিন্ন অ্যাকাউন্টে সেটি ডাউনলোড করে আপলোড করা হয়। সিভিল এভিয়েশন সিকিউরিটি ব্যুরো জানিয়েছিল, সেই সময়েই কড়া পদক্ষেপ নেওয়া হয়েছিল। এখন ভিডিয়োটি ভাইরাল হয়েছে।

ঘরে বাইরে খবর