HT বাংলা থেকে সেরা খবর পড়ার জন্য ‘অনুমতি’ বিকল্প বেছে নিন
বাংলা নিউজ > ঘরে বাইরে > Smoking: মাঝ আকাশে বিমানেই সিগারেট ধরালেন বাঙালি তরুণী, যা-তা ব্য়াপার ইন্ডিগোতে

Smoking: মাঝ আকাশে বিমানেই সিগারেট ধরালেন বাঙালি তরুণী, যা-তা ব্য়াপার ইন্ডিগোতে

বিমানের ভেতর কোনওভাবেই ধূমপান করা যায় না। ধরা পড়লে মারাত্মক শাস্তি কপালে নাচছে। তবে এবারই প্রথম নয়, এর আগেও মাঝ আকাশে সিগারেট ধরানোর নজির রয়েছে।

ইন্ডিগো বিমান। প্রতীকী ছবি  REUTERS/Regis Duvignau/File Photo

কলকাতা থেকে বেঙ্গালুরুগামী বিমানে ফের যা-তা কাণ্ড। ইন্ডিগোর ওই ফ্লাইটে এক তরুণী গত ৫ মার্চ রাতে টয়লেটে ধূমপান করছিলেন। বিষয়টি জানাজানি হয়ে যায়। ওই মহিলার নাম প্রিয়াঙ্কা চক্রবর্তী।তিনি পশ্চিমবঙ্গের বাসিন্দা। এদিকে ফ্লাইটটি ল্যান্ড করার পরেই তাকে গ্রেফতার করা হয়। এরপর তাকে অথরিটির হাতে তুলে দেওয়া হয়েছে। তবে পরে তিনি জামিনে ছাড়া পান। 

এদিকে টয়লেট থেকে সিগারেটের টুকরোটাও পাওয়া গিয়েছে। কেবিন ক্রু দ্রুত গিয়ে তাতে জল ঢেলে নিভিয়ে দেন। কিন্তু কীভাবে ব্যাপারটি জানাজানি হল। সূত্রের খবর বাথরুমের দরজা বন্ধ ছিল। আচমকাই সিগারেটের গন্ধ পান এক কেবিন ক্রু। তিনি এরপর বাথরুমের দরজা খোলার জন্য় অনুরোধ করেন। তারপর তিনি দ্রুত দরজা জোর করে খুলতে বাধ্য হন। এরপর দেখা যায় ওই মহিলা ধূমপান করছেন। এরপরই ফ্লাইটের ক্যাপ্টেনটে ব্যাপারটি জানানো হয়। তিনি এয়ারপোর্ট অথরিটিকে বিষয়টি জানান। এরপর ওই যাত্রীকে undisciplined বলে উল্লেখ করা হয়। 

এদিকে বিমানের ভেতর কোনওভাবেই ধূমপান করা যায় না। ধরা পড়লে মারাত্মক শাস্তি কপালে নাচছে। তবে এবারই প্রথম নয়, এর আগেও মাঝ আকাশে সিগারেট ধরানোর নজির রয়েছে।

গত ৪ মার্চ এয়ার ইন্ডিয়ার ফ্লাইটে ওয়াশরুমে একজন সিগারেট ধরিয়েছিলেন। তার নাম অনিল মীনা। পরে অভিযুক্ত যাত্রীকে গ্রেফতার করা হয়। সেবারও কেবিন ক্রু সিগারেটের গন্ধ পেয়েছিলেন। এরপরই তিনি সকলকে সতর্ক করে দেন। ফায়ার অ্য়ালার্ম বাজানো হয়।এরপর দিল্লি বিমানবন্দর কর্তৃপক্ষকে বিষয়টি জানানো হয়। এরপর বিমান নামতেই যাত্রীকে পাকড়়াও করা হয়। এদিকে জেরায় ওই যাত্রী জানিয়েছিলেন তিনি চেইন স্মোকার। সেকারণে তিনি এই ভুল করে ফেলেছেন। 

এদিকে এভাবে বিমানে সিগারেটে খেলে বিরাট বিপর্যয় হতে পারে। সেকারণেই সতর্ক করা হয়। 

এর আগে এক ইউটিউবারের ঘটনা সামনে এসেছিল। সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার রবি কাটারিয়া একটি ভিডিয়ো পোস্ট করেছিলেন। তাতে তাঁকে বিমানের ভিতরে সিগারেট ধরাতে দেখা যায়।

রবি স্পাইসজেটের উড়ানে দুবাই থেকে নয়াদিল্লি আসছিলেন। ১ জানুয়ারি ২০২২-এ আসেন। আর সেই উড়ানেই আসার সময়ে ধূমপানের একটি ভিডিয়ো বানান তিনি।

যদিও তুমুল বিতর্কের পর ভিডিয়োটি এখন আর তাঁর ফেসবুক বা ইনস্টাগ্রাম পেজে নেই। কিন্তু বিভিন্ন অ্যাকাউন্টে সেটি ডাউনলোড করে আপলোড করা হয়। সিভিল এভিয়েশন সিকিউরিটি ব্যুরো জানিয়েছিল, সেই সময়েই কড়া পদক্ষেপ নেওয়া হয়েছিল। এখন ভিডিয়োটি ভাইরাল হয়েছে।

ঘরে বাইরে খবর

Latest News

জুতো ছিঁড়তে নিজেই সেফটিপিন দিয়ে করলেন ঠিক, 'মাটির মানুষ' মমতায় আপ্লুত নেটপাড়া উপহারের নামে প্রতারণা! ইনস্টাগ্রামে ভাই সেজে ২ লক্ষ টাকা ঠকিয়ে নিল ব্যক্তি এখানে আর তৃণমূল-বিজেপির লড়াইয়ের ভোট নয়, দক্ষিণ ২৪ পরগনায় নয়া হিসেব দিলেন অভিষেক প্লেনের দরজা থেকে পড়ে গেলেন ব্যক্তি, টেক অফের আগেই বড় দুর্ঘটনা! ভিডিয়ো ভাইরাল কলকাতায় হচ্ছে ৬০৫ বেডের হাসপাতাল ও মেডিক্যাল কলেজ! ১০০০ কোটির উপরে বরাত লারসেনকে ধোঁয়া থেকে গরু, ভোটপ্রচারে দিদির বাণী ঘিরে মিমের বন্যা! রচনা শেষহাসি হাসবেন? সৌর ঝড়ে কি বিপন্ন হতে পারে পৃথিবী? ভয়ঙ্কর তথ্য দিল আদিত্য এল-১ এবং চন্দ্রযান ২ নাম-পদবী একই, বনগাঁ কেন্দ্রে ভোটে লড়ছেন ৩ বিশ্বজিৎ দাস, কোন কোন দলের প্রার্থী? নিজ জেলায় ভোটের ডিউটিতে থাকা পুলিশ কর্মীদের সাম্মানিক চেয়ে মমতাকে প্রস্তাব প্রশংসায় ভরবে মন, চাকরি-ব্যবসায় লাভ! শুক্র, সূর্যের কৃপায় লাকি কারা?

Latest IPL News

আদৌ আউট ছিলেন ফ্যাফ? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ফের প্রশ্ন উঠে গেল- ভিডিয়ো নীতা আম্বানির সঙ্গে দীর্ঘ কথোপথন রোহিতের, থেকে যাওয়ার অনুরোধ করলেন MI-এর মালকিন? শুরু হয়েই বৃষ্টিতে থমকাল RCB vs CSK ম্যাচ, আতঙ্কের চোরা স্রোত বেঙ্গালুরু শিবিরে WPL-এ খেলেন RCB-তে, IPL-এ সমর্থন CSK-কে, তারকাকে ‘লাথি মেরে তাড়াতে’ বলল ফ্যানরা ICC ট্রফি জয়ের দারুণ সুযোগ… ভারতের কোচ হওয়ার প্রস্তাব নিয়ে ইঙ্গিত ল্যাঙ্গারের ‘৬ বছর ধরে শুনে আসছি’, ধোনির অবসর প্রসঙ্গে মুখ খুললেন প্রাক্তন প্রোটিয়া অধিনায়ক মাহি ভাই এবং আমি হয়তো শেষ বার একসঙ্গে খেলব- কোহলির দাবিতে ধোনির অবসরের ইঙ্গিত 'ধোনি নয়, চেন্নাইয়ের অধিনায়ক হওয়ার কথা ছিল আমার', বিস্ফোরক বিশ্বকাপজয়ী তারকা হয়ত এটাই শেষ! ধোনি বনাম কোহলি মহারণে জুড়ল ‘অ্যানিম্য়াল’ টুইস্ট, ভিডিয়ো ভাইরাল অন্ধ্র প্রিমিয়র লিগের ইতিহাসে সবথেকে দামি ক্রিকেটার হওয়ার নজির SRH তারকার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.
প্রচ্ছদ ছবিঘর দেখতেই হবে ২২ গজ