বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Manik Bhattacharya: খারিজ জামিনের আর্জি, ১৪ দিন বিচারবিভাগীয় হেফাজতেই থাকবেন মানিক

Manik Bhattacharya: খারিজ জামিনের আর্জি, ১৪ দিন বিচারবিভাগীয় হেফাজতেই থাকবেন মানিক

আপাতত প্রেসিডেন্সি জেলেই থাকবেন মানিক ভট্টাচার্য।

বৃহস্পতিবার শুনানিতে ইডি দাবি করে, মানিকের জামাই ও ভাইয়ের অ্যাকাউন্টে টাকা লেনদেন হওয়ার পাশাপাশি আরও একাধিক ব্যক্তির অ্যাকাউন্টে টাকা জমা পড়ে। ইডির তদন্তকে বেআইনি দাবি করলেন মানিকের আইনজীবী।

আবেদন করেও মিলল না জামিন। ১৪ দিন বিচারবিভাগীয় হেফাজতেই থাকতে হবে প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি তথা পলাশি পাড়ার বিধায়ক মানিক ভট্টাচার্যকে। আাগামী ২৪ নভেম্বর পর্যন্ত তাঁকে বিচারবিভাগীয়ে হেফাজতে থাকার নির্দেশ দিয়েছে ইডির বিশেষ আদালত। ফলে তিনি আপাতত প্রেসিডেন্সি জেলেই থাকবেন।

বৃহস্পতিবার শুনানিতে ইডি দাবি করে, মানিকের জামাই ও ভাইয়ের অ্যাকাউন্টে টাকা লেনদেন হওয়ার পাশাপাশি আরও একাধিক ব্যক্তির অ্যাকাউন্টে টাকা জমা পড়ে। আদালতে ইডি-র আইনজীবী ফিরোজ এডুলজি দাবি করেন, বিভিন্ন মনীষীদের নামে যে সব কলেজ রয়েছে, সেই সব কলেজ থেকে অফলাইনে ভর্তির জন্য ৫হাজার টাকা করে নেওয়া হয়েছে। শুনানিতে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা আরও দাবি করেছে, ২০১৪ সালে টেট অনুত্তীর্ণ ৩২৫ জনকে পরীক্ষায় পাশ করিয়ে চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়।

কিন্তু আদালতে মানিকের আইনজীবী দাবি করেন, মানিককে নিয়ে ইডি যে তদন্ত করছে তা বেআইনি। কারণ, নিয়োগ দুর্নীতি নিয়ে সিবিআই যে চার্জশিট দিয়েছে বা এফআইআরে মানিকের নাম নেই।

শুনানির পর বিচারক মানিকের জামিনের আবেদন খারিজ করে দিয়ে ১৪ দিনের বিচারবিভাগীয় হেফাজতের নির্দেশ দেন।

বন্ধ করুন