বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Bauria Ferry Service:ফের চালু বাউড়িয়া-বজবজ ফেরি পরিষেবা, খুশি যাত্রীরা, বানের জলে ভেসে গিয়েছিল জেটি

Bauria Ferry Service:ফের চালু বাউড়িয়া-বজবজ ফেরি পরিষেবা, খুশি যাত্রীরা, বানের জলে ভেসে গিয়েছিল জেটি

ফেরিঘাট। নিজস্ব চিত্র প্রতীকী ছবি

দীর্ঘ ১৪ দিন পরে সেই জেটি ফিরে এল। হুগলি নদীর জলপথ পরিবহণ সমবায় সমিতি দ্রুত এই জেটি ফিরিয়ে আনতে উদ্যোগ নেওয়া হয়। কারণ এই বাউড়িয়া জেটির উপর বহু মানুষ নির্ভরশীল।

বানের জলের প্রবল স্রোতে ভেসে গিয়েছিল বাউরিয়া জেটি। গত ১৪ মার্চ প্রবল জলের স্রোতে ভেসে গিয়েছিল জেটিটি। এর জেরে মারাত্মক সমস্যায় পড়ে যান যাত্রীরা। এদিকে হুগলি নদীতে হাওড়া ও দক্ষিণ ২৪ পরগনা জেলার মধ্য়ে অত্য়ন্ত গুরুত্বপূর্ণ এই জেটি। এই ফেরি সার্ভিসের উপর হাজার হাজার মানুষ নির্ভরশীল। সেক্ষেত্রে এই জেটি ভেসে যাওয়ার জেরে মহা সমস্য়ায় পড়েছিলেন তারা। এবার ফের ফিরছে সেই জেটি। 

তবে দীর্ঘ ১৪ দিন পরে সেই জেটি ফিরে এল। হুগলি নদীর জলপথ পরিবহণ সমবায় সমিতি দ্রুত এই জেটি ফিরিয়ে আনতে উদ্যোগ নেওয়া হয়। কারণ এই বাউড়িয়া জেটির উপর বহু মানুষ নির্ভরশীল। সেক্ষেত্রে এখানে ফেরি সার্ভিস বন্ধ হয়ে যাওয়ার বহু মানুষ তাঁদের কর্মস্থলে যেতে গিয়ে সমস্যায় পড়ে যাচ্ছিলেন। তবে অবশেষে স্বস্তি। বৃহস্পতিবার পরীক্ষামূলকভাবে এখানে ফেরি সার্ভিস চালু করার ব্যাপারে মহড়া দেওয়া হয়েছিল। এরপর শুক্রবার থেকে পুরোদমে এখানে ফেরি সার্ভিস চালু করা হয়। সকাল ৬টা ১৫ মিনিট থেকে প্রথম ফেরি আনুষ্ঠানিকভাবে চালানো হয়। এরপর থেকে এখানে ফেরি সার্ভিস স্বাভাবিক হয়েছে। 

এদিকে ফেরি সার্ভিস ফের চালু হওয়ার জেরে অত্যন্ত খুশি যাত্রীরা। কারণ ফেরি বন্ধ হয়ে যাওয়ার জেরে মহা সমস্যায় পড়ে গিয়েছিলেন তাঁরা। অনেক ঘুরে তাদের গন্তব্যে যেতে হচ্ছিল। সেই ফেরি ফের চালু হল এবার। 

রাজ্যের পরিবহণমন্ত্রী স্নেহাশিস চক্রবর্তী সহ পরিবহণ দফতরের একাধিক কর্তারা এই ফেরি সার্ভিস ফের চালু করার ব্য়াপারে উদ্যোগ নেন। তাঁরা রাতেই ঘটনাস্থলে গিয়েছিলেন। দ্রুত এনিয়ে পরিকল্পনা নেওয়া হয়। এই জেটি মেরামত করার জন্য প্রায় তিরিশ লাখ টাকা বরাদ্দ করেছিল পরিবহণ দফতর। এরপরই দ্রুত ব্যবস্থা নেওয়া হয়।

বাংলার মুখ খবর

Latest News

ধনু-মকর-কুম্ভ-মীনের বৃহস্পতিবার কেমন কাটবে? জানুন রাশিফল সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল জঘন্য ফিল্ডিং ও বোল্টদের সামনে গুটিয়ে থাকার মাশুল দিতে হয়, যে ৫ কারণে হারে RCB কোহলির আবেগঘন আলিঙ্গন, RCB সতীর্থদের গার্ড অফ অনার, IPL-কে বিদায় কার্তিকের! CSK Vs RCB রুদ্ধশ্বাস ম্যাচে সেনোরিটায় তুমুল নাচ যুবতীর, নিমেষে ভাইরাল ভিডিয়ো 'জগন্নাথদেব নাকি মোদীবাবুর ভক্ত,আমি কাঁদব না হাসব',সম্বিতের মন্তব্যে খোঁচা মমতার স্বপ্ন অধরা কোহলিদের, RR-এর কাছে এলিমিনেটরে হেরে আইপিএল ২০২৪ থেকে বিদায় RCB-র প্রিয়জনের সঙ্গে একান্তযাপন, কার জন্য মিমি লিখলেন, 'কিছু আবদারের জানি নেই মানে?' ৪ জুলাই ব্রিটেনে ভোট! PM হিসাবে প্রথমবার নির্বাচনী অগ্নিপরীক্ষায় ঋষি সুনাক

Latest IPL News

স্বপ্ন অধরা কোহলিদের, RR-এর কাছে এলিমিনেটরে হেরে আইপিএল ২০২৪ থেকে বিদায় RCB-র ভিডিয়ো- কার্তিকের প্লাম্ব এলবি DRS-এ হল নট আউট, ধিক্কার গাভাসকর, পিটারসেন, ভনদের ভিডিয়ো-পতিদারের সহজ ক্যাচ মিস করলেন ধ্রুব জুরেল, বিশ্বাস করতে পারলেন না অশ্বিন সামনের দিকে শরীর ছুঁড়ে অবিশ্বাস্য ক্যাচ পাওয়েলের, IPL-এর অন্যতম সেরা- ভিডিয়ো রাজস্থানের বারোটা বাজিয়ে ইংল্যান্ডে গিয়ে সাফাই দিলেন বাটলার, দোহাই দিলেন সূচির রিঙ্কুও নাকি ভ্যাঁ করে কেঁদে ফেলেছিলেন, কবে-কখন? অকপটে জানালেন নাইট তারকা,ভিডিয়ো IPL 2024-বোলারদের স্ট্যাটস দেখি না, রানে ফিরতেই উদ্ধত মন্তব্য কোহলির নিরাপত্তা নিয়ে সংশয় নয়, কেন অনুশীলন বাতিল করে RCB, আসল কারণ জানাল আয়োজকরা শাহরুখ, গম্ভীর নয়, নাইট ড্রেসিং রুমে দাদা হিসেবে ভোকাল টনিক পাণ্ডেজির তর্ক টিপ্পনী এখন অতীত, বিরাটে মজে সুনীল গাভাসকর, বলছেন RCB ফেভারিট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.