বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Swami Smaranananda Maharaj Memorial: স্বামী স্মরণানন্দ মহারাজের স্মরণে বেলুড় মঠে পুজো-ভজন হবে রবিবার, রইল সময়সূচি

Swami Smaranananda Maharaj Memorial: স্বামী স্মরণানন্দ মহারাজের স্মরণে বেলুড় মঠে পুজো-ভজন হবে রবিবার, রইল সময়সূচি

স্বামী স্মরণানন্দ মহারাজের মহাসমাধির জন্য বিশেষ পুজো, ভজন এবং স্মরণসভার আয়োজন করা হয়েছে। (ছবি সৌজন্যে, ফেসবুক Ramakrishna Math and Ramakrishna Mission, Belur Math ও পিটিআই)

গত ২৬ মার্চ প্রয়াত হয়েছেন রামকৃষ্ণ মঠ ও মিশনের প্রেসিডেন্ট স্বামী স্মরণানন্দ মহারাজ। আগামী ৭ এপ্রিল তাঁর স্মরণসভার আয়োজন করা হয়েছে। সেদিন বিশেষ পুজো এবং ভজন করা হবে। সেদিন কখন কী কী হবে, সেটার পুরো সময়সূচি দেখে নিন।

স্বামী স্মরণানন্দ মহারাজের মহাসমাধির জন্য বিশেষ পুজো, ভজন এবং স্মরণসভার আয়োজন করা হল। আগামী রবিবার (৭ এপ্রিল) বেলুড় মঠে সেই শেষ পুজো, ভজন এবং স্মরণসভার আয়োজন করা হয়েছে বলে রামকৃষ্ণ মঠ এবং রামকৃষ্ণ মিশনের তরফে জানানো হয়েছে। রামকৃষ্ণ মঠ এবং রামকৃষ্ণ মিশনের তরফে যে সূচি প্রকাশ করা হয়েছে, তাতে রবিবার ভোরে মঙ্গলারতি হবে। তারপর বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। হবে স্মরণসভা। সন্ধ্যারতি হবে। রবিবার বিশেষ পুজো, ভজন ও স্মরণসভার সময়সূচি দেখে নিন।

বিশেষ পুজো, ভজন ও স্মরণসভার সময়সূচি

১) মঙ্গলারতি: ভোর ৪ টে। শ্রীশ্রীঠাকুরের মন্দিরে হবে।

২) শ্রীশ্রীঠাকুরের বিশেষ পুজো ও হোম: সকাল ৭ টা। শ্রীশ্রীঠাকুরের মন্দিরে হবে।

৩) বৈদিক মন্ত্রপাঠ (বেলুড় মঠের প্রশিক্ষণ কেন্দ্রের ব্রহ্মচারীবৃন্দ): সকাল ৯ টা থেকে সকাল ৯ টা ২০ মিনিট। সভামণ্ডপে হবে।

৪) ভক্তিগীতি (বেলুড় মঠের সন্ন্যাসী-ব্রহ্মচারীবৃন্দ): সকাল ৯ টা ২৫ মিনিট থেকে সকাল ১০ টা। সভামণ্ডপে হবে।

৫) শ্রীশ্রীরামকৃষ্ণ কথামৃত পাঠ এবং ব্যাখ্যা (স্বামী তত্ত্বসারানন্দ): সকাল ১০ টা ৫ মিনিট থেকে সকাল ১০ টা ৫০ মিনিট। সভামণ্ডপে হবে।

৬) পদাবলী কীর্তন (শ্রী অনির্বাণ ভট্টাচার্য): সকাল ১১ টা থেকে বেলা ১২ টা ১০ মিনিট সভামণ্ডপে হবে।

৭) বাউল গান (শ্রী স্বপন অধিকারী): বেলা ১২ টা ১৫ মিনিট থেকে দুপুর ১ টা ২৫ মিনিট। সভামণ্ডপে হবে।

৮) ভজন (শ্রী ভার্গব লাহিড়ি): দুপুর ১ টা ৩০ মিনিট থেকে দুপুর ২ টো ২০ মিনিট। সভামণ্ডপে হবে।

৯) কালীকীর্তন (রামকৃষ্ণ মিশন সারদাপীঠের সন্ন্যাসী ও ব্রহ্মচারীবৃন্দ): দুপুর ২ টো ২৫ মিনিট থেকে দুপুর ৩ টে ২৫ মিনিট। সভামণ্ডপে হবে।

১০) স্মরণসভা: দুপুর ৩ টে ৩০ মিনিট। সভামণ্ডপে হবে।

১১) প্রসাদ বিতরণ (হাতে হাতে দেওয়া হবে): সকাল ১১ টা থেকে দুপুর ২ টো। মা সারদা সদাব্রত ভবনে প্রসাদ বিতরণ করা হবে।

১২) সন্ধ্যারতি: সন্ধ্যা ৬ টা ২০ মিনিটে হবে। শ্রীশ্রীঠাকুরের মন্দিরে হবে সন্ধ্যারতি।

স্মরণসভায় কে কে বক্তা থাকবেন?

রামকৃষ্ণ মঠ ও মিশনের প্রেসিডেন্ট স্বামী স্মরণানন্দ মহারাজের বিশেষ পুজো, ভজন ও স্মরণসভায় সভাপতিত্ব করবেন স্বামী গৌতমানন্দ। বক্তা হিসেবে থাকবেন স্বামী সুহিতানন্দ, স্বামী ভজনানন্দ (ইংরেজি), স্বামী সুবীরানন্দ, স্বামী আত্মপ্রিয়ানন্দ, স্বামী জ্ঞানব্রতানন্দ এবং গৌর দাস।

আরও পড়ুন: স্বামী গৌতমানন্দজি হলেন অন্তর্বর্তীকালীন প্রেসিডেন্ট, রামকৃষ্ণ মঠ ও মিশন ঘোষণা করল

বাংলার মুখ খবর

Latest News

'বহিরাগতদের নিয়ে মিছিল', নিজের গড়ে তৃণমূলেরই বাধার মুখে সুদীপ বন্দ্যোপাধ্যায় সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে সোমবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে সোমবার? জানুন রাশিফল যাঁরা ২ বেলা খেতে পান না ঠিকভাবে, তাঁরাই স্ট্রাগল করেন, আমি নই, মন জিতলেন বিরাট আদৃত-কৌশাম্বির বিয়ের আগে মোদক পরিবারের রিইউনিয়ন! বাদ শুধু ‘মিঠাই’ সৌমিতৃষা ‘অন্নপ্রাশনও তো হয়নি,এত্ত উপহার', একরত্তি বোনের আদর দেখে ঈর্ষায় ভুগছে পপি-পুত্র? সাবধান! ভুলেও এই ১০টি খাবার রাখবেন না ফ্রিজে Points Table: RCB কে হারিয়ে দুয়ে ফিরল KKR, পঞ্জাবকে হারিয়ে অক্সিজেন পেল গুজরাট বাংলায় সিএএ লাগু করা কেউ আটকাতে পারবে না, মালদায় জানালেন রাজনাথ বহুতলের ২৫ তলা থেকে পড়ে তরুণীর মৃত্যু! কসবার ঘটনায় উঠছে নানান প্রশ্ন

Latest IPL News

যাঁরা ২ বেলা খেতে পান না ঠিকভাবে, তাঁরাই স্ট্রাগল করেন, আমি নই, মন জিতলেন বিরাট ফের পঞ্জাবের মুখ থেকে জয় ছিনিয়ে আনলেন রাহুল তেওয়াটিয়া, ৩ উইকেটে জিতল গুজরাট ম্যাচ হারলেও IPL-এ ইতিহাস গড়লেন কোহলি! গেইল-রোহিতদের পিছনে ফেলে নজির গড়লেন ট্র্যাভিস-অভিষেকের রেকর্ড ব্রেকিং পাওয়ার প্লে খেলার সময় কেমন ছিল SRH-এর ডাগআউট শেষের দিকে KKR আমার সঙ্গে ভালো ব্যবহার করেনি, রেগে লাল IPL জেতানো প্রাক্তন তারকা KKR vs RCB: রাসেলের দুরন্ত বোলিং, রুদ্ধশ্বাস ম্য়াচে মাত্র ১ রানে জিতল কলকাতা ডাইভ দিয়ে মাটি থেকে বল তুলে নিলেন! ফ্যাফের দুর্ধর্ষ ক্যাচ আইয়ারের-ভিডিয়ো শেষ ওভারে স্টার্ককে ৩ ছক্কা টেলএন্ডারের, দুরন্ত ক্যাচ ও রান-আউটে ১ রানে জয় KKR-র মানুষের মধ্যে ভগবান! SRH-র বিস্ফোরণের মধ্যেও বুমরাহের বোলিং দেখে মুগ্ধ স্টেইন একই ওভারে দুটি উইকেট, বোলার রাসেল যে ফুরিয়ে যায়নি, সাক্ষী থাকল ইডেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.