বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বাগুইআটি কাণ্ডের বলি? বিধাননগরের CP-কে ট্রাফিক পুলিশে পাঠিয়ে দিল নবান্ন
সুপ্রতীম সরকার। ছবি - গুগল

বাগুইআটি কাণ্ডের বলি? বিধাননগরের CP-কে ট্রাফিক পুলিশে পাঠিয়ে দিল নবান্ন

  • বৃহস্পতিবার বিকেলে নবান্ন থেকে প্রকাশিত বদলির নির্দেশিকা অনুসারে শিলিগুড়ির নতুন পুলিশ কমিশনার হচ্ছেন অখিলেশ কুমার চতুর্বেদী। কলকাতা পুলিশের ডিসি নর্থ জয়িতা বসুকে বনগাঁ পুলিশ জেলার পুলিশ সুপার করা হয়েছে।

রাজ্য পুলিশে বড় রদবদল। বদলাল বিধাননগর ও শিলিগুড়ির পুলিশ কমিশনার। বদলাল বনগাঁর পুলিশ সুপার। বিধাননহরের নতুন পুলিশ কমিশনার হলেন গৌরব শর্মা। বিধাননগরের পুলিশ কমিশনার সুপ্রতীম সরকারকে পাঠানো হল ট্রাফিকের এডিজি পদে। বাগুইআটি খুনে পুলিশের ভূমিকায় সরকারকে ব্যাপক সমালোচনার মুখে পড়তে হয়। সুপ্রতীম সরকারকে তারই খেসারত দিতে হল বলে মনে করা হচ্ছে।

বৃহস্পতিবার বিকেলে নবান্ন থেকে প্রকাশিত বদলির নির্দেশিকা অনুসারে শিলিগুড়ির নতুন পুলিশ কমিশনার হচ্ছেন অখিলেশ কুমার চতুর্বেদী। কলকাতা পুলিশের ডিসি নর্থ জয়িতা বসুকে বনগাঁ পুলিশ জেলার পুলিশ সুপার করা হয়েছে। বনগাঁর পুলিশ সুপার তরুণ হালদারকে কলকাতা পুলিশের ডিসি নর্থ করা হয়েছে। নবান্ন সূত্রে খবর, এই রদবদল রুটিনমাফিক করা হয়েছে।

বাগুইআটিতে ২ কিশোরের মৃত্যুর পর প্রায় ১৪ দিন তাদের দেহ শনাক্ত না হওয়ায় তুমুল সমালোচনার মুখে পড়েছিল বিধাননগর পুলিশ। এই ঘটনায় বাগুআইটি থানার আইসি ও তদন্তকারী আধিকারিককে সাসপেন্ড করে রাজ্য পুলিশ। যদিও বিজেপির দাবি, অভিযুক্ত ওসিকে বিধানসভা নির্বাচনের আগে ২৫ লক্ষ টাকা খরচ করে বাগুইআটি থানায় এনেছিলেন উত্তর ২৪ পরগনা যুব তৃণমূলের সভাপতি দেবরাজ চক্রবর্তী।

 

বন্ধ করুন