বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > মাদক মামলায় ৮ মাস পর শর্তসাপেক্ষে জামিন পেলেন বিজেপি নেতা রাকেশ সিং
রাকেশ সিং। ফাইল ছবি
রাকেশ সিং। ফাইল ছবি

মাদক মামলায় ৮ মাস পর শর্তসাপেক্ষে জামিন পেলেন বিজেপি নেতা রাকেশ সিং

  • প্রায় আট মাস পর মাদক মামলায় শর্তসাপেক্ষে জামিন পেলেন বিজেপি নেতা রাকেশ সিং।

প্রায় আট মাস পর মাদক মামলায় শর্তসাপেক্ষে জামিন পেলেন বিজেপি নেতা রাকেশ সিং। গত ২৩ ফেব্রুয়ারি পূর্ব বর্ধমানের গলসি থেকে তাকে গ্রেফতার করেছিল পুলিশ। তারপর থেকেই জেলে ছিলেন এই বিজেপি নেতা। অবশেষে আজ কলকাতা হাইকোর্টের বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ তাঁর জামিন মঞ্জুর করেছে। এক লক্ষ টাকার ব্যক্তিগত বন্ডে তাঁকে জামিন দিয়েছে রাজ্যের উচ্চ আদালত।

শর্ত হিসাবে জমা রাখতে হবে বিজেপি নেতার পাসপোর্ট। এছাড়াও, এই মামলায় তদন্তকারী আধিকারিককে সম্পূর্ণ সহযোগিতা করার পাশাপাশি রাজ্য ছাড়তে পারবেন না বলেও নির্দেশ দিয়েছেন কলকাতা হাইকোর্ট। একইসঙ্গে এই মামলায় থাকা মাদকের ২৭ এ ধারাটিও বাতিল করার নির্দেশ দিয়েছে আদালত।

উল্লেখ্য, মাদক মামলায় বিজেপি-র যুব মোর্চার নেত্রী পামেলা গোস্বামী গ্রেফতার হওয়ার পরেই রাকেশের বিরুদ্ধে মুখ খুলেছিলেন। পামেলা রাকেশের বিরুদ্ধেই ফাঁসানোর অভিযোগ তুলেছিলেন। আদালত চত্বরের মধ্যেই তিনি সংবাদমাধ্যমের সামনে চিৎকার করে এ কথা বলেছিলেন। এ নিয়ে তিনি পুলিশকে বয়ানও দিয়েছিলেন। অন্যদিকে পালটা রাকেশও দাবি করেছিলেন যে পামেলাকে দিয়ে তাকে ফাঁসানোর চেষ্টা করা হচ্ছে। তারপরে রাকেশ সিংকে গ্রেফতার করে কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগ। গ্রেপ্তারের আলিপুর আদালতে প্রথমে জামিনের আবেদন জানিয়েছিলেন রাকেশ সিং। কিন্তু তাঁর জামিনের আর্জি খারিজ করে দেওয়ায় নিম্ন আদালতের রায়কে চ্যালেঞ্জ করে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন রাকেশ। কলকাতা হাইকোর্টের সিঙ্গেল বেঞ্চ রাকেশ সিংয়ের আর্জি খারিজ করে দেয়। এরপরে ডিভিশন বেঞ্চে আবেদন করেন রাকেশ সিং।

বন্ধ করুন