বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‘লক্ষ্মীর ভাণ্ডার’কে ‘ঋণের ভাণ্ডার’ বলে কটাক্ষ শমীক ভট্টাচার্যের
শমীক ভট্টাচার্য। ফাইল ছবি
শমীক ভট্টাচার্য। ফাইল ছবি

‘লক্ষ্মীর ভাণ্ডার’কে ‘ঋণের ভাণ্ডার’ বলে কটাক্ষ শমীক ভট্টাচার্যের

  • পেগাসাস ইস্যুতে তিনি বলেন, ২০১৯ সালের নির্বাচনে বিজেপি পেগাসাস ব্যবহার করে নির্বাচনে জিতে থাকলে ২০২১-এ পারল না কেন?

রাজ্য সরকারের ‘লক্ষ্মীর ভাণ্ডার’ প্রকল্পকে ঋণের ভাণ্ডার বলে কটাক্ষ করলেন বিজেপি মুখপাত্র শমীক ভট্টাচার্য। বৃহস্পতিবার সন্ধ্যায় নিজের বাসভবনের সামনে সাংবাদিকদের একথা বলেন তিনি। একই সঙ্গে পেগাসাস ইস্যুতে মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করেন তিনি।

এদিন শমীকবাবু বলেন, ‘ওটা লক্ষ্মীর ভাণ্ডার নয়, ঋণের ভাণ্ডার। এবছর রাজ্যের ঋণের পরিমাণ ৫ লক্ষ ৩৬ হাজার কোটি টাকা ছাড়িয়ে যাবে। তেমনই পূর্বাভাস রয়েছে। কর্মসংস্থান তৈরির বদলে, শিল্পায়নের বদলে এই সরকার ঘুষ দেওয়ার রাজনীতিতে ঢুকে পড়েছে।’

পেগাসাস ইস্যুতে তিনি বলেন, ২০১৯ সালের নির্বাচনে বিজেপি পেগাসাস ব্যবহার করে নির্বাচনে জিতে থাকলে ২০২১-এ পারল না কেন? পেগাসাসের কার্যকারিতা কমে গিয়েছে, না এবার তৃণমূল পেগাসাস ব্যবহার করেছে?

বলে রাখি, বৃহস্পতিবার নবান্নে লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই প্রকল্পের অধীনে ২৫ – ৬০ বছর বয়সী মহিলারা মাসিক ভাতা পাবেন। তপশিলি জাতি ও উপজাতিভুক্তরা মাসে ১০০০ টাকা ও অন্যান্যরা মাসে ৫০০ টাকা করে পাবেন। সরকারি বা বেসরকরারি চাকুরেরা এই প্রকল্পের আওতায় আসবেন না। অস্থায়ী কর্মীরা প্রকল্পের সুযোগ পাবেন। অগাস্ট মাসে দুয়ারে সরকারের শিবিরে এই প্রকল্পের আবেদন করতে পারবেন মহিলারা।

 

বন্ধ করুন