বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > উপ নির্বাচনে কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের দাবি জানাল বিজেপি
কমিশনের দফতরের সামনে বিজেপি নেতারা।
কমিশনের দফতরের সামনে বিজেপি নেতারা।

উপ নির্বাচনে কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের দাবি জানাল বিজেপি

  • সঙ্গে বিজেপির প্রশ্ন, শনিবার ভবানীপুরে উপনির্বাচন ঘোষণা হয়েছে। সঙ্গে সঙ্গে লাগু হয়েছে আদর্শ আচরণবিধি। কী করে তার পরও পুজো উদ্যোক্তাদের অনুদান ঘোষণা করতে পারে সরকার?

রাজ্যে ২ কেন্দ্রে বিধানসভা নির্বাচন ও ভবানীপুর উপনির্বাচনে কেন্দ্রীয় বাহিনীর মোতায়েনের দাবিতে নির্বাচন কমিশনের দ্বারস্থ হল বিজেপি। মঙ্গলবার সন্ধ্যায় বিজেপির ৩ সদস্যের প্রতিনিধিদল রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকের সঙ্গে দেখা করেন। সেখানে আচরণবিধি লাগুর পর মুখ্যমন্ত্রী কী ভাবে অনুদানের কথা ঘোষণা করতে পারেন তা নিয়েও প্রশ্ন তোলেন তাঁরা।

এদিন বিকেল ৫.৩০ মিনিট নাগাদ রাজ্য নির্বাচন কমিশনের দফতরে পৌঁছন বিজেপি নেতা প্রতাপ বন্দ্যোপাধ্যায়, সুকান্ত মজুমদার ও শিশির বাজোরিয়া। কমিশনের কাছে উপনির্বাচনে আধা সামরিক বাহিনী মোতায়েনের দাবি জানান তাঁরা।

সঙ্গে বিজেপির প্রশ্ন, শনিবার ভবানীপুরে উপনির্বাচন ঘোষণা হয়েছে। সঙ্গে সঙ্গে লাগু হয়েছে আদর্শ আচরণবিধি। কী করে তার পরও পুজো উদ্যোক্তাদের অনুদান ঘোষণা করতে পারে সরকার? বিশেষ করে যে এলাকায় নির্বাচন সেখানকার একাধিক পুজো কমিটির উদ্যোক্তাদের সরাসরি আর্থিক অনুদান ঘোষণা আদর্শ আচরণবিধি ভঙ্গের সামিল।

বিজেপির তরফে এদিন একটি দাবিসনদ কমিশনের হাতে তুলে দেওয়া হয়। বিজেপি নেতারা জানিয়েছেন, বুধবার দিল্লিতে কমিশনের দফতরে যাবে আরও একটি প্রতিনিধিদল।

 

বন্ধ করুন