বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > আতঙ্কের নাম দুর্গাপিতুরি লেন, মেট্রো এলাকায় হঠাৎ ভেঙে পড়ল বাড়ির কার্নিশ

আতঙ্কের নাম দুর্গাপিতুরি লেন, মেট্রো এলাকায় হঠাৎ ভেঙে পড়ল বাড়ির কার্নিশ

বাড়ির কার্নিশ ভেঙে পড়ার ঘটনায় আতঙ্ক

বউবাজারে বিশেষ আপৎকালীন পথ নির্মাণের কাজ শুরু হয়েছে। এবার মাটির প্রায় ২০ মিটার গভীর থেকে ওই পথ নির্মাণ কাজ শুরু হয়েছে। ফলে মেট্রোর কাজের জন্যই এমন ঘটনা ঘটেছে বলে গুজব ছড়িয়ে পড়ে। যেখানে এই কার্নিশ ভাঙার ঘটনা ঘটেছে, সেখান থেকে খানিকটা দূরে মাটির উপরে মেট্রোর কাজ চলছে। আতঙ্ক ছড়াতে বেশি সময় লাগেনি।

বউবাজারে যতবার মেট্রো কাজ করতে গিয়েছে ততবার এলাকার বাড়িতে ফাটল থেকে শুরু করে নানা বিপত্তি ঘটেছে। ফলে কাজ বন্ধ রাখতে হয়েছে। এবার আবার খবরে উঠে এল দুর্গাপিতুরি লেন। কারণ আজ, শুক্রবার সকালে সেখানে আতঙ্ক ছড়িয়ে পড়ল। বউবাজারে মেট্রোর কাজের এলাকায় একটি বাড়ির কার্নিশ ভেঙে পড়ার ঘটনায় এই আতঙ্ক তৈরি হয় বাসিন্দাদের মধ্যে। এই ঘটনা নিয়ে ব্যাপক আলোড়ন পড়ে যায় এলাকায়। এমনকী নানা গুজব ছড়িয়ে পড়তে থাকে।

আবার কি মেট্রোর কাজের জন্য বিপদ? এই প্রশ্ন উঠতে শুরু করে। কিন্তু এই আতঙ্কের অবসান ঘটিয়ে দেয় কেএমআরসিএল। মেট্রোর এই নির্মাণকারী সংস্থা জানিয়ে দেয়, কলকাতা মেট্রোর কাজের জন্য এমন ঘটনা ঘটেনি। ৬বি দুর্গা পিতুরি লেনের একটি বাড়ির কার্নিশ আজ সকালে ভেঙে পড়ে। কারণ একদিকে বাড়িটি ফাঁকা পড়ে ছিল। আর অন্যদিকে ২০১৯ সালে এখানে ফাটল ধরা পড়ে। তখন সারিয়ে দেওয়া হলেও গত দু’দিনের বর্ষায় ভিজে নরম হয়ে গিয়েছিল বাড়ির কার্নিশ। যা ভেঙে পড়ে। তবে কেউ আহত হয়নি বলেই খবর।

এদিকে বউবাজারে বিশেষ আপৎকালীন পথ নির্মাণের কাজ শুরু হয়েছে। এবার মাটির প্রায় ২০ মিটার গভীর থেকে ওই পথ নির্মাণ কাজ শুরু হয়েছে। ফলে মেট্রোর কাজের জন্যই এমন ঘটনা ঘটেছে বলে গুজব ছড়িয়ে পড়ে। যেখানে এই কার্নিশ ভাঙার ঘটনা ঘটেছে, সেখান থেকে খানিকটা দূরে মাটির উপরে মেট্রোর কাজ চলছে। তাই আতঙ্ক ছড়াতে বেশি সময় লাগেনি। যদিও আতঙ্কিত হওয়ার দরকার নেই বলে জানিয়ে দিয়েছে কেএমআরসিএল। এমনকী অফিসাররা জায়গাটি পরিদর্শন করেন।

আরও পড়ুন:‌ এবার বিশ্বব্যাঙ্ক বাংলাকে দিচ্ছে বিপুল আর্থিক ঋণ, পঞ্চায়েত নির্বাচনের পরই চুক্তি

আর কী জানা যাচ্ছে?‌ অন্যদিকে বিপত্তি দেখা দিয়েছে পশ্চিম দিকের সুড়ঙ্গে। এই পশ্চিম দিকের পথটি হল— শিয়ালদা থেকে বউবাজার। কমপক্ষে তিনবার ওই সুড়ঙ্গে বিপত্তির মুখোমুখি হতে হয়েছে মেট্রোর কর্মীদের। একাধিকবার এখানে ক্রস প্যাসেজ গড়তে গেলে তা ধসে পড়েছে। তবে আপাতত স্বস্তি বউবাজারের মেট্রোর কাজে। শেষ হয়েছে কংক্রিট বেস স্ল্যাব তৈরির কাজ। এবার লাইন পাতার কাজ শুরু করবে মেট্রো। ২০২৩ সালের ডিসেম্বর মাসের মধ্যে বউবাজারের সব কাজ শেষ করতে চায় নির্মাণ সংস্থা কেএমআরসিএল। গত সপ্তাহে বউবাজারের মেট্রোর কাজ শুরু হয়েছিল।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

অর্ধেক টুর্নামেন্ট শেষে WPL-এর কমলা টুপি রয়েছে মন্ধনার মাথায়, দৌড়ে রয়েছেন কারা? তামিলনাড়ু হারতেই ক্যাপ্টেনের ওপর দায় চাপালেন কোচ, এসব কী চলছে, সরব কার্তিক অর্জুন সিংয়ের টিকিট ঠেকাতে পথে নামল সোমনাথ শ্যাম, ব্যারাকপুর জুড়ে তোলপাড় পথবাতিকে সঙ্গী করে পড়াশোনা চলছিল মেয়েটির, তিন ঘণ্টায় বিদ্যুৎ পৌঁছে দিলেন অরূপ নির্দেশ অনুযায়ী কাজ করতে না পারলে বদলি, কড়া বার্তা দিল নির্বাচন কমিশনের ফুলবেঞ্চ নতুন করে ৪% DA বাড়ছে এই রাজ্য সরকারি কর্মীদের! টুইট করে জানালেন মুখ্যমন্ত্রী স্বর্ণেন্দুকে রেজিস্ট্রি, নতুন ফ্ল্যাট! এবার ৫ বছরের জন্মদিন পালন ‘পাখি’ শ্রুতির ফ্রান্সই প্রথম গর্ভপাতের অধিকারকে দিল সাংবিধানিক বৈধতা, নারীর অধিকারে নয়া নজির ছবিতে লুকিয়ে আছে একটি বাঁদর ছানা, ৫ সেকেন্ডে খুঁজতে পারবেন? রইল অপটিক্যাল ইলিউশন টাকার জন্য পড়ুয়াদের দিয়ে পা চাটাল স্কুল, তুমুল ভাইরাল স্কুলের 'জঘন্য' ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.