বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > জামিন পেলেন মধ্যশিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি, কল্যাণময়কে মানতে হবে একাধিক শর্ত

জামিন পেলেন মধ্যশিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি, কল্যাণময়কে মানতে হবে একাধিক শর্ত

কল্যাণময় গঙ্গোপাধ্যায় 

এবার নিয়োগ দুর্নীতির অভিযোগে গ্রেফতার কল্যাণময় গঙ্গোপাধ্যায়কে জামিন দিল কলকাতা হাইকোর্ট। সিবিআই কল্যাণময়ের জামিনের বিরোধিতা করলেও কলকাতা হাইকোর্ট তা গ্রাহ্য করেনি। বরং সিবিআই তদন্তের অগ্রগতি নিয়ে প্রশ্ন তুলে দেয় কলকাতা হাইকোর্ট। জামিন দেওয়া হয় কল্যাণময় গঙ্গোপাধ্যায়কে।

নিয়োগ দুর্নীতিতে গ্রেফতার হয়েছিলেন কল্যাণময় গঙ্গোপাধ্যায়। এবার জামিন পেলেন মধ্যশিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়। তবে তাঁকে মানতে হবে একাধিক শর্ত। আজ, বুধবার কল্যাণময়কে শর্তসাপেক্ষে জামিন দিলেন বিচারপতি জয়মাল্য বাগচীর ডিভিশন বেঞ্চ। কয়েকদিন আগে নিয়োগ দুর্নীতির মিডলম্যান হিসেবে গ্রেফতার হওয়া প্রসন্ন রায় জামিন পেয়েছিলেন। সুপ্রিম কোর্ট থেকে জামিন পেয়েছিলেন প্রসন্ন রায়। আর মধ্যশিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়কে জামিন দিল কলকাতা হাইকোর্ট।

এদিকে নিয়োগ দুর্নীতি মামলায় কল্যাণময় গঙ্গোপাধ্যায়কে গ্রেফতার করেছিল সিবিআই। আজ, বুধবার বিচারপতি জয়মাল্য বাগচী এবং বিচারপতি গৌরাঙ্গ কান্তের ডিভিশন বেঞ্চ জানিয়ে দেন, তদন্তে সবরকম সহযোগিতা করতে হবে কল্যাণময় গঙ্গোপাধ্যায়কে। কলকাতার বাইরে যেতে পারবেন না তিনি। কল্যাণময় গঙ্গোপাধ্যায় প্রবেশ করতে পারবেন না বিধাননগর কমিশনারেট এবং পার্ক স্ট্রিট থানা এলাকায়। এমনকী মধ্যশিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতিকে পাসপোর্ট নিম্ন আদালতে জমা রাখতে হবে। নিয়োগ দুর্নীতি মামলায় মানিক ভট্টাচার্যের স্ত্রী আগেই জামিন পান। তারপর কল্যাণময় গঙ্গোপাধ্যায়ের জামিন পাওয়া নিঃসন্দেহে বড় ঘটনা।

অন্যদিকে সিবিআইয়ের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে দেয় কলকাতা হাইকোর্ট। আজ, বুধবার সিবিআইয়ের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে কলকাতা হাইকোর্ট পর্যবেক্ষণে জানায়, প্রায় ১৪ মাস জেলে বন্দি ছিলেন কল্যাণময় গঙ্গোপাধ্যায়। কিন্তু এতদিন বন্দি থাকার পরেও সিবিআই বিচারপ্রক্রিয়া শুরু করতে পারেনি। কেন একজনকে এতদিন বন্দি রাখা হবে?‌ তারও সদুত্তর দিতে পারেনি সিবিআই। নিয়োগ দুর্নীতি মামলায় ২০২২ সালে গ্রেফতার করা হয় কল্যাণময় গঙ্গোপাধ্যায়কে। প্রায় ১০ বছর মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি থাকাকালীন শিক্ষক নিয়োগ দুর্নীতি হয়েছিল বলে দাবি সিবিআইয়ের। কল্যাণময়ের গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল বলে অভিযোগ।

আরও পড়ুন:‌ কালো শাড়ি পরে বিধানসভায় এলেন মুখ্যমন্ত্রী, পাল্টা আন্দোলনের মুখ মমতা বন্দ্যোপাধ্যায়ই

এছাড়া এবার নিয়োগ দুর্নীতির অভিযোগে গ্রেফতার কল্যাণময় গঙ্গোপাধ্যায়কে জামিন দিল কলকাতা হাইকোর্ট। সিবিআই কল্যাণময়ের জামিনের বিরোধিতা করলেও কলকাতা হাইকোর্ট তা গ্রাহ্য করেনি। বরং সিবিআই তদন্তের অগ্রগতি নিয়ে প্রশ্ন তুলে দেয় কলকাতা হাইকোর্ট। জামিন দেওয়া হয় কল্যাণময় গঙ্গোপাধ্যায়কে। স্কুলে গ্ৰুপ–সি এবং গ্ৰুপ–ডি কর্মী নিয়োগ মামলায় কল্যাণময় গঙ্গোপাধ্যায়ের নামে দুর্নীতির অভিযোগ ওঠে। অযোগ্যদের চাকরি দেওয়ার অভিযোগে গতবছর কল্যাণময়কে গ্রেফতার করেছিল সিবিআই।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

সিআইডির হাত থেকে শেখ শাহজাহানকে পেল না CBI, কোথায় গেল বেতাজ বাদশা? এশিয়ান গেমসে ব্রোঞ্জ জয়ের জন্য কুর্নিশ জানানো হল ঐহিকা-সুতীর্থাকে ‘তুই কত ছোট ছিলিস তখন…’, শ্রেয়ার স্বপ্নপূরণ, বড় বয়সে প্রথমবার গাইলেন সোনুর সাথে বিশ্বজুড়ে T20 লিগ খেলার প্ল্যান! ক্রিকেটকে বিদায় ধোনির রাজ্যের প্লেয়ারের শ্যুটিংয়ে খাবার নিয়ে কাড়াকাড়ি মালাইকা-ফারহাদের, এত্ত খাবার! এরাঁ সত্যিই ডায়েট করেন? বিয়ের পর সময় পাননি! এতদিনে মধুচন্দ্রিমায় সন্দীপ্তা-সৌম্য, গেছেন কোথায়? রোড শো করে বারাসতে যেতে পারেন মোদী! রাস্তা থেকে বিমানের অংশ সরানোর নির্দেশ আগামিকাল ৬ মার্চের রাশিফলে লাকি কারা? জ্যোতিষমতে রইল মেষ থেকে মীনের ভাগ্যগণনা আধার কার্ড নিস্ক্রিয়! বিকল্প পরিচয়পত্রে ভোট দেওয়া যাবে, জানাল নির্বাচন কমিশন সুপ্রিম রায়ে এল স্বস্তি! কর্ণাটকের ডেপুটি সিএমের বিরুদ্ধে ইডির মামলা খারিজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.