বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Capitaland: কলকাতায় ক্য়াপিটাল্যান্ড! আইটি সেক্টরে বিনিয়োগ করবে দুনিয়া কাঁপানো রিয়েল এস্টেট সংস্থা

Capitaland: কলকাতায় ক্য়াপিটাল্যান্ড! আইটি সেক্টরে বিনিয়োগ করবে দুনিয়া কাঁপানো রিয়েল এস্টেট সংস্থা

ক্যাপিটাল্যান্ড। সৌজন্য Capitaland.com

সূত্রের খবর, একাধিক আবাসন ও বাণিজ্যিক কমপ্লেক্সে মন দিতে চাইছে কোম্পানি। ১০০ মিলিয়ন থেকে ২০০ মিলিয়ন ডলার বিনিয়োগ করা হতে পারে। আসলে এই সংস্থা গোটা বিশ্বজুড়েই কাজ করে।

এশিয়ার অন্যতম বৃহত্তম রিয়েল এস্টেট কোম্পানি ক্য়াপিটা ল্যান্ড। কোম্পানিটি মূলত সিঙ্গাপুরের। তারা এবার কলকাতায় বিশাল ডেটা সেন্টার তৈরির দিকে মন দিয়েছে। আইটি দুনিয়ায় এবার বিনিয়োগ করতে চাইছে তারা। সেটাও এবার কলকাতার মাটিতে। তবে ইতিমধ্য়েই NTT, CtrlS, Airtel Nxtra, Reliance Jio, Adani group, STT, কলকাতার সিলিকন হাবে বিনিয়োগ করেছে। এবার তার সঙ্গে যুক্ত হবে Capitaland-এর নাম।। নিঃসন্দেহে এতে কলকাতায় কর্মসংস্থানের সুযোগও বাড়তে পারে।

এবার ভারতের রিয়েল এস্টেট ব্যবসাতে বিরাট বিনিয়োগের সম্ভাবনা। সিঙ্গাপুরের ক্য়াপিটাল্যান্ড এবার ভারতে তাদের রিয়েল এস্টেট ব্যবসাকে আরও বৃদ্ধি করতে চাইছে। ইকোনমিক টাইমসের খবর অনুসারে  কোম্পানির বর্তমানে  ২২ মিলিয়ন স্কোয়ার ফিটের বিজনেস পার্ক ও ৭.৫ মিলিয়ন বর্গ ফুটের শিল্প তালুক রয়েছে। আগামী তিন বছরে সেটা বৃদ্ধি করে ৫০ মিলিয়ন বর্গফুট করার পরিকল্পনা নেওয়া হয়েছে। 

ক্য়াপিটাল্য়ান্ড ইনভেস্টমেন্ট ইন্ডিয়া ও ক্য়াপিটাল্য়ান্ড ইন্ডিয়া ট্রাস্টের সিইও সঞ্জীব দাসগুপ্ত ইটিকে জানিয়েছেন, আমরা রিয়েল এস্টেটের বিষয়গুলি নিয়ে মূল্য়ায়ন করছি। তবে এটা একেবারেই প্রাথমিক পর্যায়ে রয়েছে। আমরা দ্রুত অস্ট্রেলিয়াতে কাজকর্ম শুরু করব। তবে ব্যবসা সম্প্রাসরণের ক্ষেত্রে ভারত খুবই উপযুক্ত জায়গা। 

সূত্রের খবর, একাধিক আবাসন ও বাণিজ্যিক কমপ্লেক্সে মন দিতে চাইছে কোম্পানি। ১০০ মিলিয়ন থেকে ২০০ মিলিয়ন ডলার বিনিয়োগ করা হতে পারে। আসলে এই সংস্থা গোটা বিশ্বজুড়েই কাজ করে। 

২০২৩ সালের ৩১ মার্চের হিসাব বলছে, কোম্পানির হাতে ১৩৩ বিলিয়ন মার্কিন ডলারের  রিয়েল এস্টেট সম্পত্তি রয়েছে। তবে ভারতেও এই কোম্পানির বড় বড় সব কাজকর্ম রয়েছে। অন্তত সাতটি শহরে তাদের সম্পত্তি রয়েছে। বেঙ্গালুরু, চেন্নাই, গোয়া, গুরগাঁও, হায়দরাবাদ, মুম্বই, পুনেতে তাদের সম্পত্তি রয়েছে। 

এদিকে সোলার পাওয়ার প্ল্যান্টের দিকেও আগ্রহ দেখিয়েছ কোম্পানি। ডেটা স্টেন্টারগুলি এই সৌরশক্তিতে চালানোর ব্যাপারেও কাজ করছে কোম্পানি। ডেটা সেন্টারের ক্ষেত্রে কোম্পানি মূলত কলকাতা ও নয়ডার উপর ফোকাস করছে। 

বাংলার মুখ খবর

Latest News

মেষ, বৃষ, মিথুন, কর্কটের মধ্যে আজ লাকি কারা? ১৮ মে শনিবারের রাশিফল দেখে নিন জিতেও বিদায় LSG-র, হেরে তলানিতেই MI, প্লে-অফের দৌড়ে অ্যাডভান্টেজ CSK ব্যর্থ হল রোহিতের লড়াই, নিজেদের ডেরায় হেরে লাস্টবয় হয়েই অভিযান শেষ মুম্বইয়ের কোহলির স্ট্রিট ক্রিকেট দলে জায়গা পেলেন রাসেল, বন্ধু এবিডি-কেও নিতে ভোলেননি বিরাট '১৫ বছর বয়স থেকেই আমার জীবনে ও আছে', শিখরের সঙ্গে প্রেমে ‘সিলমোহর’ জাহ্নবীর! কেজরিওয়াল ও আপের বিরুদ্ধে চার্জশিট দাখিল করল ইডি মালা পরাতে এসে কানহাইয়া কুমারের উপর হামলা, ছেটানো হল কালি, দেখুন Video শীতলকুচিতে গুলি, ২৪ ঘণ্টার মধ্যে প্রশাসনের কাছে রিপোর্ট চাইল CEO দফতর ‘বিয়েটা যখন ভালোবাসার…’,থামছে না ট্রোলিং;আদৃত-কৌশাম্বির দাম্পত্যের আসল ছবি সামনে ‘টেকো **’, কেজরির সহায়ককে ‘বলেন’ স্বাতী, ভিডিয়ো দেখিয়ে তোপ আপের, পালটা সাংসদের

Latest IPL News

ব্যর্থ হল রোহিতের লড়াই, নিজেদের ডেরায় হেরে লাস্টবয় হয়েই অভিযান শেষ মুম্বইয়ের কোহলির স্ট্রিট ক্রিকেট দলে জায়গা পেলেন রাসেল, বন্ধু এবিডি-কেও নিতে ভোলেননি বিরাট IPL 2024: চিন্নাস্বামীতে বাসি-পচা খাবার খেয়ে জ্ঞান হারালেন দর্শক! দায়ের হল FIR IPL-অনেক সমালোচনা হয়েছে, কিন্তু অনবদ্য অধিনায়কত্ব করছে, শ্রেয়সের প্রশংসায় এবি স্পঞ্জের মতো জল শুঁষে নিচ্ছে আউটফিল্ড, RCB v CSK ম্যাচে বৃষ্টি নিয়ে চিন্তা নেই! টি২০ বিশ্বকাপের পরই অবসর নয়, আরও কয়েক বছর ক্রিকেট খেলতে চান, জানিয়ে দিলেন রোহিত IPL 2024-এর ভিত্তিতেই কি T20 WC 2024-র দল নির্বাচন করা হয়েছে? কী বললেন BCCI সচিব গভীর অন্ধকারের মধ্যে.....টানা হারের যন্ত্রণার কথা জানালেন RCB-র বিরাট কোহলি IPL 2024-ধোনির এটাই শেষ মরশুম নয়, আরসিবি ম্যাচের আগে বড় বার্তা প্রাক্তন সতীর্থর ‘ভামিকা ভালোই ব্যাট চালাচ্ছে, তবে ক্রিকেটে আসবে কিনা’!মেয়েকে নিয়ে বিরাটের বার্তা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.