বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Kolkata Metro vs Kolkata Police: বেলেঘাটা মেট্রো নিয়ে অসন্তোষ প্রকাশ CRS-র! ‘পরীক্ষায় ফেলের জন্য’ দুষল পুলিশকে

Kolkata Metro vs Kolkata Police: বেলেঘাটা মেট্রো নিয়ে অসন্তোষ প্রকাশ CRS-র! ‘পরীক্ষায় ফেলের জন্য’ দুষল পুলিশকে

শুক্রবার রুবি-বেলেঘাটা মেট্রোর পরিদর্শন। (ছবি সৌজন্যে Metro Railways)

রুবি থেকে বেলেঘাটা পর্যন্ত অংশে মেট্রোর বাণিজ্যিক পরিষেবা শুরুর পরিকল্পনা বিশ বাঁও জলে চলে গেল। কারণ পরিদর্শনের পরে ওই অংশ নিয়ে অসন্তোষ প্রকাশ করলেন চিফ কমিশনার অফ রেলওয়ে সেফটি জনককুমার গর্গ। আর সেজন্য পুলিশ এবং রাজ্য সরকারকে দুষল মেট্রো।

রুবি-বেলেঘাটা মেট্রো নিয়ে অসন্তোষ প্রকাশ করলেন চিফ কমিশনার অফ রেলওয়ে সেফটি জনককুমার গর্গ। আর সেজন্য কলকাতা পুলিশ এবং রাজ্য সরকারকে দুষল মেট্রো কর্তৃপক্ষ। মেট্রো কর্তৃপক্ষের তরফে দাবি করা হয়েছে যে নিউ গড়িয়া-বিমানবন্দর করিডরের (অরেঞ্জ লাইন) রুবি থেকে বেলেঘাটা পর্যন্ত অংশে বাণিজ্যিক পরিষেবা চালু করার জন্য ৯০ মিটারের একটি ভায়াডাক্ট তৈরি করার পরামর্শ দিয়েছেন চিফ কমিশনার অফ রেলওয়ে সেফটি। সঙ্গে একটি ফুট ওভারব্রিজও তৈরি করতে বলেছেন। আর সেই কাজ করার জন্য ইএম বাইপাসে যান চলাচল নিয়ন্ত্রণ করতে হবে। কিন্তু পুলিশের সঙ্গে একাধিকবার বৈঠক করলেও ‘ট্র্যাফিক ব্লক’-র অনুমতি মেলেনি। তাই কাজও শুরু করা যাচ্ছে না। বেলেঘাটা পর্যন্ত মেট্রোকে এগিয়ে নিয়ে যেতে ‘অহেতুক’ দেরি হচ্ছে বলে কলকাতা মেট্রো কর্তৃপক্ষের তরফে অভিযোগ করা হয়েছে। যদিও বিষয়টি নিয়ে আপাতত কলকাতা পুলিশ বা রাজ্য সরকারের বিরুদ্ধে কোনও মন্তব্য করা হয়নি।

ঠিক কী কী কাজ করার পরামর্শ দেওয়া হয়েছে?

সিগন্যাল ওভারল্যাপের জন্য বেলেঘাটা স্টেশনের পরে ৯০ মিটারের একটি ভায়াডাক্ট তৈরি করতে বলেছেন চিফ কমিশনার অফ রেলওয়ে সেফটি। সেইসঙ্গে বেলেঘাটায় ফুট ওভারব্রিজ তৈরি করার পরামর্শ দিয়েছেন তিনি। যে ফুট ওভারব্রিজের মাধ্যমে যাত্রীরা ব্যস্ত ইএম বাইপাস পেরিয়ে সুরক্ষিতভাবে বেলেঘাটা স্টেশনে ঢুকতে পারবেন। কিন্তু ইএম বাইপাসে ‘ট্র্যাফিক ব্লক’-র অনুমতি না মেলায় সেই কাজ থমকে আছে।

আরও পড়ুন: TCS freshers hiring 2024-25: ১১.৫ লাখের প্যাকেজ! ফ্রেশারদের চাকরি দিচ্ছে TCS, কতদিন সুযোগ? হবে প্রচুর নিয়োগ

মেট্রো কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, রুবি থেকে মেট্রোকে বেলেঘাটায় নিয়ে আসার জন্য দ্রুত ওই দুটি কাজ শেষ করতে হবে। ওই দুটি কাজ না করলে চিফ কমিশনার অফ রেলওয়ে সেফটির অনুমোদন মিলবে না।  বেলেঘাটা পর্যন্ত মেট্রো পরিষেবা চালু করা যাবে না। সেই পরিস্থিতিতে ট্র্যাফিক পুলিশের থেকে দ্রুত 'ট্র্যাফিক ব্লক'-র অনুমোদন পাওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছে মেট্রো কর্তৃপক্ষ এবং নিউ গড়িয়া-বিমানবন্দর করিডরের দায়িত্বপ্রাপ্ত সংস্থা রেল বিকাশ নিগম লিমিটেড (আরভিএনএল)।

আরও পড়ুন: Dum Dum Cantonment Metro Start Date: তিন সপ্তাহ পরেই দমদম ক্যান্টনমেন্ট মেট্রোর উদ্বোধন! কবে? কতদূর চলবে আপাতত?

সেই কাজ করার জন্য ‘নো-অবজেকশন সার্টিফিকেট’ (এনওসি) প্রদানের গত ৫ জানুয়ারি ট্র্যাফিক পুলিশের জয়েন্ট কমিশনারকে চিঠি লেখা হয়েছিল বলে দাবি বলে মেট্রো কর্তৃপক্ষের তরফে দাবি করেছে। মেট্রো কর্তৃপক্ষের দাবি, আরভিএনএল এবং মেট্রো কর্তৃপক্ষের তরফে যাবতীয় প্রস্তুতি নেওয়া হলেও পুলিশের অনুমোদন না মেলায় কাজ থমকে আছে। বিষয়টি নিয়ে মেট্রো রেলওয়ের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানিয়েছেন, এখনও কাজ শুরু করার জন্য ‘নো-অবজেকশন সার্টিফিকেট’ (এনওসি) দেয়নি পুলিশ। তার জেরে ‘অহেতুক’ দেরি হচ্ছে।

আরও পড়ুন: Kolkata Weather Forecast till 7th April: ৩৫ ডিগ্রিতেই ৪২-র মতো গরম! আজ কলকাতায় কখন বৃষ্টি? নয়া সপ্তাহে আবহাওয়া কেমন হবে?

বাংলার মুখ খবর

Latest News

BBCI-এর প্রস্তাবের কথা স্বীকার পন্টিংয়ের,ভারতের কোচ হতে অরাজি অ্যান্ডি ফ্লাওয়ার জালিয়াতির অভিযোগ, গ্রেফতার নওয়াজউদ্দিনের ভাই আয়াজউদ্দিন সিদ্দিকি ‘কিছু জানতাম না…’! ব্যুমেরাং-এ টাক মাথায় রুক্মিণী, দেব-বান্ধবীর এ কী হাল করল জিৎ ঘূর্ণিঝড় রেমাল কি কলকাতার ওপরে তাণ্ডব চালাবে? এখনও পর্যন্ত যা বলছে হাওয়া অফিস মন তো ভালো, হৃদয় ভালো কি? জানুন আপনার হার্টের স্বাস্থ্যের খুঁটিনাটি তথ্য T20 বিশ্বকাপের আগে হাসান আলিকে কেন স্কোয়াড থেকে ছেড়ে দিল পাকিস্তান- ৩টি কারণ জুরেল রান আউট ছিলেন? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্তের বিরুদ্ধে সরব হলেন MI প্রাক্তনী কাছে টেনে কোমর চেপে ধরেন, চুমু খান, একী করছেন অনুপম খেরের ছেলে!অপ্রস্তুত জর্জিয়া ইন্ডি জোটট জিতলে প্রধানমন্ত্রী হতে চান না কেজরিওয়াল, তাঁর লক্ষ্য… শ্লীলতাহানি তদন্তের মাঝে রামকৃষ্ণ মিশন বিতর্কে মুখ খুললেন রাজ্যপাল, জারি বিবৃতি

Latest IPL News

জুরেল রান আউট ছিলেন? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্তের বিরুদ্ধে সরব হলেন MI প্রাক্তনী হিট স্ট্রোকে কারণে হাসপাতালে চিকিৎসাধীন শাহরুখ, কেমন আছেন এখন? জানালেন জুহি ২০ রান কম করেছি, তবে ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মে কোনও স্কোরই যথেষ্ট নয়- হতাশ ফ্যাফ স্বপ্ন অধরা কোহলিদের, RR-এর কাছে এলিমিনেটরে হেরে আইপিএল ২০২৪ থেকে বিদায় RCB-র ভিডিয়ো- কার্তিকের প্লাম্ব এলবি DRS-এ হল নট আউট, ধিক্কার গাভাসকর, পিটারসেন, ভনদের ভিডিয়ো-পতিদারের সহজ ক্যাচ মিস করলেন ধ্রুব জুরেল, বিশ্বাস করতে পারলেন না অশ্বিন সামনের দিকে শরীর ছুঁড়ে অবিশ্বাস্য ক্যাচ পাওয়েলের, IPL-এর অন্যতম সেরা- ভিডিয়ো রাজস্থানের বারোটা বাজিয়ে ইংল্যান্ডে গিয়ে সাফাই দিলেন বাটলার, দোহাই দিলেন সূচির রিঙ্কুও নাকি ভ্যাঁ করে কেঁদে ফেলেছিলেন, কবে-কখন? অকপটে জানালেন নাইট তারকা,ভিডিয়ো IPL 2024-বোলারদের স্ট্যাটস দেখি না, রানে ফিরতেই উদ্ধত মন্তব্য কোহলির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.