বাংলা নিউজ > কর্মখালি > TCS freshers hiring 2024-25: ১১.৫ লাখের প্যাকেজ! ফ্রেশারদের চাকরি দিচ্ছে TCS, কতদিন সুযোগ? হবে প্রচুর নিয়োগ

TCS freshers hiring 2024-25: ১১.৫ লাখের প্যাকেজ! ফ্রেশারদের চাকরি দিচ্ছে TCS, কতদিন সুযোগ? হবে প্রচুর নিয়োগ

TCS freshers hiring 2024-25: ফ্রেশারদের চাকরি দেওয়ার প্রক্রিয়া শুরু করল টাটা কনসালটেন্সি সার্ভিসেস (টিসিএস)। (ছবিটি প্রতীকী, সৌজন্যে এক্স Tata Consultancy Services)

টাটা কনসালটেন্সি সার্ভিসেসে (টিসিএস) ফ্রেশারদের নিয়োগ প্রক্রিয়া শুরু হল। সেই নিয়োগ প্রক্রিয়ার মাধ্যমে ২০২৪ ব্যাচের বিটেক, বিই, এমসিএ, এমএসসি এবং এমএস উত্তীর্ণরা চাকরির সুযোগ পাবেন। কতদিন আবেদন করা যাবে? স্যালারি প্যাকেজ কত হবে?

ফ্রেশারদের নিয়োগ প্রক্রিয়া শুরু করল টাটা কনসালটেন্সি সার্ভিসেস (টিসিএস)। ভারতের বৃহত্তম তথ্যপ্রযুক্তি সংস্থার ওয়েবসাইট অনুযায়ী, ২০২৪ ব্যাচের বিটেক, বিই, এমসিএ, এমএসসি এবং এমএস উত্তীর্ণরা আবেদন করতে পারতেন। আর আগামী ১০ এপ্রিল পর্যন্ত আবেদন প্রক্রিয়া চলবে। নিয়োগের জন্য ওই সময়ের মধ্যে ফ্রেশারদের অনলাইনে আবেদন করতে হবে। তারপর আগামী ২৬ এপ্রিল পরীক্ষা হওয়ার কথা আছে। যদিও সেদিন পশ্চিমবঙ্গ-সহ দেশের একাধিক রাজ্যে লোকসভা নির্বাচনের ভোটগ্রহণ আছে। সেক্ষেত্রে পরীক্ষার দিনক্ষণ কিছুটা হেরফের হলে অবাক হওয়ার কিছু থাকবে না বলে মত সংশ্লিষ্ট মহলের। সে বিষয়ে অবশ্য ভারতের বৃহত্তম তথ্যপ্রযুক্তি সংস্থার তরফে কিছু জানানো হয়নি।

কতজন ফ্রেশারকে নিয়োগ করা হবে?

২০২৪-২৫ অর্থবর্ষের কতজন ফ্রেশারকে চাকরি দেওয়া হবে, সেটা নিয়ে নির্দিষ্টভাবে টিসিএসের তরফে কিছু জানানো হয়নি। তবে যত সংখ্যক অফার লেটার পাঠানো হবে, সেই সংখ্যাটা বড়সড় হবে টিসিএসের শীর্ষ মহলের তরফে বলে দাবি করা হয়েছে। গত অর্থবর্ষে (২০২৩-২৪ অর্থবর্ষ) ৪০,০০০ ফ্রেশারকে নিয়োগের লক্ষ্যমাত্রা নিয়েছিল ভারতের বৃহত্তম তথ্যপ্রযুক্তি সংস্থা। সেই পরিস্থিতিতে এবার আরও বেশি ফ্রেশারকে নিয়োগ করা হতে পারে বলে অনুমান করছে সংশ্লিষ্ট মহল।

আরও পড়ুন: WBJEE 2024 Exam Date: ২৮ এপ্রিলই রাজ্য জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা হবে? কবে অ্যাডমিট কার্ড দেবে WBJEE?

গত ডিসেম্বরে টিসিএসের প্রধান হিউম্যান রিসোর্স অফিসার মিলিন্দ লাক্কাড় জানিয়েছিলেন যে আগামী বছরের (২০২৪-২৫ অর্থবর্ষ জন্য ক্যাম্পাসিংয়ের (ক্যাম্পাস হায়ারিং) প্রক্রিয়া শুরু করে দেওয়া হয়েছে। টিসিএসে যোগ দেওয়ার ক্ষেত্রে ফ্রেশারদের মধ্যে ব্যাপক উন্মাদনা দেখা গিয়েছে। তবে নয়া অর্থবর্ষে ঠিক কতজন ফ্রেশারকে নিয়োগ করা হবে, সেটা নির্দিষ্টভাবে বলে দেওয়া বেশ কঠিন কাজ। তবে সেই সংখ্যাটা ‘বড়সড়’ হবে বলে আশ্বাস দিয়েছলেন টিসিএসের প্রধান হিউম্যান রিসোর্স অফিসার।

আরও পড়ুন: IIM Placement News: চিন্তা উড়িয়ে বাম্পার চাকরি পেল IIM-এর পড়ুয়ারা, গড়ে ৩২ লাখের প্যাকেজ

ফ্রেশারদের স্যালারি প্যাকেজ কত হচ্ছে?

ফ্রেশারদের তিনটি স্যালারি প্যাকেজ আছে। তিনটি ক্যাটেগরিতে ভাগ করা হয়েছে - নিনজা ক্যাটেগরি, ডিজিটাল ক্যাটেগরি এবং প্রাইম ক্যাটেগরি। টিসিএসের তালিকা অনুযায়ী, নিনজা ক্যাটেগরির আওতায় স্যালারি প্যাকেজ হল ৩.৩৬ লাখ টাকা। ডিজিটাল ক্যাটেগরির আওতায় বার্ষিক সাত লাখ টাকার স্যালারি প্যাকেজ অফার করা হয়। আর প্রাইম ক্যাটেগরির আওতায় নয় লাখ থেকে ১১.৫ লাখ টাকার আওতায় ঘোরাফেরা করে বার্ষিক স্যালারি প্যাকেজ।

আরও পড়ুন: Infosys in Kolkata: বাংলায় লেখা ইনফোসিস, প্রচুর চাকরির সুযোগ! নিউ টাউনে স্বপ্ন গড়ছে IT ফার্ম, কতটা কাজ হল?

কর্মখালি খবর

Latest News

বাংলায় পে কমিশনের রিপোর্ট নিয়ে বড় আপডেট, আদালতে জোর ধাক্কা খাবে রাজ্য? করণের ৫২ বছরের জন্মদিনের পার্টিতে চাঁদের হাট! কে কে ছিলেন অতিথি তালিকায়? ইজরায়েলের প্রেসিডেন্ট হওয়ার কথা ছিল আইনস্টাইনের! তারপর… চারিদিকে হেমা-ধর্মেন্দ্রর ছবি, বিশাল নাচের ঘর, জুহুর বাংলোর অন্দরমহল দেখালেন এষা 'ওঠা পড়া সবটাই দেখেছি...', অনিশ্চয়তায় ভরা পেশা নিয়ে কী জানালেন মাফিন? আমেরিকার পড়ুয়ারা কীভাবে হামাসকে সমর্থন করলেন, উদ্বেগ প্রকাশ রুশদির RR-র হারে কাঁদল খুদে মেয়ে, ১৬ বলে ১০ করা ক্যাডমোরকে খেলিয়ে রোষের মুখে সাঙ্গাকারা কাঁচা দুধের কারণে বাড়তে পারে বার্ড ফ্লুর জীবাণু, পরীক্ষায় ধরা পড়ল নতুন তথ্য 'মিসেস মাহি' হওয়ার জন্য কীভাবে নিজেকে তৈরি করেছেন জাহ্নবী? নিজেই জানালেন সেই কথা দিল্লিতে হঠাৎই বন্ধ হয়ে গেল আয়ুষ্মান খুরানার ছবির শ্যুটিং! কেন?

Latest IPL News

RR-র হারে কাঁদল খুদে মেয়ে, ১৬ বলে ১০ করা ক্যাডমোরকে খেলিয়ে রোষের মুখে সাঙ্গাকারা RR vs SRH: ম্যাচের টার্নিং পয়েন্ট কোনটা ছিল? হারের কারণ তুলে ধরলেন সঞ্জু স্যামসন রিঙ্কু-রাসেলদের নাম নেই, আইপিএলের ফাইনালের আগে কাদের দিয়ে দল সাজালেন সৃজিত? কার পরামর্শে শাহবাজকে ইমপ্যাক্ট প্লেয়ার করা হল! রহস্য ফাঁস করলেন কামিন্স T20 World Cup-এর ভারতীয় স্কোয়াডের কোনও প্লেয়ারই থাকছেন না IPL 2024-এর ফাইনালে IPL-এর আচরণবিধি লঙ্ঘন করে বোর্ডের শাস্তির মুখে RR-র তারকা ব্যাটার শিমরন হেতমায়ের দ্রাবিড়ের বদলি হবেন না লক্ষ্মণ! ভারতীয় দলে নয়, IPL-এ ফিরতে চান ভিভিএস- রিপোর্ট IPL: W-0 -0-W-0-1- ১২তম ওভারে ম্যাচের রাশ SRH-এর মুঠোয় এনে দিলেন শাহবাজ- ভিডিয়ো ICC-র অ্যাম্বাসাডর নই, তবে ২০১১ বিশ্বকাপের ট্রফি আছে, পাক সাংবাদিককে জবাব রায়নার পরপর ২ বলে ২ উইকেট, উড়িয়ে দিলেন সামাদের স্টাম্প, আবেশ বদলে দিলেন ম্যাচের রং

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.