বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা বাড়ল রাজ্যে, জোরকদমে চলছে টিকাকরণের কাজ
বাংলায় করোনা সংক্রমণের দাপট বিশেষ কমছে না। ফাইল ছবি : পিটিআই (PTI)
বাংলায় করোনা সংক্রমণের দাপট বিশেষ কমছে না। ফাইল ছবি : পিটিআই (PTI)

করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা বাড়ল রাজ্যে, জোরকদমে চলছে টিকাকরণের কাজ

  • এই পরিস্থিতিতে রবিবার স্বাস্থ্যদফতরের পরিসংখ্যানে করোনায় মৃতের সংখ্যা বাড়ল।

দুর্গাপুজোর পরই বেড়েছে করোনাভাইরাস। ইতিমধ্যেই আজ থেকে শুরু হয়েছে রাজ্যে লোকাল ট্রেন। আর কয়েকদিন পরই দীপাবলির মরশুম শুরু হয়ে যাবে। কিন্তু বাংলায় করোনা সংক্রমণের দাপট বিশেষ কমছে না। বরং বাড়ছে মৃত্যুর সংখ্যা। আবার অ্যাকটিভ কেস ঊর্ধ্বমুখী। তাই করোনাভাইরাস নিয়ে উদ্বেগ দেখা দিয়েছে। এই পরিস্থিতিতে রবিবার স্বাস্থ্যদফতরের পরিসংখ্যানে করোনায় মৃতের সংখ্যা বাড়ল।

এদিন রাজ্য স্বাস্থ্যদফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৯১৪ জন। আর মৃত্যু হয়েছে ১৫ জনের। এই নিয়ে মোট করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা রাজ্যে ১৫,৯২,৯০৮। সুস্থ হয়েছেন মোট ১৫,৬৫,৪৭১ জন। আর করোনায় মৃত্যু হয়েছে ৮২৯৬ জনের। পজিটিভিটি রেট ১.৯৩ শতাংশ। তবে সেটা শনিবারের তুলনায় কম।

গোটা রাজ্যের মধ্যে এখনও সংক্রমণের শীর্ষে কলকাতা। স্বাস্থ্য দফতর সূত্রে খবর, গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমিত হয়েছেন ২৭৪ জন। আর দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগনা। এই জেলায় গত ২৪ ঘণ্টায় ১৪৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এই দুই জেলা বাদ দিয়ে অন্যান্য জেলা দৈনিক কোভিড আক্রান্তের সংখ্যা শতাধিক নয়।

ইতিমধ্যেই টিকার দ্বিতীয় ডোজ দেওয়ার জন্য জোর দিচ্ছে কেন্দ্রীয় সরকার। রাজ্যে কোভিশিল্ড থাকলেও কোভ্যাক্সিন টিকা কম রয়েছে। তাই প্রথম ডোজ দেওয়া বন্ধ রাখা হয়েছে। তবে কোভ্যাক্সিনের দ্বিতীয় ডোজ দেওয়া হবে। কোভিড পরিসংখ্যান অনুযায়ী, পশ্চিমবঙ্গে গত ২৪ ঘণ্টায় ১০,৬৯,২১৬ জন টিকা পেয়েছেন। আবার নভেম্বর মাসের ১৬ তারিখ থেকে খুলে যাচ্ছে স্কুল–কলেজ। তাই বাড়তি সতর্কতা নেওয়া হয়েছে।

বন্ধ করুন