বাড়ি > বাংলার মুখ > কলকাতা > Covid-19 update: পুরভোট পিছোনোর জল্পনার মাঝেই করোনাকে কেয়ার না করে প্রচার
পুর নির্বাচনের প্রচারে রবিবার শহরের পথে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।
পুর নির্বাচনের প্রচারে রবিবার শহরের পথে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

Covid-19 update: পুরভোট পিছোনোর জল্পনার মাঝেই করোনাকে কেয়ার না করে প্রচার

  • নির্বাচন পিছিয়ে দেওয়া সামান্য বিষয়, কিন্তু Covid-19 এর আশঙ্কার মাঝে মানুষের জীবন নিয়ে ঝুঁকির প্রয়োজন অর্থহীন।

করোনাভাইরাস সংক্রমণের জেরে পিছিয়ে যেতে পারে পুরভোট। এমনে জল্পনার মাঝেই Covid-19 নিয়ে ত্রাসকে তুচ্ছ করে রবিবার প্রচারে নামলেন রাজ্যের নেতারা।

মারণভাইরাস সংক্রমণের আশঙ্কায় জনসমাগম এড়াতে সিনেমা হল, খেলার স্টেডিয়াম, শিক্ষা প্রতিষ্ঠান, আদালত-সহ বন্ধ রাখার সরকারি নির্দেশের মাঝেই আসন্ন পুরভোটের প্রচারে দিনভর রাজ্যজুড়ে দাপিয়ে বেড়ালেন রাজনৈতিক দলের নেতারা।

কলকাতা ও শহরতলির বিভিন্ন প্রান্তে এ দিন তৃণমূল ও বিজেপির সাংসদ, বিধায়ক-সহ বেশ কিছু নেতা ও কর্মী প্রচার অভিযানে অংশগ্রহণ করেন। এরই মাঝে দলের প্রবীণ কর্মীদের সংবর্ধনা দেওয়ার আয়োজন করে তৃণমূল। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সারা রাজ্যের কয়েক হাজার নেতা-কর্মী।

অন্য দিকে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন, ‘নির্বাচনী দুর্নীতি নামে আরও ভয়ানক ভাইরাসের বিরুদ্ধে লড়তেই আমরা প্রতিদিন মানুষের সঙ্গে মিশছি। তাঁদের রক্ষা করা আমাদের কর্তব্য।’ উল্লেখ্য, কিছু দিন আগে দৈবিক প্রসাদে করোনাভাইরাস সংক্রমণ থেকে রক্ষা পাওয়ার নিদান দিয়েছিলেন বিজেপি রাজ্য সভাপতি।

এই প্রসঙ্গে প্রেসিডেন্সি কলেজের প্রাক্তন অধ্যক্ষ অমল মুখোপাধ্যায় প্রশ্ন তুলেছেন, ‘একমাস পরেও নির্বাচন করা যেতে পারে। নির্বাচন পিছিয়ে দেওয়া সামান্য বিষয়, কিন্তু Covid-19 এর আশঙ্কার মাঝে মানুষের জীবন নিয়ে ঝুঁকির প্রয়োজন কী?’

রাজ্যের নগরোন্নয়ন মন্ত্রী তথা কলকাতা পুরসভার মেয়র ফিরহাদ হাকিমকেও এ দিন নির্বাচনী প্রচারে অংশগ্রহণ থাকতে দেখা গিয়েছে। তিনি বলেন, নির্বাচন প্যানেলের সিদ্ধান্ত মানতে রাজ্য সরকারের কোনও আপত্তি নেই।

বন্ধ করুন