বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > সংক্রমণ রুখতে নাইট কার্ফু কড়া করতে পুলিশকে নির্দেশ নবান্নের
নবান্ন (‌ছবি সৌজন্য টুইটার)‌
নবান্ন (‌ছবি সৌজন্য টুইটার)‌

সংক্রমণ রুখতে নাইট কার্ফু কড়া করতে পুলিশকে নির্দেশ নবান্নের

  • এদিন মুখ্যসচিব জানান, পুলিশকর্মী ও আধিকারিকদের মধ্যে সংক্রমণ বাড়ছে। কিন্তু দায়িত্ব সামলাতে হবে পুলিশকেই।

রাজ্যে করোনা সংক্রমণ রুখতে নাইট কার্ফু যথাযথভাবে বলবৎ করার নির্দেশ দিলেন মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী। বৃহস্পতিবার এক উচ্চ পর্যায়ের প্রশাসনিক বৈঠকে এই নির্দেশ দিয়েছেন তিনি। সঙ্গে পুলিশের জন্য একগুচ্ছ নতুন নির্দেশিকা জারি করেছে নবান্ন।

এদিনের বৈঠকে মুখ্যসচিব কলকাতা ও সমস্ত কমিশনারেটের পুলিশ কমিশনার ও জেলার পুলিশ সুপারদের জানিয়েছেন, নাইট কার্ফুতে ঢিলেমি করা যাবে না। সমস্ত গুরুত্বপূর্ণ জায়গায় সারা রাত নাকা চেকিংয়ের ব্যবস্থা রাখতে হবে। কেউ যদি রাস্তায় বেরোয় তাকে বাড়ি ফেরত পাঠাতে হবে।

এদিন মুখ্যসচিব জানান, পুলিশকর্মী ও আধিকারিকদের মধ্যে সংক্রমণ বাড়ছে। কিন্তু দায়িত্ব সামলাতে হবে পুলিশকেই।

এদিনের বৈঠকে আরও কয়েকটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। কলকাতা ও জেলায় মাইক্রো কনটেনমেন্ট জোনের সামনে সর্বক্ষণ পুলিশ পাহারার ব্যবস্থা করতে বলেছে নবান্ন। কনটেনমেন্ট জোনে প্রবেশ ও বাহির সম্পূর্ণ নিয়ন্ত্রিত থাকবে বলে জানানো হয়েছে। এছাড়া বিভিন্ন বহুতলের লিফটগুলিকে স্যানিটাইজ করার নির্দেশ দিয়েছে নবান্ন।

এমনকী সরকারি মহলে সংক্রমণ রুখতে সশরীরে হাজির থেকে বৈঠক বন্ধ করতে বলা হয়েছে। যাবতীয় বৈঠক ভার্চুয়ালি সারতে নির্দেশ দিয়েছে নবান্ন। যে সব সরকারি দফতরে ওয়ার্ক ফ্রম হোম সম্ভব সেখানে কর্মীদের অফিসে হাজিরা বন্ধ করতে নির্দেশ দেওয়া হয়েছে। খুব দরকারি না হলে সরকারি দফতর বন্ধ রাখতে নির্দেশ দিয়েছেন প্রশাসনিক কর্তারা।

বলে রাখি, বৃহস্পতিবারই করোনা সংক্রমণ ধরা পড়েছে কলকাতার নবনিযুক্ত নগরপাল বিনীত গোয়েলের।

 

বন্ধ করুন