বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‘মোদীর আমলেই সাংবাদিকদের নিরাপত্তা কমেছে,’ বাংলা নিয়ে বলতেই অনুরাগকে পালটা দেবাংশুর

‘মোদীর আমলেই সাংবাদিকদের নিরাপত্তা কমেছে,’ বাংলা নিয়ে বলতেই অনুরাগকে পালটা দেবাংশুর

অনুরাগ ঠাকুরকে পালটা আক্রমণ দেবাংশু ভট্টাচার্যের।

রাজ্যসভায় তৃণমূলের সাংসদ দোলা সেন সাংবাদিকদের নিরাপত্তার বিষয়ে কেন্দ্রীয় সরকারের নীতি নিয়ে প্রশ্ন জমা দিয়েছিলেন। সেই প্রশ্নের উত্তর দিতে গিয়ে অনুরাগ বলেছিলেন, বাংলায় সাংবাদিকরা নিরাপত্তার অভাব বোধ করেন। 

কেন্দ্রীয় তথ্য সম্প্রচার মন্ত্রী অনুরাগ ঠাকুর সংসদে দাঁড়িয়ে বলেছেন, বাংলায় সাংবাদিকদের নিরাপত্তার অভাব রয়েছে। এ নিয়ে পালটা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সরকারকে আক্রমণ করলেন তৃণমূলের যুব নেতা তথা আইটি সেলের প্রধান দেবাংশু ভট্টাচার্য। নরেন্দ্র মোদী সরকারের অধীনে সাংবাদিকদের নিরাপত্তা কমে গিয়েছে বলেই দাবি করেছেন তিনি। একই সঙ্গে অনুরাগ ঠাকুরকেও তিনি আক্রমণ করতে ছাড়েননি।

আরও পড়ুন: TMC–র অন্ধ বিরোধিতা করা বঙ্গ কংগ্রেসের অভ্যাস হয়ে গিয়েছে-কেন ক্ষুব্ধ দেবাংশু

নিজের এক্স হ্যান্ডেলে দেবাংশু ভট্টাচার্য লিখেছেন, ‘নরেন্দ্র মোদীর আমলে বিশ্ব প্রেস ফ্রিডম সূচকে ভারত ১৪০ থেকে ১৬১–তে নেমে এসেছে। তাঁর সরকারের আমলে সাংবাদিকরা নিজেদের কাজ করার জন্য শারীরিক নির্যাতন, গ্রেফতারি পরোয়ানা জারি না করে গ্রেফতার, অভিযোগ এবং নজরদারির সম্মুখীন হচ্ছেন।’ উল্লেখ্য, রাজ্যসভায় তৃণমূলের সাংসদ দোলা সেন সাংবাদিকদের নিরাপত্তার বিষয়ে কেন্দ্রীয় সরকারের নীতি নিয়ে প্রশ্ন জমা দিয়েছিলেন। সেই প্রশ্নের উত্তর দিতে গিয়ে অনুরাগ বলেছিলেন, বাংলায় সাংবাদিকরা নিরাপত্তার অভাব বোধ করেন। তিনি বলেন, পশ্চিমবঙ্গই একমাত্র রাজ্য যেখানে বিকশিত ভারত সংকল্প যাত্রার ভ্যানে ভাঙচুর করা হয়েছিল। এটা বাংলার দরিদ্র মানুষদের উন্নয়ন থেকে বঞ্চিত করার ষড়যন্ত্র। সাংবাদিকরা ভয়ে সেই ঘটনা দেখাতে পারছেন না বা লিখতে পারছেন না।’ অনুরাগ ঠাকুর বলেন, রাজ্য সরকারের উচিত সাংবাদিকদের নিরাপদ পরিবেশে করতে দেওয়ান 

অনুরাগ জানান, পশ্চিমবঙ্গে এমন অনেক ঘটনা ঘটেছে যা স্পষ্ট বোঝা যাচ্ছে সাংবাদিকেরা নিরাপদ বোধ করছেন না। সেখানে সাংবাদিকরা স্বাধীনভাবে কাজ করতে পারছেন না। রাজ্যের দায়িত্ব হল তাদের সুরক্ষা প্রদান করা। এছাড়া ২০১৩ সাল থেকে ২০২৩ সাল পর্যন্ত রাজ্যের কোথায় কতজন সাংবাদিক আক্রান্ত হয়েছেন সে বিষয়ে তথ্য তুলে ধরেন অনুরাগ। তিনি জানান, ২০১৩ সালে উত্তর ২৪ পরগনার বারাকপুরে ৩ চিত্র সাংবাদিক প্রহৃত হয়েছিলেন। এছাড়া ২০১৫ সালে পুর ভোটের সময় সল্টলেকে ২০ জন সাংবাদিক প্রহৃত হয়েছিলেন। ২০২২ সালের ফেব্রুয়ারিতে চার জন এবং ২০২৩ সালে পঞ্চায়েত ভোটের মনোনয়ন পর্বে ১০ জন সাংবাদিক আক্রান্ত হয়েছিলেন। প্রসঙ্গত, সংসদে এই প্রশ্ন জমা দিলেও উত্তর দেওয়ার সময় তিনি সংসদে ছিলেন না। 

 

 

বাংলার মুখ খবর

Latest News

ভোটের মাঝেই বাংলাদেশে গরু পাচারের ছক, উদ্ধার ১৭টি পশু ভোট জিহাদকারীদের সাহায্য করতে OBC যুবার সংবিধানসিদ্ধ অধিকার লুঠ করেছে TMC: মোদী স্পোর্টস ব্রা আর যোগা প্যান্ট পরে 'জুন আন্টি' হেড স্ট্যান্ড, নেটপাড়া বলছে… নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি? ‘সৌরভ গাঙ্গুলি বলেছে না এত লঙ্কা…’, ছোট্ট মিহির পাকা পাকা কথা শুনে হাঁ রচনা! প্রধানমন্ত্রীর বঙ্গ সফরের সময় ‘‌পয়সা মন্ত্রী’‌ বলে তোপ, তৃণমূলের তীব্র কটাক্ষ যে খেয়েছে তার পেট থেকে বার করে যার খেয়েছে তাকে ফেরত দেব, গ্যারান্টি দিলেন মোদী T20 WC 2024-এ বদলে যাবে হার্দিকের IPL 2024 ভাগ্য- ভারতীয় দলকে হরভজনের পরামর্শ হাওড়ার কাছে লাইনচ্যুত লোকাল, ব্যাহত ট্রেন চলাচল ইনফোসিসে কি এবার চাকরি যাবে? টেনশন করবেন না! ছাঁটাই নিয়ে মুখ খুলেছেন সিইও

Latest IPL News

নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি? T20 WC 2024-এ বদলে যাবে হার্দিকের IPL 2024 ভাগ্য- ভারতীয় দলকে হরভজনের পরামর্শ মন্নাতে বসে গম্ভীরকে ব্ল্যাঙ্ক চেক দিয়েছিলেন শাহরুখ, কিছুই টের পাননি LSG কর্ণধার KKR-এর ৩টি IPL খেতাব জয়েই জড়িয়ে তিনজন, গম্ভীর-নারিন ছাড়া তৃতীয় ব্যক্তি কে? ‘এই টিমটা যদি সারাজীবন থাকত’, IPL জিতলেও মন খারাপ শাহরুখের, নিলামে কী হবে KKR-র? জন্মদিনে এর থেকে ভালো আর কী উপহার পেতাম! IPL চ্যাম্পিয়ন হয়ে প্রতিক্রিয়া নারিনের আবেদনের সময় শেষ, তবু গম্ভীরের জন্য টিম ইন্ডিয়ার কোচের দরজা খোলা! শুরু জল্পনা ‘অপেক্ষা সার্থক…’, IPL-এর ট্রফি জড়িয়ে রাতপার্টি সুহানা-অনন্যার, ব্রাত্য় কলকাতা! রিঙ্কুকে শুভেচ্ছা জানাতে পন্তের ভিডিয়ো কল! ঋষভকে ব্যাক্তিগত প্রশ্ন করলেন নীতীশ IPL জিতেই বাংলাদেশির ভাইরাল ভিডিয়ো নিয়ে খিল্লি KKR-র, হেসে খুন রাসেল ও নারিন!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.