বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Deep Depression: পশ্চিমি হাওয়ার চাপে উপকূলের ধারেই ঘেঁষতে পারল না নিম্নচাপ, কাটল বর্ষণের শঙ্কা

Deep Depression: পশ্চিমি হাওয়ার চাপে উপকূলের ধারেই ঘেঁষতে পারল না নিম্নচাপ, কাটল বর্ষণের শঙ্কা

বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায় নিম্নচাপের অবস্থান ও মেঘের বিন্যাসের সম্পাদিত উপগ্রহচিত্র। 

নিম্নচাপের প্রভাবে বৃহস্পতিবার বিকেলে উপকূলের জেলাগুলিতে বৃষ্টিপাত হয়েছে। ছিটেফোঁটা বৃষ্টি হয়েছে কলকাতা ও লাগোয়া জেলাগুলিতে। যার জেরে ইডেন গার্ডেন্সে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার মধ্যে বিশ্বকাপের সেমি ফাইনাল ম্যাচ সাময়িক বিঘ্নিত হয়।

সহায় হল পশ্চিমি হাওয়া। তাতেই রাজ্যের ওপর থেকে সরল নিম্নচাপের ভ্রুকুটি। বঙ্গোপসাগরের ওপর অবস্থিত অতিগভীপ নিম্নচাপ থেকে আর কোনও দুর্যোগের সম্ভাবনা নেই রাজ্যে। শুধু বৃহস্পতিবার রাতে উপকূল লাগোয়া এলাকায় কিছু বৃষ্টিপাত হতে পারে।

বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের জেরে রাজ্যে ভারী বর্ষণের সতর্কবার্তা জারি হওয়ায় উদ্বিগ্ন হয়ে পড়েছিলেন কৃষকরা। একদিকে মাঠ ভর্তি পাকা ধান। অন্য দিকে রবি শস্য চাষের প্রস্তুতিও শেষ। অনেক জায়গায় আলু বোনার জমি তৈরি হয়ে গিয়েছে। অনেক জায়গায় অলু বোনার কাজ চলছে। এখন বৃষ্টি হলে বড়সড় ক্ষতির মুখে পড়তেন চাষিরা। কিন্তু শেষ মুহূর্তে পশ্চিমি জেট বাতাসের কল্যাণে নিম্নচাপের তেমন প্রভাব পড়ল না দক্ষিণবঙ্গে।

নিম্নচাপের প্রভাবে বৃহস্পতিবার বিকেলে উপকূলের জেলাগুলিতে বৃষ্টিপাত হয়েছে। ছিটেফোঁটা বৃষ্টি হয়েছে কলকাতা ও লাগোয়া জেলাগুলিতে। যার জেরে ইডেন গার্ডেন্সে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার মধ্যে বিশ্বকাপের সেমি ফাইনাল ম্যাচ সাময়িক বিঘ্নিত হয়। তবে নিম্নচাপের জেরে আর নাগাড়ে বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। উপগ্রহচিত্র অন্তত তেমনটাই বলছে। মধ্যরাত পর্যন্ত বিক্ষিপ্ত হালকা বর্ষণ হতে পারে কয়েকটি জায়গায়।

আবহাওয়াবিদরা বলছেন, উত্তর ভারতের ওপর দিয়ে তীব্র বেগে বইতে শুরু করেছে শুষ্ক পশ্চিমি বাতাস। যা নিম্নচাপের দ্বারা সমুদ্র থেকে সংগৃহীত আদ্রতাকে মেঘে পরিণত হতে দিচ্ছে না। তাছাড়া নিম্নচাপের কেন্দ্রটি উপকূলের যত কাছে থাকবে বলে মনে করা হয়েছিল তীব্র পশ্চিমি হাওয়ার প্রভাবে শেষ পর্যন্ত তা হয়নি। পশ্চিমবঙ্গের উপকূলের ২০০ কিলোমিটার দূর দিয়ে বাংলাদেশ উপকূলের দিকে এগোচ্ছে কেন্দ্রটি। যার জেরে নিম্নচাপের কোনও প্রত্যক্ষ প্রভাব পড়েনি দক্ষিণবঙ্গে।

 

বাংলার মুখ খবর

Latest News

হোটেলে হঠাৎ গুলিবৃষ্টি, ইসলামপুরে নিহত TMCর পঞ্চায়েত সমিতির সদস্যের স্বামী ডোনাল্ড ট্রাম্পের ওপরে কে গুলি চালিয়েছিল? জানা গেল বছর ২০'র বন্দুকবাজের পরিচয় আজ আষাঢ় গুপ্ত নবরাত্রি, করুন এই বিশেষ কাজ, জীবন থেকে দূর হবে অভাব, আসবে সমৃদ্ধি তদন্তের শুরুতেই প্রকাশ্যে চাঞ্চল্যকর দাবি, ট্রাম্পের কানে নাকি গুলি লাগেইনি আম্বানির ছোট বউ রাধিকা ‘কাপড় তুলে’ ছুটল মোদীর পিছন,ভাই-বোন ইশা-আকাশকে করল আলাদা ট্রাম্পকে গুলি করা শুটারের ওপর নজর স্নাইপারের! তাও কেন ঘটল এই ঘটনা? সামনে ভিডিয়ো রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের বয়সের সঙ্গে সঙ্গে প্রজনন ক্ষমতা কমতে থাকে পুরুষদের, কীভাবে ধরে রাখা যায় এটি বুধাদিত্য রাজযোগে ৫ রাশির ভাগ্য চমকাবে, দেখুন সাপ্তাহিক ট্যারো রাশিফল আনোয়ার-কাণ্ডের মধ্যেই FIFA প্রেসিডেন্টের সঙ্গে হাসিমুখে ছবি গোয়েঙ্কার! ছড়াল মিম

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.