বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কে ষড়যন্ত্র করেছে, বলে দিলে হয়তো সাজা কম হবে, পার্থ - অর্পিতাকে পরামর্শ দিলীপের
বিজেপির সহ সভাপতি দিলীপ ঘোষ। ফাইল ছবি। (Ajay Aggarwal /HT PHOTO)

কে ষড়যন্ত্র করেছে, বলে দিলে হয়তো সাজা কম হবে, পার্থ - অর্পিতাকে পরামর্শ দিলীপের

  • এই নিয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে দিলীপবাবু বলেন, ‘পার্থবাবু কার চক্রান্তের কথা বলছেন? উনি কোনও সাধারণ মানুষ নন। ওনার দায়িত্ব লোকের সামনে নিয়ে আসা। উনি মন্ত্রী, এত বড় নেতা, পুরনো রাজনীতিবিদ, তাই লোকে এত টাকা ওকে দিয়েছিল।

পার্থ চট্টোপাধ্যায়ের ষড়যন্ত্র তত্ত্বে কড়া প্রতিক্রিয়া দিলেন বিজেপির সহ সভাপতি দিলীপ ঘোষ। শুক্রবার সাংবাদিক বৈঠকে তিনি বলেন, ‘প্রথমে তো ইডি, বিজেপির ষড়যন্ত্রের কথা হচ্ছিল। এখন ফেঁসে গেছেন। এখন বলুন উনি কার ষড়যন্ত্রের কথা বলছেন।’

শুক্রবার জোকা ইএসআই হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষা করাতে ঢোকার সময় পার্থবাবু বলেন, ‘ষড়যন্ত্র হয়েছে।’ এর পরই প্রশ্ন উঠছে, কার বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ তুলছেন তিনি? গ্রেফতারির পর এর আগে একবারও ষড়যন্ত্রের অভিযোগ করেননি তিনি। বৃহস্পতিবারই তাঁকে দল ও মন্ত্রিত্ব থেকে সরিয়েছে তৃণমূল। তার পর শুক্রবার প্রথম মুখ খুলেই ষড়যন্ত্রের অভিযোগ ঘিরে জল্পনা শুরু হয়।

এই নিয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে দিলীপবাবু বলেন, ‘পার্থবাবু কার চক্রান্তের কথা বলছেন? উনি কোনও সাধারণ মানুষ নন। ওনার দায়িত্ব লোকের সামনে নিয়ে আসা। উনি মন্ত্রী, এত বড় নেতা, পুরনো রাজনীতিবিদ, তাই লোকে এত টাকা ওকে দিয়েছিল। মানুষের বিশ্বাসটাকে রেখে বাংলার রাজনীতি যাতে কলুষমুক্ত হয় সেজন্য অন্তত বলা উচিত কারা চক্রান্ত করছে। এখন ফেঁসে গেছেন। সত্যি সত্যিই কেউ চক্রান্ত করে থাকলে বলা উচিত’।

এদিন জোকা হাসপাতালে অর্পিতার কান্নায় ভেঙে পড়ার ঘটনা নিয়ে দিলীপবাবু বলেন, ‘উনিও ঘর থেকে বেরনোর সময় বলছিলেন বিজেপির চক্রান্ত। কান্নাকাটি করে তো আর বাঁচা যাবে না। যদি উনি দোষী না হয়ে থাকেন তাহলে ওনারও বলা উচিত যে ওনার বিরুদ্ধে চক্রান্ত হয়েছে। তাহলে হয়তো লঘু হতে পারে সাজা। নইলে আরও কঠোর সাজা হবে। উনি কান্নাকাটি না করে সত্য সামনে নিয়ে আসুন’।

 

বন্ধ করুন