বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > নিউ কয়লাঘাট ভবনে অগ্নিকাণ্ডের জেরে তথ্য নষ্ট, যাত্রীদের টাকা ফেরত দেবে রেল
নিউ কয়লাঘাট ভবনে আগুনের পরদিন। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
নিউ কয়লাঘাট ভবনে আগুনের পরদিন। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

নিউ কয়লাঘাট ভবনে অগ্নিকাণ্ডের জেরে তথ্য নষ্ট, যাত্রীদের টাকা ফেরত দেবে রেল

  • রেল সূত্রে খবর, যে সব যাত্রীদের ই–টিকিট রয়েছে, তাঁদের টিকিটের টাকা সংশ্লিষ্ট ব্যাঙ্ক অ্যাকাউন্টে ফেরত দেবে রেল।

‌পূর্ব রেলের সদর দফতর নিউ কয়লাঘাট ভবনে অগ্নিকাণ্ডের ঘটনায় যে সব যাত্রীর তথ্য নষ্ট হয়ে গিয়েছে, তাঁদের টিকিটের টাকা ফেরত দেবে রেল। পূর্ব রেলের তরফে এই কথা জানানো হয়েছে।

রেল সূত্রে খবর, যে সব যাত্রীদের ই–টিকিট রয়েছে, তাঁদের টিকিটের টাকা সংশ্লিষ্ট ব্যাঙ্ক অ্যাকাউন্টে ফেরত দেবে রেল। যাঁরা কাউন্টার থেকে টিকিট কিনেছেন, তাঁদের টাকা ফেরত পেতে হলে পূর্ব রেলের প্রিন্সিপাল চিফ কমার্শিয়াল ম্যানেজারের কাছে আবেদন করতে হবে। এই প্রসঙ্গে পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী বলেন,‘‌যাত্রীদের যাতে সমস্যায় পড়তে না হয়, তা নিশ্চিত করতে তাঁদের সফর বাতিলের পরামর্শ দেওয়া হয়েছে।ওই যাত্রীদের টিকিটের মূল্য সম্পর্ণভাবে ফিরিয়ে দেওয়া হবে।’‌

গত ৮ মার্চ পূর্ব রেলের কয়লাঘাটার ১৪ তলায় আগুন লাগে। আগুন দ্রুত গোটা বিল্ডিংয়ে ছড়িয়ে পড়ে। বিল্ডিংয়ের চারতলায় রেলের আসন সংরক্ষণের সার্ভারটি রয়েছে। আগুন লাগায় গোটা বিল্ডিংয়ে বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দিতে হয়। ফলে সেই সময় সন্ধ্যা ৭ টা ১৯ মিনিট থেকে ৭ টা ২৩ মিনিট পর্যন্ত যাঁরা অনলাইনে বা কাউন্টার থেকে টিকিট কেটেছিলেন, তাঁদের পিএনআর নম্বর সার্ভার থেকে মুছে যাওয়ার আশঙ্কা দেখা দেয়। বারংবার চেষ্টার পরেও ওই পিএনআর নম্বর না মেলায় ওই সময়ের টিকিট কাটা যাত্রীদের সফর না করার পরামর্শ দেয় রেল। পাশাপাশি তাঁদের টাকা ফিরিয়ে দেওয়ার কথাও জানানো হয়।

বন্ধ করুন