বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > নিয়োগ দুর্নীতিতে ফের তৎপর ED, এবার শান্তিপ্রসাদকে হেফাজতে নিল তারা

নিয়োগ দুর্নীতিতে ফের তৎপর ED, এবার শান্তিপ্রসাদকে হেফাজতে নিল তারা

শান্তিপ্রসাদ সিনহা (ফাইল চিত্র)

নিয়োগ দুর্নীতির তদন্তে গত সোমবার এসপি সিনহাকে প্রেসিডেন্সি জেলে গিয়ে জেরা করেন ইডির আধিকারিকরা। এর পর তাঁকে খাতায় কলমে গ্রেফতার করেন তাঁরা। মঙ্গলবার অভিযুক্তকে আদালতে পেশ করার অনুমতি চায় ইডি। বিচারক সেই আবেদন মঞ্জুর করলে বুধবার তাঁকে আদালতে পেশ করা হয়।

সিবিআইয়ের হাতে গ্রেফতারির প্রায় ২ বছরের মাথায় নিয়োগ দুর্নীতির অন্যতম কিং পিন এসপি সিনহাকে হেফাজতে নিল ইডি। বুধবার কলকাতার ব্যাঙ্কশাল আদালতের বিশেষ PLMA আদালত তাঁকে সোমবার পর্যন্ত ইডি হেফাজতে পাঠানোর নির্দেশ দিয়েছে। এদিন আদালতে ইডি জানায়, নিয়োগ দুর্নীতির অন্যতম ষড়যন্ত্রী এই এসপি সিনহা।

আরও পড়ুন: টর্নেডোর ত্রাণেও দুর্নীতির অভিযোগ! সরকারি অফিসারদের ঘেরাও করে বিক্ষোভ স্থানীয়দের

নিয়োগ দুর্নীতির তদন্তে গত সোমবার এসপি সিনহাকে প্রেসিডেন্সি জেলে গিয়ে জেরা করেন ইডির আধিকারিকরা। এর পর তাঁকে খাতায় কলমে গ্রেফতার করেন তাঁরা। মঙ্গলবার অভিযুক্তকে আদালতে পেশ করার অনুমতি চায় ইডি। বিচারক সেই আবেদন মঞ্জুর করলে বুধবার তাঁকে আদালতে পেশ করা হয়। আদালতে SP সিনহাকে অন্যতম ষড়যন্ত্রী বলে দাবি করে হেফাজতে চায় ইডি। ইডির আবেদন মঞ্জুর করে সোমবার পর্যন্ত তাঁকে ইডি হেফজতে পাঠিয়েছেন বিচারক।

SSCর চেয়ারম্যান ছিলেন SP সিনহা। পরে SSCর পরামর্শদাতা কমিটির প্রধান ছিলেন তিনি। অভিযোগ, বেআইনি নিয়োগ কী ভাবে দিতে হবে তার রূপরেখা দিতেন তিনিই। ইতিমধ্যে SP সিনহার বিরুদ্ধে তদন্ত করে চার্জশিট পেশ করেছে সিবিআই।

আরও পড়ুন: দাড়িভিটকাণ্ডে NIA তদন্তের বিরোধিতা করে ডিভিশন বেঞ্চেও মুখ পুড়ল মমতা সরকারের

SSC গ্রুপ সি নিয়োগ দুর্নীতির তদন্তে ২০২২ সালের ১০ অগাস্ট শান্তিপ্রসাদ সিনহাকে গ্রেফতার করেছিল CBI. তার পর থেকে প্রেসিডেন্সি জেলে বন্দি রয়েছেন তিনি। এর পরও একাধিক দুর্নীতিতে উঠে আসে তাঁর নাম। এমনকী শান্তিপ্রসাদের বিরুদ্ধে অযোগ্য প্রার্থীদের নিয়োগপত্র দেওয়ারও অভিযোগ রয়েছে। পার্থ চট্টোপাধ্যায় শিক্ষামন্ত্রী থাকাকালীন SSC-র উপদেষ্টা কমিটির সভাপতি ছিলেন শান্তিপ্রসাদ। অভিযোগ, তখনই হয় যাবতীয় দুর্নীতি। এবার ইডি হেফাজতে ঠাঁই হল একদা পদার্থবিদ্যার এই অধ্যাপকের।

 

বাংলার মুখ খবর

Latest News

জিনসের প্যান্ট বেশির ভাগ সময় নীলই হয় কেন? পরার আগে জেনে নিন প্রকাশ্যে পঙ্কজ ত্রিপাঠীর ভগ্নিপতির দুর্ঘটনার হাড়হিম করা সিসিটিভি ফুটেজ ‘‌যোগ্য প্রার্থীদের কথা ভাবা হল না’‌, অনামিকা রায়ও এবার চাকরিহারা হয়ে গেলেন কেন রোহিতকে সরিয়ে হার্দিককে নেতা করল MI? শেষ ৩ বছরের খতিয়ান দিয়ে বোঝালেন উথাপ্পা বার্সাকে ৩-২ হারিয়ে লা লিগার শিরোপা জয়ের দৌড়ে শীর্ষে রিয়াল, চটলেন জাভি রাজ্যের 'দোষেই' কি চাকরি বাতিল হল যোগ্যদেরও? SSC মামলায় কী যুক্তি হাই কোর্টের খাতায় কলমে এখনও ছিটকে যায়নি কোহলির দল, কোন অঙ্কে উঠতে পারে প্লে-অফে দাদাগিরি, দিদি নং ওয়ান, সারেগামাপা-র শ্যুটিং সেটে আগুন,পুড়ে ছাই ২টি মেকআপ ভ্যান প্রথমবার হিন্দিতে রেডিও সম্প্রচার শুরু কুয়েতে, প্রশংসায় ভারতীয় দূতাবাস 'বেআইনি অর্ডার', ২৬০০০ চাকরি বাতিলের নির্দেশ নিয়ে কার্যত HC-কে আক্রমণ মমতার

Latest IPL News

কেন রোহিতকে সরিয়ে হার্দিককে নেতা করল MI? শেষ ৩ বছরের খতিয়ান দিয়ে বোঝালেন উথাপ্পা ২০-২৫ দিন পরে দলে ফিরেই কী করে ম্যাচের সেরা হলেন? কৃতিত্ব কাকে দিলেন সাই কিশোর ম্যাচের পরেও আম্পায়াদের সঙ্গে গুজগুজ কোহলির, দ্বিতীয় ব্যাটের আশায় পাশে রিঙ্কু? যে সব দল পার্টি করে, তারা এখনও IPL জিততে পারেনি- কাদের দিকে আঙুল তুললেন রায়না কীভাবে ইডেনের মন জিতলেন সল্ট, ফিরে দেখুন শেষ বলে অনবদ্য রান আউটের ঝলক IPL 2024: বাহবা দিচ্ছে দুনিয়া, তবুও খুশি হবেন না গুরু যুবরাজ, ভয় অভিষেকের যাদের মাথার উপর ছাদ নেই, লড়াই করেন তাঁরা, আমরা খুব ভালো আছি,হঠাৎ দার্শনিক কোহলি করণকে তুচ্ছ মনে করে সিঙ্গল নিতে রাজি হননি কার্তিক,১ রানে হারের পর প্রশ্নে রণনীতি ইডেনে হেরে উঠেই শাস্তির মুখে RCB ক্যাপ্টেন, বিরাট জরিমানা পঞ্জাব দলনায়ক কারানের যাঁরা ২ বেলা খেতে পান না ঠিকভাবে, তাঁরাই স্ট্রাগল করেন, আমি নই, মন জিতলেন বিরাট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.