বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বুদ্ধবাবুর শারীরিক অবস্থা একই রকম, কড়া নজর রেখেছেন চিকিৎসকরা
বুদ্ধদেব ভট্টাচার্য
বুদ্ধদেব ভট্টাচার্য

বুদ্ধবাবুর শারীরিক অবস্থা একই রকম, কড়া নজর রেখেছেন চিকিৎসকরা

  • বৃহস্পতিবারও বুদ্ধবাবু খাবার খেয়েছেন। তাঁর ওপর প্রতি নিয়ত নজর রাখছেন চিকিৎসকদের দল।

করোনা আক্রান্ত প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের শারীরিক অবস্থা অপরিবর্তিত। বৃহস্পতিবার সন্ধ্যায় মেডিক্যাল বুলেটিনে এমনই জানানো হয়েছে বেসরকারি হাসপাতালের তরফে। সচেতন থাকলেও ঝিমুনি ভাব রয়েছে তাঁর। সঙ্গে একই হারে চলছে অক্সিজেন। 

বৃহস্পতিবার সন্ধ্যায় প্রকাশিত বুলেটিনে জানানো হয়েছে, বুদ্ধবাবুর প্রতি মিনিটে ৪ লিটার অক্সিজেন প্রয়োজন হচ্ছে। তাঁর রক্তে অক্সিজেন সম্পৃক্ততার পরিমাণ ৯২ শতাংশ। তবে সামান্য উন্নতি হয়েছে হৃদগতির। বুধবার ৫৪ থেকে বেড়ে বৃহস্পতিবার হয়েছে ৫৬। তবে এদিন বুদ্ধবাবুর সামান্য শুকনো কাশির উপসর্গ দেখা দিয়েছে। 

বৃহস্পতিবারও বুদ্ধবাবু খাবার খেয়েছেন। তাঁর ওপর প্রতি নিয়ত নজর রাখছেন চিকিৎসকদের দল। 

গত ১৮ মে বুদ্ধবাবুর করোনা সংক্রমণ ধরা পড়ে। কিন্তু হাসপাতালে ভর্তি হতে রাজি ছিলেন না তিনি। তার পর থেকে বাড়িতেই চিকিৎসা চলছিল তাঁর। গত মঙ্গলবার শারীরিক অবস্থার অবনতি হলে তাঁকে দক্ষিণ কলকাতার হাসপাতালে ভর্তি করা হয়। প্রথমে চিকিৎসায় ভাল সাড়া দিলেও বুধবার তাঁর শারীরিক অবস্থার সামান্য অবনতি হয় বলে জানান চিকিৎসকরা। 

৭৭ বছর বয়সী প্রাক্তন মুখ্যমন্ত্রী ফুসফুসের পুরনো উপসর্গে আক্রান্ত। ফলে বাড়িতেও বাইপ্যাপ সাপোর্টেই থাকতে হয় তাঁকে। সেজন্য তাঁর করোনা আক্রান্ত হওয়ার খবরে উদ্বেগ বাড়ে।

 

বন্ধ করুন