বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > 21 July Traffic restriction: ২১ জুলাই কোন রাস্তা বন্ধ, কোনটা খোলা, যান চলাচলের কী অবস্থা হবে জেনে নিন

21 July Traffic restriction: ২১ জুলাই কোন রাস্তা বন্ধ, কোনটা খোলা, যান চলাচলের কী অবস্থা হবে জেনে নিন

মঞ্চ তৈরির শেষ মুহূর্তের কাজ চলছে। (ANI Photo) (Utpal Sarkar)

শহর ও শহরতলীর বিভিন্ন এলাকা থেকে তৃণমূল কর্মী-সমর্থকরা মিছিল করে আসবেন এই সমাবেশে যোগ দিতে। ফলে যান চলাচল ব্যাহত হাওয়ার সম্ভাবনা রয়েছে। তাই পুলিশও যান নিয়ন্ত্রণ করছে শহরের বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ রাস্তায়।

২১ জুলাই তৃণমূলের শহিদ দিবসের সমাবেশ রয়েছে এসপ্ল্যানেডে ভিক্টোরিয়া হাউসের সামনে। এই উপলক্ষ্যে বিশাল জমায়েতের হবে শহরের প্রাণ কেন্দ্র ধর্মতলায়। রাজ্যের বিভিন্ন জেলা থেকে ইতিমধ্যে শহরে এসে পৌঁছেছেন প্রচুর মানুষ। এছাড়া শহর ও শহরতলীর বিভিন্ন এলাকা থেকে তৃণমূল কর্মী-সমর্থকরা মিছিল করে আসবেন এই সমাবেশে যোগ দিতে। ফলে যান চলাচল ব্যাহত হাওয়ার সম্ভাবনা রয়েছে। এদিন যদি আপনাকে শহরে যেতেই হয় তবে জেনে নিন কোন কোন দিক মিছিল বের হবে। 

১. শ্যামবাজার পাঁচমাথা মোড়: ভূপেন বসু অ্যাভিনিউ থেকে চিত্তরঞ্জন অ্যাভিনিউ হয়ে, বিধান সরণি হয়ে কলেজ স্ট্রিট ও গণেশ চন্দ্র অ্যাভিনিউ হয়ে ধর্মতলা মূল মঞ্চে ঢুকবে একটি মিছিল।

২. হাজরা মোড়: শ্যামাপ্রসাদ মুখার্জি রোড হয়ে, আশুতোষ মুখার্জি রোড ও জহরলাল নেহেরু রোড হয়ে ধর্মতলা ঢুকবে একটি মিছিল।

৩. হাওড়া স্টেশন: ব্রেবোর্ন রোড, ইন্ডিয়া এক্সচেঞ্জ প্লেস ও পোদ্দার কোর্ট হয়ে একটি মিছিল ধর্মতলায় ঢুকবে।

৪. শিয়ালদহ স্টেশন: এজিসি বোস রোড, মৌলালির এসএন ব্যানার্জি রোড ও জহরলাল নেহেরু রোড হয়ে একটি মিছিল ধর্মতলা ঢুকবে।

৫. কলকাতা স্টেশন: রায়চরণ সাধুখাঁ রোড আরজি কর রোড, শ্যামবাজার, বিধান সরণি,  কলেজ স্ট্রিট, নির্মলচন্দ্র স্ট্রিট গনেশ চন্দ্র অ্যাভিনিউ চিত্ররঞ্জন অ্যাভিনিউ হয়ে একটি মিছিল সভায় আসবে।

৬. বন্দর এলাকা: গার্ডেনরিচ রোড, বাবুবাজার, খিদিরপুর মোড়, হেস্টিংস মোড় হয়ে খিদিরপুর রোড ধরে এই মিছিল ধর্মতলার ঢুকবে।

৭. ট্যাংরা: গোবিন্দ খটিক রোড, পুলিন খটিক রোড হয়ে সিআইটি রোড ধরে, মৌলালি এসএন ব্যানার্জি রোড হয়ে এই মিছিল ধর্মতলা ঢুকবে। 

৮. গীতাঞ্জলি স্টেডিয়াম, কসবা: এখান থেকে তৃণমূল কর্মী সমর্থকরা বাস ধরে হাজরা মোড়ে আসবেন। হাজরা মোড় থেকে শ্যামাপ্রসাদ মুখার্জি রোড হয়ে, আশুতোষ মুখার্জি রোড ও জহরলাল নেহেরু রোড হয়ে ধর্মতলা ঢুকবে একটি মিছিল।

কলকাতা ট্র্যাফিক পুলিশ এদিন শহরের গুরুত্বপূর্ণ রাস্তায় যান নিয়ন্ত্রণ করবে। 

১ আর্মহার্স্ট স্ট্রিট:  উত্তর থেকে দক্ষিণে

২. বিধান সরণি (কেসি সেন স্ট্রিট থেকে বিবেকানন্দ রোড পর্যন্ত) দক্ষিণ থেকে উত্তরে

৩. কলেজ স্ট্রিট: দক্ষিণ থেকে উত্তরে

৪. ব্রেবর্ন রোড:  উত্তর থেকে দক্ষিণে

৫. স্ট্র্যান্ড রোড (হেয়ার স্ট্রিট থেকে রাজা উডমন্ট স্ট্রিট পর্যন্ত):

দক্ষিণ থেকে উত্তরে

৬: বিবি গাঙ্গুলি স্ট্রিট: পূর্ব থেকে পশ্চিমে

৭: বেন্টিঙ্ক স্ট্রিট: দক্ষিণ থেকে উত্তরে

৮: নিউ সিআইটি রোড: পশ্চিম থেকে পূর্বে

৯: রবীন্দ্র সরণি (বিকে পাল অ্যাভিনিউ থেকে লালবাজার স্ট্রিট পর্যন্ত): দক্ষিণ থেকে উত্তরে

এছাড়া কলকাতা পুলিশে নিয়ন্ত্রণাধীন সমস্ত রাস্তায় শুক্রবার ভোট তিনটে থেকে রাত ৮ পর্যন্ত কোনও ধরনের মালবাহী গাড়ি চালানো যাবে না (ব্যতিক্রম দুধ, সিলিন্ডারবাহী গাড়ি, সব্জি ও ফলের গাড়ি)। 

এছাড়া শুক্রবার ভিক্টোরিয়া মেমোরিয়াল হলের ভিতর এবং কাছাকাছি এলাকায়, এজেসি বোস রোডের কিছু অংশে, হেস্টিংস ক্রসিং এবং ক্যাথিড্রাল রোডের মাঝের এলাকা, হসপিটাল রোড, কুইন্সওয়ে, ক্যাথিড্রাল রোড, ক্যাসুয়ারিনা অ্যাভিনিউ এবং লাভার্স লেনে কোনও গাড়ি পার্ক করতে দেওয়া হবে না।

কলকাতা পুলিশের তরফে আরও জানানো হয়েছে,  শুক্রবার শহরে ট্রাম চলবে না। ভোর ৪টে থেকে রাত ৮টা পর্যন্ত তৃণমূলের মিছিলের রুটে যে কোনও রকমের গাড়িকেই আটকে দেওয়া হতে পারে।

শহরে কী চলবে, কী চলবে না

এদিন রাস্তায় বেসরকারি বাস থাকবে না বলেই বলা যেতে পারে। বেসরকারি ক্যাব অপারেটররা জানিয়েছেন, বিকেলের দিক থেকে কিছু সংখ্যক গাড়ি তাঁরা চালাতে পারেন। সকাল থেকে অটো রিকশা বন্ধ থাকবে বলে জানিয়েছে ইউনিয়নগুলি। মেট্রো অবশ্য অন্যা্য দিনের মতো ২৮৮টি রেক চালাবে। 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

Netflix Slam: প্রত্যাবর্তনের ম্যাচে আলকারাজের কাছে এগিয়ে গিয়েও হারলেন নাদাল ওয়াগনারকে নিয়ে কামিন্সের কটাক্ষ! উইল ও’রকের জায়গায় কিউয়ি দলে আনক্যাপড সিয়ার্স Garlic Benefits: রসুন খান? নিয়মিত খেলে কী কী উপকার পাবেন, ধারণা আছো তো? কংগ্রেসের সঙ্গে কোনও সমঝোতা নয়, উত্তর–পূর্ব রাজ্যে একক হাঁটতে চায় তৃণমূল আসছে আইপিএলের মরশুম, তার আগেই ধোনির সঙ্গে খোশমেজাজে আরিয়ান, করলেন কী আলোচনা? ট্রাম্পের বিজয়রথ থামিয়ে ওয়াশিংটন ডিসির রিপাবলিকান প্রাইমারিতে জয় নিকির ফোনের আসক্তির জন্য বিপদে পড়েন, তবুও সর্বক্ষণের সঙ্গীকে কাছছাড়া করতে নারাজ মমতা ‘‌যেখানে দাঁড়াবে সেখানে হারাব’‌, অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে চ্যালেঞ্জ ছুঁড়লেন কল্যাণ যাবতীয় নির্দেশ পালন করার বার্তা কমিশনের ফুলবেঞ্চের, আজ দলগুলির সঙ্গে বৈঠক আজ স্বামী-স্ত্রীর সম্পর্কের মধ্যে প্রেম বাড়বে, দেখুন কী বলছে আজকের প্রেম রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.