বাংলা নিউজ > ক্রিকেট > ICC T20 World Cup- বিশ্বকাপের স্কোয়াডে সুযোগ পেয়ে…কাকে কৃতিত্ব দিলেন সঞ্জু?

ICC T20 World Cup- বিশ্বকাপের স্কোয়াডে সুযোগ পেয়ে…কাকে কৃতিত্ব দিলেন সঞ্জু?

ভারতের জার্সিতে সঞ্জু স্যামসন। ছবি- পিটিআই (PTI)

বিশ্বকাপের স্কোয়াডে সুযোগ পেয়েছেন সঞ্জু স্যামসন। পথ বেশ কঠিন ছিল। বহু ক্ষেত্রেই তাঁকে বঞ্চিত হতে হয়েছে। বিশ্বকাপের স্কোয়াডেও এতদিন সুযোগ পাননি। টি২০ বিশ্বকাপে নিজেকে প্রমাণ করতে মরিয়া সঞ্জু বললেন, এই সাফল্য এসেছে তাঁর কঠোর পরিশ্রমের জন্য।

অবশেষে শিকে ছিঁড়েছে সঞ্জু স্যামসনের। টি২০ বিশ্বকাপের জন্য ভারতীয় দলে সুযোগ পেয়েছেন এই তারকা ক্রিকেটার। রাজস্থান রয়্যালসের অধিনায়ক সঞ্জু এবারের আইপিএলে ছিলেন বেশ ভালো ছন্দে। দলকে অধিনায়ক হিসেবে ইতিমধ্যেই প্লে অফের দোরগোড়ায় পৌঁছে দিয়েছেন সঞ্জু। এবার তাঁর সামনে জাতীয় দলের হয়েও নজর কাড়ার সুযোগ থাকছে। আসন্ন টি২০ বিশ্বকাপে, ওয়েস্ট ইন্ডিজ এবং মার্কিন যুক্তরাষ্ট্রে বসছে ক্রিকেটের ক্ষুদ্র সংস্করণে বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার আসর। সেখানেই পন্তের সঙ্গে উইকেটরক্ষক হিসেবে তিনিও জায়গা পাকা করে নিয়েছেন।

 

অতীতে বহুবার ভালো পারফরমেন্স করেও একাধিক আইসিসি প্রতিযোগিতায় ডাক পাননি। কখনও পন্ত, কখনও ইশান কিষান সুযোগ পেলেও সঞ্জু ব্রাত্য ছিলেন। কিন্তু এবার আইপিএলে তিনি ধারাবাহিকভাবে পারফরমেন্স করাতেই দলে সুযোগ পেয়ে গেছেন। এই মূহূর্তে তিনি যে ছন্দে আছেন, তাতে দ্বিতীয় উইকেটরক্ষক হিসেবে নয়, বরং প্রথম পছন্দের উইকেটরক্ষক ব্যাটার হিসেবেই তাঁকে খেলানো হতে পারে মার্কিন যুক্তরাষ্ট্রে। গ্রুপ লিগে তাঁকে দেখে নিতে চাইবে টিম ম্যানেজমেন্ট। কারণ জাতীয় দলে ঋষভ পন্ত ওই পজিশনে পরীক্ষিত। তুলনায় কম ম্যাচ খেলেছেন সঞ্জু। টি২০ বিশ্বকাপের দলের সুযোগ পাওয়ার পর এই কৃতিত্ব তিনি অন্য কাউকে দিতে চাননি। নিজেকেই দিয়েছেন সাফল্যের কৃতিত্ব।

 

আরও পড়ুন- ICC T20 World Cup-টি২০ বিশ্বকাপের জার্সি উন্মোচন, হলুদ থেকে সবুজ…দিনে দিনে কীভাবে বদলে গেল অজিদের জার্সি?

বিশ্বকাপের দলে তিনি আছেন, এই খবর পাওয়ার পরই নিজের সোশাল নেটওয়ার্কিং সাইটে একটি পোস্ট করেন রাজস্থান রয়্যালস দলের অধিনায়ক। সেখানে তিনি লেখেন, ‘ পরিশ্রমের সঙ্গে ঘাম দিয়ে তৈরি করা এই জার্সি’। অর্থাৎ তিনি বোঝাতে চেয়েছেন, কেউ তাঁকে এই জার্সি এমনি এমনি উপহার দেননি। নিজের ক্ষমতাতেই এই জার্সি অর্জন করেছেন তিনি।

আরও পড়ুন-ICC T20 World Cup- বিশ্বকাপের স্কোয়াড থেকে বাদ, অধিনায়কের পাশে থাকার বার্তা লখনউ সুপার জায়ান্টসের

এবারের আইপিএলে ৯ ম্যাচে ৩৮৫ রান করেছেন কেরল থেকে উঠে আসা এই উইকেটরক্ষক ব্যাটার। ২৫ টি২০ ম্যাচে সঞ্জু করেছেন ৩৭৪ রান, স্ট্রাইক রেট খুব বেশি নয়। কিন্তু তাঁর ওপরই টি২০ বিশ্বকাপে ভারতীয় দল ভরসা রাখতে চলেছে, কারণ আইপিএলে তিনি প্রমাণ করেছেন দায়িত্ব নিয়ে চাপের পরিস্থিতিতেও খেলতার পারদর্শিতা।

আরও পড়ুন-ICC T20 World Cup- আইপিএলে ব্যর্থ, খারাপ ফর্ম কাটিয়ে T20 বিশ্বকাপে ফুল ফোটাবেন তো আর্শদীপ, সিরাজরা?

২০১৫ সালে টি২০ ফরম্যাটে অভিষেক হলেও ভারতীয় দলের কখনই নিয়মিত সদস্য হতে পারেননি তিনি। কারণ প্রথমে সেই স্লটে ছিলেন মহেন্দ্র সিং ধোনি। এরপর ঋষভ পন্ত উঠে আসেন। অবশেষে সুযোগ পেয়ে তিনি দলকে বিশ্বকাপ জেতাতে পারেন কিনা, সেটাই এখন দেখার।

 

ক্রিকেট খবর

Latest News

2025 IPL-এ কত জনকে রিটেন করা যাবে? স্যালারি ক্যাপ কি হবে?ঠিক হতে পারে মাসের শেষে ‘আমি রাজাকার’, সবথেকে ‘ঘৃণ্য’ শব্দই কীভাবে বাংলাদেশের পড়ুয়াদের স্লোগান হয়ে উঠল? শুভাশিসের সঙ্গে বিয়ের পিঁড়িতে মনামী? ৪০-এ এসে আইবুড়ো নাম ঘোচানোর তোড়জোর শুরু সুযোগ পেতে খারাপ ছেলে হতে হবে… রুতুরাজকে বাদ দেওয়ায় চটেছেন ভারতের প্রাক্তনী ২২ বছর আগের দুর্গাষ্টমীতে শুরু প্রেম, ২০ দিন আগে শেষবার একফ্রেমে যিশু-নীলাঞ্জনা! ২১ জুলাই কলকাতায় কোন কোন রাস্তায় গাড়ি ঘোরানো হবে? কোথায় পার্কিং নেই? রইল তালিকা মুখ্যমন্ত্রীর প্রশ্নের মুখে বিধায়ক সাবিত্রী মিত্র, একুশের সভায় নতুন কী মিলবে?‌ আম্বানিদের বিয়েতে নাচানাচি,চেন্নাই যাওয়ায়ই কাল! হাসপাতাল থেকে ঘরে ফিরলেন জাহ্নবী টেকনিক্যাল কমিটিকে অন্ধকারে রেখেই কোচ বাছাই, রেগে লাল বাইচুং, দিলেন ইস্তফা 'ও সব ছাড়...' বিয়ের পর শাখা পলা পরা নিয়ে যা বললেন দর্শনার শাশুড়ি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.