বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Howrah Station: ১৭ মাস বন্ধ থাকার পর আজ থেকে খুলছে হাওড়া স্টেশনের ফুড প্লাজা

Howrah Station: ১৭ মাস বন্ধ থাকার পর আজ থেকে খুলছে হাওড়া স্টেশনের ফুড প্লাজা

হাওড়া স্টেশন। ফাইল ছবি।

আইআরসিটিসি এই প্লাজা নিয়ন্ত্রণ করে থাকে। যে সংস্থাকে ফুড প্লাজার দায়িত্ব দেওয়া হয়েছিল সেই সংস্থার তরফে খরচ বহন করতে না পারায় ফুড প্লাজা বন্ধ হয়ে গিয়েছিল। এরপর আবার টেন্ডার ডাকে আইআরসিটিসি। নতুন করে একটি সংস্থা এই ফুটপ্লাজার দায়িত্ব নিয়েছে। 

এক সময় যাত্রীদের ভিড়ে গমগম করে উঠত হাওড়া স্টেশনের ফুড প্লাজা। তবে করোনা পর্বে প্রায় ১৭ মাস ধরে বন্ধ ছিল ফুড প্লাজাটি। সেই পর্ব কাটিয়ে অবশেষে আজ থেকে খুলে যাচ্ছে হাওড়া স্টেশনের এই ফুড প্লাজা। পুজোর আগেই আজ থেকে ফুড প্লাজা খুলে যাওয়ায় হাওড়া স্টেশনের যাত্রীদের সুবিধা হবে।

হাওড়া স্টেশনের ফুড প্লাজা যাত্রা শুরু করেছিল ২০১৭ সালে। ২০২০ সালের মার্চে লকডাউন পর্বে ফুড প্লাজাটি বন্ধ হয়ে যায়। গত বছরের জানুয়ারিতে ফের ফুড প্লাজা খুললেই নানা সমস্যা দেখা দেয়। আইআরসিটিসি এই প্লাজা নিয়ন্ত্রণ করে থাকে। যে সংস্থাকে ফুড প্লাজার দায়িত্ব দেওয়া হয়েছিল সেই সংস্থার তরফে খরচ বহন করতে না পারায় ফুড প্লাজা বন্ধ হয়ে গিয়েছিল। এরপর আবার টেন্ডার ডাকে আইআরসিটিসি। নতুন করে একটি সংস্থা এই ফুটপ্লাজার দায়িত্ব নিয়েছে। তারপরেই পর আজ থেকে পুনরায় খুলে যাচ্ছে হাওড়ার ফুড প্লাজা।

জানা গিয়েছে, এই ফুড প্লাজায় দেশের প্রায় সব রকমেরই খাবার পাওয়া যাবে। তাছাড়াও পাওয়া যাবে চাইনিজ খাবার। পিৎজা, বার্গার স্যান্ডউইচ, রোল, আইসক্রিম তো থাকছেই। ফুড প্লাজায় যাত্রীরা বসে খেতে পারবেন। আবার দূরপাল্লার যাত্রার জন্য যাত্রীরা সেখান থেকে খাবারও কিনে নিয়ে যেতে পারবেন। সাধারণত দূরপাল্লার যাত্রীরা স্টেশন থেকে খবর কিনে থাকেন। কিন্তু, প্লাজা বন্ধ থাকার ফলে এতদিন তা নিয়ে সমস্যায় পড়েছিলেন যাত্রীরা। এবার সেই সমস্যা মিটবে বলে মনে করছে যাত্রীদের একাংশ।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

শুরু হল প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে স্নাতক কোর্সের প্রবেশিকার ফর্ম ফিলআপ পেন্সিল বক্সে করে মোবাইল নিয়ে প্রবেশ, ছাত্রীর উচ্চমাধ্যমিক পরীক্ষা বাতিল পৃথিবীর খুব কাছে এসে গিয়েছে বাসের মতো বড় গ্রহাণু, আজই ঘটবে বিরাট মহাজাগতিক কাণ্ড নববধূকে সুন্দর হাসি উপহার দিতে সার্জারি হবু বরের! বিয়ের আগে ঘটল করুণ পরিণতি মাছের আঁশ ছাড়ালে ওজন কমে, বন্দিদের খাদ্য তালিকা নিয়ে সাফাই কারামন্ত্রীর শেলফ থেকে নামল শের খান! টালবাহানার পর কবে থেকে ছবির শ্যুটিং শুরু করছেন সলমন খান? ড্রাইভিং লাইসেন্সের মেয়াদ কি ফুরিয়ে গেছে? ফেব্রুয়ারিতে বিরাট ছাড়, নো জরিমানা ৬০ শতাংশেরও বেশি মানুষ দিনে একাধিক স্প্যাম কল পান, উঠে এল সমীক্ষায় জঞ্জাল সাফাই কর্মীর্দের কতজনের শারীরিক সমস্যা হচ্ছে, জানতে তৎপর হল KMC জগদ্ধাত্রীতে অ্যাকশন রিপ্লে, এবার জ্যাস সান্যাল কি পারবে তাঁরই খুনিকে ধরতে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.