বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Snake in KMC: পুরসভায় ৬ ফুট লম্বা সাপ মারার তদন্ত শুরু, রিপোর্ট চাইল বন দফতর

Snake in KMC: পুরসভায় ৬ ফুট লম্বা সাপ মারার তদন্ত শুরু, রিপোর্ট চাইল বন দফতর

কলকাতা পুরসভার সদর দফতরে ৬ ফুট লম্বা সাপ মারার অভিযোগ 

ঘটনাটি ঘটেছিল গত সোমবার। পুরসভার সদর দফতরের ট্রেজ়ারি বিভাগে ৬ ফুট লম্বা একটি সাপকে দেখে প্রবল আতঙ্ক ছড়ায় কর্মীদের মধ্যে। আসলে সেটি ছিল একটি দাঁড়াশ সাপ। পরে কেয়ারটেকারের কর্মীরা সাপটি মেরে ফেলেন।  এমন অভিযোগ ওঠার পরে তদন্তে নামে বনবিভাগ। 

কয়েকদিন আগে কলকাতা পুরসভার সদর দফতরে একটি ৬ ফুট লম্বা সাপ মারার অভিযোগ উঠেছিল কর্মীদের বিরুদ্ধে। সেই অভিযোগ প্রকাশ্যে আসতেই তদন্ত শুরু করে দিয়েছে বন দফতর। এই অভিযোগের সত্যতা খুঁজে বের করার জন্য পুরসভার সদর দফতরে পুরকমিশনার ধবল জৈনের সঙ্গে দেখা করেন বন বিভাগের আধিকারিকরা। এবিষয়ে পুরসভার কাছে রিপোর্ট চেয়ে পাঠিয়েছে বন বিভাগ। রিপোর্ট পাওয়ার পর বন বিভাগের তরফে পর্যাপ্ত পদক্ষেপ করা হবে বলে জানানো হয়েছে।

আরও পড়ুনঃ কলকাতা পুরসভায় ধরা পড়ল দাঁড়াশ সাপ, বন দফতরকে না জানিয়ে মেরে ফেলার অভিযোগ

ঘটনাটি ঘটেছিল গত সোমবার। পুরসভার সদর দফতরের ট্রেজ়ারি বিভাগে ৬ ফুট লম্বা একটি সাপকে দেখে প্রবল আতঙ্ক ছড়ায় কর্মীদের মধ্যে। আসলে সেটি ছিল একটি দাঁড়াশ সাপ। পরে কেয়ারটেকারের কর্মীরা সাপটি মেরে ফেলেন।  এমন অভিযোগ ওঠার পরে তদন্তে নামে বনবিভাগ। মঙ্গলবার বন বিভাগের চারজন আধিকারিক পুরকমিশনারের সঙ্গে দেখা করেন। এ বিষয়ে বন দফতরের উপ বনপাল (বন্যপ্রাণ) কল্যাণ রাই জানান, পুরসভার ভেতরে দাঁড়াশ সাপ মারার ঘটনার ভিত্তিতে তদন্ত শুরু করা হয়েছে। পুরসভার কাছে এ বিষয়ে রিপোর্ট চেয়ে পাঠানো হয়েছে। রিপোর্ট পেলেই তার ভিত্তিতে পরবর্তী পদক্ষেপ করা হবে।

জানা গিয়েছে, পুরকমিশনারের সঙ্গে কথা বলার পাশাপাশি পুরসভার আরও বেশ কয়েকজন অয়াধিকারিকের সঙ্গে কথা বলেন বনবিভাগের তদন্তকারী দলের আধিকারিকরা। এ বিষয়ে বনবিভাগের তরফে পুরসভার কাছে রিপোর্ট চাওয়া হয়। দ্রুত সেই রিপোর্ট দেওয়া হবে বলে পুরকমিশনার আশ্বস্ত করেছেন। প্রসঙ্গত, পুরসভার ভিতরে সাপ মরার কথা স্বীকার করেছেন অনেক কর্মী। প্রত্যক্ষদর্শীদের বক্তব্য, সাপটিকে মারার পরে একটি জুতোর বাক্সে ভরে ডাস্টবিনে ফেলে দেওয়া হয়। পরে সাফাই কর্মীরা  আবর্জনা পরিষ্কার করতে গিয়ে সাপটিকে দেখেন। অনেকের বক্তব্য, এক্ষেত্রে নিয়ম অনুযায়ী সাপ দেখা গেলে সে ক্ষেত্রে বন বিভাগকে খবর দিতে হয়। কিন্তু পুরসভার তরফে বিভাগের সঙ্গে যোগাযোগ না করে সাপটিকে মেরে ফেলা হয়।  এ প্রসঙ্গে বন বিভাগের বক্তব্য, একমাত্র আত্মরক্ষার্থে এই ধরনের সাপকে মারা যেতে পারে। কিন্তু, অকারণে মারলে সেটি অপরাধ হিসেবে বিবেচিত হবে। 

বাংলার মুখ খবর

Latest News

রাজ্যে রেকর্ড বাহিনী ৬ষ্ঠ দফায়, সবচেয়ে বেশি শুভেন্দুর জেলায়, কারণ কি নন্দীগ্রাম? মোদীকে লাল গোলাপ উপহার কঙ্গনার! কুইনের হয়ে প্রচারে মান্ডিতে হাজির প্রধানমন্ত্রী বাড়ির চাবির গোছা এই তিন ঘরে ভুলেও রাখছেন না তো! ভাগ্যের উন্নতিতে রইল বাস্তুটিপস অল্পের জন্য রক্ষা! কেদারনাথে পাক খেতে খেতে পড়ল হেলিকপ্টার , এরপর? হাড় মাংস আলাদা, বাংলাদেশের এমপির দেহাংশের খোঁজে নামল ডুবুরি, উড়ছে ড্রোন ছোট নাইটি পরে মেয়ে কিয়ার সঙ্গেই বৃষ্টিতে হাপুস ভিজলেন কনীনিকা ‘‌এখন টাকা দিয়ে ভোট কিনতে চাইছে, হারাতঙ্কে ভুগছে’‌, প্রশাসনকে কড়া নির্দেশ মমতার কার্তিককে নিয়ে আবেগে ভাসলেন কোহলি, চোখের জল ধরে রাখতে পারলেন না স্ত্রী দীপিকা সূর্যকুমারদের সঙ্গে খেলেছেন ঘরোয়া ক্রিকেট, কানাডার হয়ে বিশ্বকাপ খেলবেন এই ভারতীয় মেদিনীপুর লোকসভা কেন্দ্র : টানা দশবার জিতেছিল সিপিআই, এবার দুই বান্ধবীর লড়াই

Latest IPL News

কার্তিককে নিয়ে আবেগে ভাসলেন কোহলি, চোখের জল ধরে রাখতে পারলেন না স্ত্রী দীপিকা IPL থেকে অবসর নেওয়ার পরে T20 WC 2024-এ দেখা যাবে কার্তিককে! বড় দায়িত্ব পেলেন DK আমারও বয়স হচ্ছে- IPL-এ নিজের পারফরম্যান্স নিয়ে বলতে গিয়ে কী ইঙ্গিত করলেন অশ্বিন? কবে অবসর নেবেন কোহলি? হঠাৎ করেই বিশ্বকে অবাক করে দেবেন বিরাট, মাইকেল ভনের দাবি তাহলে হয়তো RCB অনেক আগেই IPL জিতে যেত… অম্বাতি রায়ডুর নিশানায় বিরাট কোহলি? IPL 2024: ১৩ বছর পর ফের চিপকে আইপিএলের শিরোপা জয়ের সন্ধানে নামবেন অশ্বিন T20 WC 2024-এর আগে অবসরের ইঙ্গিত দিলেন শিখর ধাওয়ান! IPL Qualifier 2 SRH vs RR: পিচ থেকে আবহাওয়া, কেমন হবে দুই দলের সম্ভাব্য একাদশ ভারতীয় দলে অনেক চাপ ও রাজনীতি আছে: ল্যাঙ্গারকে সত্যিটা ফাঁস করলেন কেএল রাহুল T20 WC 2024: বাটলারদের দলে ম্যান সিটির সদস্য, RCB-র থেকে শিখতে চায় ইংল্যান্ড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.