বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > গার্ডেনরিচে আবার বাড়ল মৃত্যুর সংখ্যা, চারদিন পার করে ধ্বংসস্তূপ থেকে উদ্ধার দেহ

গার্ডেনরিচে আবার বাড়ল মৃত্যুর সংখ্যা, চারদিন পার করে ধ্বংসস্তূপ থেকে উদ্ধার দেহ

গার্ডেনরিচে ভেঙে পড়া বহুতল। উদ্ধারকাজ চলছে। (ছবি সৌজন্যে রয়টার্স)

ওই ফোনটিতেই শেষ কথা বলেছিলেন শেরু চাচা। আজ সব শেষ। নিস্তব্ধতা চরমে। শেরু যে বেঁচে নেই সেটা প্রায় ধরে নিয়েছিলেন তাঁর পরিবারের সদস্যরা। তবে আজ সেই বাস্তবের মুখোমুখি হতে হল তাঁদের। চোখের জল এখন থামছে না ছেলের। তবে উদ্ধারকাজ এখনও চলছে। শেরু চাচার কথা অনুযায়ী তাঁর সঙ্গে আরও কয়েকজন সেখানে আটকে ছিল।

বহুতল ভেঙে পড়ে মৃত্যুমিছিল দেখা গিয়েছিল গার্ডেনরিচে। যা রাজ্য–রাজনীতিতে বড় খবর। তবে আজ, শুক্রবার দিনও মৃত্যুর সংখ্যা বাড়ল। গার্ডেনরিচ বিপর্যয়ের চারদিন অর্থাৎ ১০০ ঘণ্টা পেরিয়ে গিয়েছে। তারপর উদ্ধার হয়েছে আবদুল রউফ নিজামি ওরফে শেরুর দেহ। বৃহস্পতিবার মাঝরাতে ধ্বংসস্তূপ থেকে শেরু চাচার দেহ উদ্ধার করে এসএসকেএম হাসপাতালে পাঠানো হয়। আর সেখানেই আজ ভোররাতে তাঁকে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন। ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১১। আহত বেশ কয়েকজন এখনও চিকিৎসাধীন।

এদিকে বৃহস্পতিবার মাঝরাতে তল্লাশি চালানোর সময় এই দেহ উদ্ধার হয়। উদ্ধারকারী দলের সদস্যরা তা সামনে নিয়ে আসেন এবং হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করেন। মঙ্গলবার রাত পর্যন্ত গার্ডেনরিচ বহুতল বিপর্যয়ে মৃতের সংখ্যা ছিল ১০। বৃহস্পতিবার রাত ২টো ৫০ মিনিট নাগাদ আবদুল রউফ নিজামি ওরফে শেরু নিজামের দেহ উদ্ধার করা হয়। এলাকায় ‘শেরু চাচা’ নামেই পরিচিত ছিলেন তিনি। এই ঘটনায় ইতিমধ্যেই আত্মীয়দের মধ্যে কান্নার রোল উঠেছে। ঘটনাস্থলে এসেছিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মেয়র ফিরহাদ হাকিম কলকাতা পুরসভার বিল্ডিং বিভাগের কাজে ক্ষোভ উগরে দেন। এমনকী শোকজ করা হয়েছে এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ার, সাব ইঞ্জিনিয়ার এবং অ্যাসিস্টেন্ট ইঞ্জিনিয়ারকে।

আরও পড়ুন:‌ পরপর তিনদিন ডায়মন্ডহারবারে থাকবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়, রেকর্ড গড়তে পরিকল্পনা

অন্যদিকে বহুতল ভেঙে বিপর্যয়ের পরেই ধ্বংসস্তূপের নীচে চাপা পড়ে যান শেরু চাচা। এই দুর্ঘটনার পর খোঁজখবর শুরু করলে শেরু চাচার হদিশ মিলছিল না। আর তখনই তাঁর মোবাইলে ফোন করেন স্থানীয় বাসিন্দারা। অপর প্রান্ত থেকে শেরু চাচা ফোন ধরে জবাবও দেন। ধ্বংসস্তূপের নীচ থেকেই শেরু চাচা ফোনে বলেছিলেন, ‘আমি বেঁচে আছি। আমার সঙ্গে আরও কয়েকজন আটকে আছে। তাড়াতাড়ি এখান থেকে বের করো।’‌ তাড়াতাড়ি করলেও শেরু চাচার কাছে পৌঁছতে দেরি হয়ে যায়। আর তাই আজ ভোররাতে সবাই হারালেন শেরু চাচাকে। রবিবার রাতে গার্ডেনরিচের ফতেপুর ব্যানার্জি বাগান লেনের অভিশপ্ত বহুতলের দোতলায় আড্ডা চলছিল। আর তখনই ঘটে গেল অনভিপ্রেত ঘটনা। নির্মীয়মাণ বহুতলটি হুড়মুড়িয়ে ভেঙে পড়তেই আটকে পড়েন এলাকার ব্যবসায়ী আবদুল রউফ নিজামি ওরফে শেরু চাচা।

এছাড়া ওই ফোনটিতেই শেষ কথা বলেছিলেন শেরু চাচা। আজ সব শেষ। নিস্তব্ধতা চরমে। শেরু যে বেঁচে নেই সেটা প্রায় ধরে নিয়েছিলেন তাঁর পরিবারের সদস্যরা। তবে আজ সেই বাস্তবের মুখোমুখি হতে হল তাঁদের। চোখের জল এখন থামছে না ছেলের। তবে উদ্ধারকাজ এখনও চলছে। শেরু চাচার কথা অনুযায়ী তাঁর সঙ্গে আরও কয়েকজন সেখানে আটকে ছিল। সেই দেহগুলি কোথায়?‌ উদ্ধারকাজ চলছে। সেগুলি পাওয়া গেলে মৃত্যুর সংখ্যা আরও বাড়বে বলে মনে করা হচ্ছে। এখনও পর্যন্ত সংখ্যাটা ১১–তে দাঁড়িয়ে। শেরুর পরিবারে আছেন তাঁর স্ত্রী, ছেলে এবং চার মেয়ে। ছেলে কলেজে পড়ে। মেয়েদের দু’জনের বিয়ে হয়ে গিয়েছে। বাকি আছে দু’‌জন।

বাংলার মুখ খবর

Latest News

সোনামণির পর এবার প্রতীকের ‘জোড়িদার’ রত্নাপ্রিয়া, নয়া উড়ান নিয়ে কী বলছেন নায়ক? ‘একটা কথাও বলবে না’, বন্ধুকে নিয়ে লাগাতার অপমানের পাল্টা গাভাসকরকে তোপ এবির অসুস্থতার কারণে আমরা সকলে ১০০ শতাংশ দিতে পারেনি- দলের হাল ফাঁস করলেন সঞ্জু USA বনাম Bangladesh ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? চা-কফি থেকে মশলাদার স্ন্যাকস, এই মরশুমে কেন এড়িয়ে চলবেন এই ৫ খাবার বেসরকারি ডাক্তারি পড়ুয়াদের গ্রামে প্র্যাকটিশ করতেই হবে?জানুন সুপ্রিম পর্যবেক্ষণ আলিয়ার নাচের ভিডিয়োর প্রশংসা আকাদেমির, রাহার মায়ের মুকুটে নতুন পালক ইংল্যান্ড ক্রিকেটারদের বাড়ি যাওয়া বন্ধ, আগামী IPL নিয়ে বড় বার্তা অরুণ ধুমলের রিজেন্ট পার্কের ফাঁকা ফ্ল্যাটে বৃহন্নলার রক্তাক্ত দেহ, খুন না আত্মহত্যা?‌ আমি না আসলে কালী পুজোর উদ্বোধন হয় না: মমতা বন্দ্যোপাধ্যায়

Latest IPL News

‘একটা কথাও বলবে না’, বন্ধুকে নিয়ে লাগাতার অপমানের পাল্টা গাভাসকরকে তোপ এবির অসুস্থতার কারণে আমরা সকলে ১০০ শতাংশ দিতে পারেনি- দলের হাল ফাঁস করলেন সঞ্জু ইংল্যান্ড ক্রিকেটারদের বাড়ি যাওয়া বন্ধ, আগামী IPL নিয়ে বড় বার্তা অরুণ ধুমলের পরের ম্যাচেও দেখা যাবে হেড-অ্যাবির অ্যাটাকিং ব্যাটিং, হেরেও সাবধানী নয় SRH শিবির নাচতেই পারেনা বেঙ্কি, সুয়াশের চুল কাটে দর্জি,শ্রেয়সকে নিয়ে কি বললেন রাসেল-নারিন? T20 WC-এ বিরাটকে দিয়ে ওপেন করানোটা বেশ ঝুঁকির হবে- দাবি ডি'ভিলিয়ার্সের তাল ঠুকছিলেন রায়াডু,তুষার...RCB হারতেই দিলেন খোঁচা 'এত ভালোবাসা ও প্রার্থনা...' হিট স্ট্রোকের পর কেমন আছেন শাহরুখ? কী জানালেন পূজা মান-অভিমানপর্ব শেষ, অবশেষে বাংলায় ফিরছেন সুদীপ চট্টোপাধ্য়ায় যন্ত্রণার ছাপ কোহলির চোখেমুখে,দরজায় ঘুষি ম্যাক্সির, RCB সাজঘরে শশ্মানের স্তব্ধতা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.