বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > রাজ্যপাল–স্পিকার সাক্ষাৎ আজ বিকেলেই, টুইট করে জানালেন জগদীপ ধনখড়
রাজ্যপাল জগদীপ ধনখড়। ছবি সৌজন্য : পিটিআই (PTI)
রাজ্যপাল জগদীপ ধনখড়। ছবি সৌজন্য : পিটিআই (PTI)

রাজ্যপাল–স্পিকার সাক্ষাৎ আজ বিকেলেই, টুইট করে জানালেন জগদীপ ধনখড়

  • শুক্রবার বিকেল ৪টে নাগাদ তাঁদের দু’জনের মধ্যে দেখা হওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে।

তাঁদের মধ্যে অহি–নকুল সম্পর্ক। পরস্পরের বিরুদ্ধে নালিশ পর্যন্ত করেছিলেন। এবার তাঁদের মুখোমুখি দেখা হতে চলেছে। সে খবর আবার ফলাও করে টুইটারে পোস্ট করা হয়েছে। হ্যাঁ, তিনি রাজ্যপাল জগদীপ ধনখড়। যিনি বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করতে চলেছেন। রাজ্যপালের উদ্যোগেই এই সাক্ষাৎ বলে খবর। শুক্রবার বিকেল ৪টে নাগাদ তাঁদের দু’জনের মধ্যে দেখা হওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে।

এই বিষয়ে টুইট করে রাজ্যপাল লেখেন, ‘পশ্চিমবঙ্গ বিধানসভার স্পিকার শ্রী বিমান বন্দ্যোপাধ্যায় শুক্রবার রাজভবনে বিকেল ৪টের সময় দেখা করবেন রাজ্যপাল শ্রী জগদীপ ধনখড়ের সঙ্গে। রাজ্যপালের উদ্যোগেই এই সাক্ষাৎ হতে চলেছে।’ এখন রাজনৈতিক বিশেষজ্ঞরা প্রশ্ন তুলছেন, হঠাৎ স্পিকারের সঙ্গে রাজ্যপাল সাক্ষাৎ করতে চাইলেন কেন?‌ সূত্রের খবর, বিধায়ক সংখ্যা থাকলেও বিধানসভায় কোণঠাসা হয়ে পড়ছে বিজেপি। মুকুল রায় এখন পিএসি চেয়ারম্যান। তাতে রাজ্যপালের কাছে নালিশ জমা পড়েছে। এছাড়া বিভিন্ন বিল নিয়ে আলোচনা হতে পারে তাঁদের মধ্যে।

উল্লেখ্য, রাজ্যপালের বিরুদ্ধে লোকসভার স্পিকার ওম বিড়লার কাছে নালিশ ঠুকেছিলেন বিমান বন্দ্যোপাধ্যায়। তারপর স্পিকারের কাজে অসন্তোষ প্রকাশ করে তাঁকে চিঠি দিয়েছিলেন রাজ্যপাল। তাঁর অভিযোগ, রাজ্যপাল পদের অপমান করেছেন স্পিকার। এই পরিস্থিতি পেরিয়ে একে অন্যের সঙ্গে সাক্ষাৎ বেশ তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে। এখন দেখার, এই সাক্ষাৎ–পর্ব থেকে কি বেরিয়ে আসে।

বন্ধ করুন