বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > শহরের ৩ হাসপাতালের উপর করোনা রোগী ভরতিতে নিষেধাজ্ঞা স্বাস্থ্য কমিশনের
শহরের ৩ হাসপাতাল করোনা রোগী ভরতি করতে পারবে না, নিষেধাজ্ঞা স্বাস্থ্য কমিশনের: ছবিটি প্রতীকী (‌ফাইল চিত্র)‌ (HT_PRINT)
শহরের ৩ হাসপাতাল করোনা রোগী ভরতি করতে পারবে না, নিষেধাজ্ঞা স্বাস্থ্য কমিশনের: ছবিটি প্রতীকী (‌ফাইল চিত্র)‌ (HT_PRINT)

শহরের ৩ হাসপাতালের উপর করোনা রোগী ভরতিতে নিষেধাজ্ঞা স্বাস্থ্য কমিশনের

  • বেলাগাম বিল, স্বাস্থসাথী কার্ড প্রত্যাখ্যানের অভিযোগ

কলকাতার তিন বেসরকারি হাসপাতাল এবার থেকে আর করোনা রোগী ভরতি করতে পারবে না। তিন বেসরকারি হাসপাতালের করোনা রোগী ভরতি নেওয়ার উপরে নিষেধাজ্ঞা জারি করল রাজ্যের স্বাস্থ্য নিয়ন্ত্রক কমিশন। 

অতিমারীর সুযোগে করোনা রোগীদের চিকিৎসায় বেলাগাম বিল ধরানোর অভিযোগেই এই নির্দেশ দিয়েছে কমিশন। এই নির্দেশ দিয়েছেন কমিশনের চেয়ারম্যান প্রাক্তন বিচারপতি অসীমকুমার বন্দোপাধ্যায়।

কমিশন জানিয়েছে, সোমবার থেকে এই নির্দেশ কার্যকর হবে। একই সঙ্গে তিন হাসপাতালের বিরুদ্ধে স্বাস্থ্যসাথী কার্ড প্রত্যাক্ষ্যান করারও অভিযোগ উঠেছে। তাছাড়া গত এক মাসে এই তিন হাসপাতালে কতজন করোনা রোগী ভরতি হয়েছেন? তাঁদের কত টাকা বিল হয়েছে? কেনই বা সেই বিল করা হয়েছে? তার উপযুক্ত তথ্য প্রমাণ-সহ হাসপাতাল কর্তৃপক্ষকে কমিশনে পেশ করতে হবে। তা খতিয়ে দেখে পরবর্তী সিদ্ধান্ত নেবে কমিশন।

নির্দেশে কমিশন জানিয়েছে, কলকাতার মোট তিন হাসপাতাল-বেহালার অ্যাপেক্স, নিউটাউনের উজ্জীবন ও পার্ক সার্কাসের গুড সামারিটান আর করোনা রোগী ভরতি করতে পারবে না। কারণ, এই তিন হাসপাতালের বিরুদ্ধে অতিমারী পরিস্থিতির সুযোগে অতিরিক্ত বিল করার অভিযোগ রয়েছে।

জানা গিয়েছে, এই নিয়ে সোশ্যাল মিডিয়ায় একাধিক অভিযোগ করেছেন রোগীর পরিচিতরা। তাছাড়া হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে স্বাস্থ্যসাথী কার্ড প্রত্যাক্ষ্যান করারও অভিয়োগ রয়েছে।একই সঙ্গে তিন হাসপাতালের বিরুদ্ধে স্বাস্থ্যসাথী কার্ড প্রত্যাক্ষ্যান করারও অভিযোগ রয়েছে।এই সমস্ত অভিযোগ খতিয়ে দেখে স্বতপ্রণোদিতভাবে তদন্ত শুরু করেছে কমিশন।

বন্ধ করুন