বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Tangra Incident: কলকাতায় আবার পাহাড় পরিমাণ টাকা উদ্ধার, ট্যাংরা থেকে গ্রেফতার যুবক

Tangra Incident: কলকাতায় আবার পাহাড় পরিমাণ টাকা উদ্ধার, ট্যাংরা থেকে গ্রেফতার যুবক

কলকাতায় আবার টাকার পাহাড়ের হদিশ মিলল।

ওই অ্যাকাউন্ট থেকে আবার অন্যত্র টাকা পাঠানো হতো। এখন সেগুলি চিহ্নিত করা হচ্ছে। অ্যাকাউন্টে টাকা ঢুকলেই সেটা অনলাইন এবং এটিএম থেকে তুলে নেওয়া হতো। এই চক্রের কয়েকজনকে নভেম্বর মাসে পাঁচজনকে গ্রেফতার করা হয়েছিল। ২০২৩ সালের জানুয়ারি মাসে আরও একজনকে গ্রেফতার করে পুলিশ। এবার আরও একজনকে গ্রেফতার করল পুলিশ।

সদ্য শান্তিপ্রসাদ সিনহার বাড়ি থেকে দেড় কেজি সোনা ও ৫০ লক্ষ টাকা নগদ উদ্ধার করেছে সিবিআই। ঠিক তারপরই খাস কলকাতায় আবার টাকার পাহাড়ের হদিশ মিলল। এর আগে বালিগঞ্জ, বড়বাজার থেকে শুরু করে হাওড়া–সহ নানা জায়গা থেকে টাকা উদ্ধার হয়েছিল। টাকার পাহাড় প্রথম দেখা দিয়েছিল অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাটে। তারপর থেকে নানা জায়গায় স্তূপাকৃত টাকা উদ্ধার হতে দেখা গিয়েছিল। যার তদন্ত করছে ইডি–সিবিআই।

এবার ট্যাংরা রোডের এক যুবকের বাড়িতে তল্লাশি চালিয়ে ৬৫ লক্ষ টাকা নগদ উদ্ধার করল কলকাতা পুলিশ। এই টাকা জালিয়াতি এবং আর্থিক প্রতারণা করেই জমানো হয়েছিল বলে তদন্তে উঠে এসেছে। আর প্রতারণার কাজে যুক্ত থাকার অভিযোগে ইতিমধ্যেই ওই যুবককে গ্রেফতার করেছে পুলিশ। ভুয়ো ওয়েবসাইট খুলে মানুষজনকে সোনার গয়নায় বিনিয়োগের টোপ দেওয়া হতো। এভাবেই প্রতারণা করে প্রায় দেড় কোটি টাকার জালিয়াতির অভিযোগ উঠেছে ওই যুবকের বিরুদ্ধে।

পুলিশ কী তথ্য পেয়েছে?‌ পুলিশ সূত্রে খবর, ধৃত যুবকের নাম বেঞ্জামিন আলি(২৮)। ট্যাংরা থানার ক্রিস্টোফার রোডে বাড়ি ভাড়া নিয়ে থাকত। আর ভুয়ো ওয়েবসাইট খুলে প্রতারণা করত। আজ, বৃহস্পতিবার ওই বাড়িতে তল্লাশি চালায় কলকাতা পুলিশ। আর সেখান থেকেই বেঞ্জামিন আলিকে গ্রেফতার করা হয়েছে। তাঁর কাছ থেকে ৬৫ লক্ষ ৬০ হাজার টাকা উদ্ধার হয়েছে। একাধিক বৈদ্যুতিন ডিভাইস মিলেছে। এটা একটা বড় চক্র। যার চাঁইয়ের সঙ্গে বেঞ্জামিনের আর্থিক লেনদেন চলত। ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে নানা তথ্য মিলেছে।

আর কী জানা যাচ্ছে?‌ এই ভুয়ো ওয়েবসাইট খুলে ১ কোটি ৩৩ লক্ষ টাকা প্রতারণা করা হয়েছিল। একাধিক অভিযোগ জমা পড়েছিল কলকাতা পুলিশের সাইবার ক্রাইম দফতরে। আর জালিয়াতির টাকা ১১টি নানা অ্যাকাউন্টে পাঠানো হয়েছিল। এমনকী ওই অ্যাকাউন্ট থেকে আবার অন্যত্র টাকা পাঠানো হতো। এখন সেগুলি চিহ্নিত করা হচ্ছে। অ্যাকাউন্টে টাকা ঢুকলেই সেটা অনলাইন এবং এটিএম থেকে তুলে নেওয়া হতো। এই চক্রের কয়েকজনকে নভেম্বর মাসে পাঁচজনকে গ্রেফতার করা হয়েছিল। ২০২৩ সালের জানুয়ারি মাসে আরও একজনকে গ্রেফতার করে পুলিশ। এবার আরও একজনকে গ্রেফতার করল পুলিশ।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বাংলার মুখ খবর

Latest News

রণবীর ভোট দিলেও তিনি দেননি, নাগরিকত্ব বিতর্কের মাঝেই ইঙ্গিতপূর্ণ পোস্ট আলিয়ার 'রাজনৈতিক যোগ' নিয়ে মমতার অভিযোগের জবাব রামকৃষ্ণ মিশনের, কী বলল বেলুড় মঠ? ভোটে জিতলে অভিনয় ছাড়তে পারেন কঙ্গনা! তবে কে হবে প্রসেনজিতের ‘বিনোদিনী’? গ্রেফতার বিজেপির মণ্ডল সভাপতি, লোকসভা নির্বাচনের মরশুমে খড়গপুরে আলোড়ন কেমন থাকবে পিচ, কী হতে চলেছে দুই দলের প্রথম একাদশ? বৃষ্টিতে খেলা না হলে কী হবে? ‘‌সৌরভ দাদার শালবনিতে ইস্পাত কারখানার কি হল!‌’‌, এক্স হ্যান্ডেলে খোঁচা তথাগতর ‘‌প্রধানমন্ত্রী কি তামিলদের ডাকাত তকমা দিতে চান?‌’‌‌ মোদীকে আক্রমণ স্ট্যালিনের জমি রামকৃষ্ণ মিশনেরই, মহারাজের বিরুদ্ধে দায়ের অভিযোগ ভুয়ো, মেনে নিল মমতার পুলিশ বছরের দ্বিতীয় সূর্যগ্রহণ কবে? এখনই জেনে নিন তারিখ, সময় আর সূতক কাল চিত্তরঞ্জনও কি অভিজিতের পথে? 'RSS যোগ' নিয়ে বিতর্কে মুখ খুললেন প্রাক্তন বিচারপতি

Latest IPL News

কেমন থাকবে পিচ, কী হতে চলেছে দুই দলের প্রথম একাদশ? বৃষ্টিতে খেলা না হলে কী হবে? RR vs RCB ম্যাচ এক তরফা জিতবে এই দল- IPL 2024 নিয়ে গাভাসকরের ভবিষ্যদ্বাণী KKR-এর মেন্টরই হবেন টিম ইন্ডিয়ার পরবর্তী কোচ? BCCI সূত্র থেকে ভেসে আসছে বড় খবর 'হেডের আউট দেখে ভারত ভাবছে যে WC ফাইনালে হল না কেন', রবির কথায় হেসে খুন স্টার্ক প্রত্যেকে নিজেদের দায়িত্ব দারুণ ভাবে পালন করেছে- টিম গেমের স্তুতি শ্রেয়সের মুখে মা এখনও হাসপাতালে, কিন্তু KKR তো আমার পরিবার, তাই দরকারের সময় ফিরে এলাম- গুরবাজ দিনটা আমাদের ছিল না- KKR-এর কাছে বিশ্রী হারের পরেও আশার কথা শোনালেন কামিন্স দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.