বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Mamata Banerjee on Presidential Election:‘‌রাষ্ট্রপতি নির্বাচনে চাইলে বিজেপির অনেক ভোট নিতে পারতাম’‌:‌ মমতা
২১ জুলাইয়ের মঞ্চে মমতা বন্দ্যোপাধ্যায়। নিজস্ব ছবি

Mamata Banerjee on Presidential Election:‘‌রাষ্ট্রপতি নির্বাচনে চাইলে বিজেপির অনেক ভোট নিতে পারতাম’‌:‌ মমতা

  • তৃণমূল নেত্রী জানান, ‘‌বিজেপি কখনও হিন্দু কার্ড খেলছে। কখনও মুসলমান কার্ড খেলছে। কখনও ট্রাইবাল কার্ড খেলছে। অথচ ট্রাইবালকে অধিকার দেওয়ার কথা বলছি। কিছুতেই দিচ্ছে না।

‌রাষ্ট্রপতি নির্বাচনে চাইলে বিজেপির অনেক ভোট নিতে পারতাম। বৃহস্পতিবার ধর্মতলায় শহিদ দিবসের মঞ্চ থেকে এই ভাষাতেই বিজেপিকে চ্যালেঞ্জ ছুড়ে দিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। উল্লেখ্য, বিজেপির নেতৃত্বাধীন এনডিএর রাষ্ট্রপতি পদপ্রার্থী দ্রৌপদী মুর্মুর বিরুদ্ধে প্রার্থী হয়েছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রস্তাবিত যশবন্ত সিনহা। যশবন্তকে কংগ্রেস-সহ ১৭টি বিরোধী দলও সমর্থন করেছে।

এদিন যখন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ধর্মতলায় বক্তব্য রাখছিলেন, তখন রাষ্ট্রপতি নির্বাচনে ভোট গণনার কাজ চলছিল। এদিন তৃণমূল নেত্রী রাষ্ট্রপতি ভোটের প্রসঙ্গ উত্থাপন করে জানান, ‘‌আমি চাইলে রাষ্ট্রপতি নির্বাচনে বিজেপির অনেক ভোট নিতে পারতাম। কিন্তু আমি করিনি।’‌ এরপর তিনি জানান, ‘‌আমাদের এখানে আসানসোলের নরেশ আছে, ও লক্ষাধিক ভোটে জিতিয়েছিল। তাই একে লক্ষ নরেশ বলি আমি। ওকে ফোন করে বলছে, গদ্দাররা ভোট দাও। কিন্তু না হলে ইডিকে পাঠিয়ে দেব। এভাবে কী ভয় দেখিয়ে হয় নাকি।’‌

এখানেই থেমে থাকেননি তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি সভায় উপস্থিত যুব সম্প্রদায়কে উদ্দেশ্য করে জানান, ‘‌আমার সাথে লড়বেন?‌ আমার সঙ্গে দিল্লি যাবেন?‌ বিজেপির সঙ্গে লড়াইটা করবেন?‌ ইডি আসলে ভয় পাবেন নাতো?‌ সিবিআই ডাকলে ভয় পাবেন না তো?‌ সিবিআই আসলে বলবেন, আসুন আসুন বসুন। একটা আসন পেতে দেবেন। সামনে একটা গ্যাসের সিলিন্ডার রেখে দেবেন। থালায় করে মুড়ি খেতে দেবেন।’‌ একইসঙ্গে বিজেপিকে আক্রমণ করে তৃণমূল নেত্রী জানান, ‘‌বিজেপি কখনও হিন্দু কার্ড খেলছে। কখনও মুসলমান কার্ড খেলছে। কখনও ট্রাইবাল কার্ড খেলছে। অথচ ট্রাইবালকে অধিকার দেওয়ার কথা বলছি। কিছুতেই দিচ্ছে না। শুধু বড় বড় কথা বলছে।’‌ উল্লেখ্য, এনডিএ–এর রাষ্ট্রপতি পদপ্রার্থী দ্রৌপদী মুর্মু আদিবাসী সম্প্রদায়েরই একজন প্রতিনিধি।

বন্ধ করুন