বাড়ি > বাংলার মুখ > কলকাতা > লক্ষ্য ছিল ইসলামিক রাষ্ট্র গঠন, পশ্চিমবঙ্গে ধরা পড়ল আরও এক JMB জঙ্গি
ধৃত রেজাউল করিম
ধৃত রেজাউল করিম

লক্ষ্য ছিল ইসলামিক রাষ্ট্র গঠন, পশ্চিমবঙ্গে ধরা পড়ল আরও এক JMB জঙ্গি

  • ২০১৪ সালে জঙ্গি সংগঠনের যোগ দেয় সে। বৌদ্ধগয়া বিস্ফোরণে গুরুত্বপূর্ণ ভূমিকা নেয় সে। এতে সালাউদ্দিনের আরও ঘনিষ্ঠ হয়ে ওঠে এই যুবক।

কলকাতা পুলিশের টাস্ক ফোর্সের হাতে ধরা পড়ল জেএমবি নেতা রেজাউল করিম ওরফে কিরণ। বীরভূমের ইলামবাজারের বাসিন্দা এই যুবককে সোমবার হুগলির ডানকুনি থেকে গ্রেফতার করেন গোয়েন্দারা। তদন্তকারীদের দাবি, বুদ্ধগয়া বিস্ফোরণে জড়িত ছিল সে। গত ২৯ মে মুর্শিদাবাদের জঙ্গিপুর থেকে গ্রেফতার হয়েছিল জেএমবি জঙ্গি আবদুল করিম। তাকে জিজ্ঞাসাবাদ করেই খোঁজ মেলে রেজাউল করিমের।  

গোয়েন্দা সূত্রের খবর, জামাত উল মুজাহিদিন বাংলাদেশের প্রধান শেখ সালাউদ্দিনের ঘনিষ্ঠ এই রেজাউল। ২০১৪ সালে জঙ্গি সংগঠনের যোগ দেয় সে। বৌদ্ধগয়া বিস্ফোরণে গুরুত্বপূর্ণ ভূমিকা নেয় সে। এতে সালাউদ্দিনের আরও ঘনিষ্ঠ হয়ে ওঠে এই যুবক। 

জেএমবি জঙ্গিদের নানা ভাবে সাহায্য করত এই যুবক। কখনো বিস্ফোরকের জোগান দিয়ে। কখনো আশ্রয় দিয়ে সাহায্য করত সে। বেশ কিছুদিন ধরে তাকে খুঁজছিল কলকাতা পুলিশের স্পেশ্যাল টাস্ক ফোর্সের গোয়েন্দারা। অবশেষে নাগালে এল সে। 

গোয়েন্দা সূত্রের খবর, রেজাউল করিমকে জেরা করে পশ্চিমবঙ্গ তথা গোটা ভারতে জেএমবি নেটওয়ার্কের আরও স্পষ্ট ছবি পাওয়ার চেষ্টা করবেন তদন্তকারীরা। 

 

বন্ধ করুন