বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বিজেপিতে যোগ দিলেন কৌস্তভ বাগচী, বিকল্প শক্তির সন্ধানে গেলেন গেরুয়া শিবিরে‌

বিজেপিতে যোগ দিলেন কৌস্তভ বাগচী, বিকল্প শক্তির সন্ধানে গেলেন গেরুয়া শিবিরে‌

বিজেপিতে যোগ দিলেন আইনজীবী কৌস্তভ বাগচী।

এছাড়া মাথা মুণ্ডন করেছিলেন কৌস্তভ বাগচী। অঙ্গীকার করেছিলেন মাথায় চুল রাখবেন মমতা বন্দ্যোপাধ্যায়কে ক্ষমতা থেকে সরাবার পরে। যদিও সেটা সম্ভব হয়নি। বিজেপিতে গিয়ে সম্ভব হবে কিনা তা নিয়ে সংশয় থাকলেও কৌস্তভ বিশ্বাস করেন সেটা হবে। তাই তো কংগ্রেস ছেড়ে বিজেপিতে যাওয়া। আজ সন্ধ্যায় বিজেপিতে যোগ দিলেন কৌস্তভ।

কৌস্তভ বাগচীর সঙ্গে হলায়–গলায় সম্পর্ক তৈরি হয়েছিল শুভেন্দু অধিকারীর। তাই তো বারবার কৌস্তভকে দেখা গিয়েছে শুভেন্দুর সভা–সমাবেশে। আবার শুভেন্দুকেও দেখা যায় কৌস্তভের বাড়ির পুজোতে। সদ্য তা দেখেছিল বঙ্গবাসী। তারপর বুধবারই ছেড়ে দেন কংগ্রেস। আর আজ, বৃহস্পতিবার কংগ্রেস ছেড়ে এবার বিজেপিতে যোগ দিয়েছেন তিনি। শুভেন্দু অধিকারী ও সুকান্ত মজুমদারে উপস্থিতিতে বিজেপিতে যোগ দিলেন আইনজীবী কৌস্তভ বাগচী। সূত্রের খবর, আসলে লোকসভা নির্বাচনে প্রার্থী হওয়ার টিকিট মিলবে বলেই দলবদল করলেন কৌস্তভ।

এদিকে বিজেপিতে যোগ দিলেন কংগ্রেস নেতা কৌস্তভ বাগচী। তার সঙ্গে কংগ্রেস নেতা শঙ্কর বন্দ্যোপাধ্যায়, কংগ্রেস নেতা সিদ্ধার্থ মজুমদার এবং শিশুরোগ বিশেষজ্ঞ সৌমিত্র দত্ত যোগ দেন। শুভেন্দু অধিকারীর নেতৃত্বে এখন গঠন করা হয় যোগদানের জন্য বিশেষ কমিটি। লোকসভা নির্বাচনের প্রাক্কালে যোগদানের জন্য বিশেষ কমিটি তৈরি করেছে বিজেপি। কমিটির আহ্বায়ক পদে আছেন শুভেন্দু অধিকারী। হিমন্ত বিশ্ব শর্মা জাতীয় স্তরে যোগদানের বিষয়টি দেখছেন। এখানে চার সদস্যের কমিটি করা হয়েছে।

আরও পড়ুন:‌ বাংলায় পা রেখে একগুচ্ছ প্রকল্পের শিলান্যাস–উদ্বোধন প্রধানমন্ত্রীর, নির্বাচনের জের

অন্যদিকে একদিন আগেই কংগ্রেস ছাড়েন কৌস্তভ বাগচী। আর কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে এবং প্রদেশ সভাপতি অধীররঞ্জন চৌধুরীকে ই–মেল করে নিজের সিদ্ধান্তের কথা জানান এই আইনজীবী। তিনি আশা করেছিলেন কংগ্রেস তাঁকে বহিষ্কার করলে বিজেপিতে হিরো হয়ে যাবেন। কিন্তু সেটা হল না। বরং তাঁকেই কংগ্রেস ছেড়ে বিজেপিতে যেতে হল। রাজ্য–রাজনীতিতে খুব বিরাট কোনও আন্দোলন করতে দেখা যায়নি কৌস্তভকে। তবে কিছু মামলা–মোকদ্দমা করে লাইমলাইটে এসেছিলেন। তার পর ইদানিং বিকল্প শক্তি হয়ে ওঠার কথা বলেছিলেন। কদিন আগেই বিজেপিতে যোগ দেওয়ার পরিকল্পনা ছকে ফেলা হয়। সেই ছক অনুযায়ী আজ বিজেপিতে যোগ দিলেন কৌস্তভ।

এছাড়া মাথা মুণ্ডন করেছিলেন কৌস্তভ বাগচী। অঙ্গীকার করেছিলেন মাথায় চুল রাখবেন মমতা বন্দ্যোপাধ্যায়কে ক্ষমতা থেকে সরাবার পরে। যদিও সেটা সম্ভব হয়নি। বিজেপিতে গিয়ে সম্ভব হবে কিনা তা নিয়ে সংশয় থাকলেও কৌস্তভ বিশ্বাস করেন সেটা হবে। তাই তো কংগ্রেস ছেড়ে বিজেপিতে যাওয়া। আজ, বৃহস্পতিবার সন্ধ্যায় বিজেপিতে যোগ দিলেন কৌস্তভ। সঙ্গে আরও তিনজন যোগ দেন বিজেপিতে। তাঁরা হলে শঙ্কর বন্দ্যোপাধ্যায়, কংগ্রেসের গ্রিভান্স সেলের চেয়ারম্যান ছিলেন। সিদ্ধার্থ মজুমদার, ২০১৯ সালের লোকসভা নির্বাচনে কংগ্রেসের প্রার্থী ছিলেন। আর চিকিৎসক সৌমিত্র দত্ত। কংগ্রেসের সমস্ত পদ থেকে ইস্তফা দিয়ে কৌস্তভ বাগচী বিজেপিতে যোগদানের ইচ্ছে প্রকাশ করে আবেদন করেন। কৌস্তভের সেই আবেদন রাজ্য বিজেপি নেতৃত্ব কেন্দ্রীয় নেতৃত্বের কাছে পাঠায়। সেখান থেকে সবুজ সংকেত মিলতেই আজ যোগ দিলেন কৌস্তভ।

বাংলার মুখ খবর

Latest News

প্রায় ৬ মাস পরে DA মামলা উঠলেও ১টা 'ভালো খবর' আছে, ব্যাখ্যা নেতার, কী লাভ হবে? রিয়ালের সঙ্গে ২০২৫ পর্যন্ত চুক্তি বাড়িয়ে নিলেন ক্রোয়েশিয়ার তারকা লুকা মদ্রিচ ‘ডিভোর্স সোজা নয়…’, বিচ্ছেদ ভাবনা ঘিরে ধরেছে অভিষেককে, ঐশ্বর্যর সংসারে চিড়! টিমম্যান অশ্বিনের চালে বাজিমাত ড্রাগনসের, TNPL-এ দুরন্ত মাইলস্টোন ইন্দ্রজিৎ-এর ওমানের উপকূলে ডুবে যাচ্ছিল জাহাজ,৮ ভারতীয় সহ ৯ নাবিককে উদ্ধারে ভারতের নৌবাহিনী ৬ ঘণ্টা গুলির লড়াই, গড়চিরোলিতে ১২ মাওবাদীকে নিকেশ করল বাহিনী ‘রাত সাড়ে ১২টায় মুকেশ আম্বানির সাথে দেখা…’, কলকাতার ছেলের ছোঁয়ায় সাজল বিয়ের আসর 'সবকা সাথ' নিয়ে সাফাই শুভেন্দুর, সংখ্যালঘু মোর্চা বন্ধের কথা সুকান্ত বললেন …… ন্যূনতম ১০০০০ টাকা! রাজ্য সরকারি কর্মীদের বেতন কতটা বাড়বে? রইল হিসাব, পেনশন কত? 13 ওভার শেষে Seattle Orcas-র স্কোর 101/3

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.