বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বাংলায় পা রেখে একগুচ্ছ প্রকল্পের শিলান্যাস–উদ্বোধন প্রধানমন্ত্রীর, নির্বাচনের জের

বাংলায় পা রেখে একগুচ্ছ প্রকল্পের শিলান্যাস–উদ্বোধন প্রধানমন্ত্রীর, নির্বাচনের জের

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। (Rahul Singh)

ফোকাস করা হয়েছে কৃষ্ণনগরে। এখানেও বিদ্যুৎ, রেল এবং রাস্তার প্রকল্প নিয়ে শিলান্যাস করা হবে। আর পুরুলিয়ার রঘুনাথপুরে থার্মাল পাওয়ারের কাজ হবে। সেটা জানিয়ে দেবেন প্রধানমন্ত্রী। উত্তরবঙ্গের ফরাক্কা–রায়গঞ্জে জাতীয় সড়ক সম্প্রসারণের কাজ হয়েছে। বাংলায় এসে তা উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।

সামনে লোকসভা নির্বাচন। আর এই নির্বাচনের নির্ঘণ্ট প্রকাশের আগে দেশের সমস্ত রাজ্যে চষে ফেলতে চাইছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রাত পোহালেই মার্চ মাস। এই মাসের পয়লা এবং দ্বিতীয় তারিখে ঝাড়খণ্ড, পশ্চিমবঙ্গ এবং বিহার—তিন রাজ্যে পা রাখবেন প্রধানমন্ত্রী। ১ মার্চ সিনদ্রি, ধানবাদ, ঝাড়খণ্ড রাজ্যে যাবেন প্রধানমন্ত্রী। আর জনসভা করবেন। ৩৫ হাজার ৭০০ কোটি টাকার একাধিক প্রকল্পের শিলান্যাস করবেন ঝাড়খণ্ডে। আর বাংলার আরামবাগে ৭ হাজার ২০০ কোটি টাকার একগুচ্ছ প্রকল্পের শিলান্যাস করবেন প্রধানমন্ত্রী। আসলে লোকসভা নির্বাচনের প্রাক্কালে নানা প্রকল্পকে হাতিয়ার করে ভোট বৈতরণী পার করতে চাইছেন তিনি।

এদিকে আগামী ২ মার্চ নদিয়া জেলার কৃষ্ণনগরে ১৫ হাজার কোটি টাকার একাধিক প্রকল্পের শিলান্যাস, উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আরামবাগ, কৃষ্ণনগর আসন দুটিকে টার্গেট করেছে বিজেপি। তাই প্রকল্প দিয়েই শুরু করা হচ্ছে প্রচার। এই আসনটি জিতেছিলেন মহুয়া মৈত্র। যাঁকে সংসদ থেকে বহিষ্কার করা হয়েছে। তারপর এই প্রকল্প উদ্বোধন বেশ তাৎপর্যপূর্ণ। বিহারেও নানা প্রকল্পের উদ্বোধন করার কথা রয়েছে তাঁর। এখন নীতীশ কুমার আবার এনডিএ জোটে ফিরেছেন। তাই বিহার একগুচ্ছ প্রকল্প পাবে। তার সঙ্গে ভোটও আছে। আরামবাগে এসে রেল, বন্দর, তেলের পাইপলাইন, গ্যাস সরবরাহ এবং জল পরিশোধনের প্রকল্পের শিলান্যাস করবেন প্রধানমন্ত্রী মোদী।

আরও পড়ুন:‌ ‘‌মাতৃত্বকালীন ছুটিতে পার্থক্য মেনে নেওয়া যায় না’‌, বড় পর্যবেক্ষণ কলকাতা হাইকোর্টের

অন্যদিকে হলদিয়া–বারাওনি তেলের পাইপলাইনের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। যার খরচ ২ হাজার ৭৯০ কোটি টাকা। এই পাইপলাইন বিহার–ঝাড়খণ্ড দিয়ে যাবে। হাজার কোটি টাকার পরিকাঠামো প্রকল্পের শিলান্যাস করবেন শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় বন্দরে এবং ঝাড়গ্রাম, ডানকুনি, বালটিকুরি রেলের নানা লাইনের উদ্বোধন করা হবে। আবার খড়গপুরে এলপিজি বটলিং প্ল্যান্টের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। হাওড়া, বালি, কামারহাটি এবং বরাহনগরে জলের প্রকল্প করা হবে।

এছাড়া ফোকাস করা হয়েছে কৃষ্ণনগরে। এখানেও বিদ্যুৎ, রেল এবং রাস্তার প্রকল্প নিয়ে শিলান্যাস করা হবে। আর পুরুলিয়ার রঘুনাথপুরে থার্মাল পাওয়ারের কাজ হবে। সেটা জানিয়ে দেবেন প্রধানমন্ত্রী। উত্তরবঙ্গের ফরাক্কা–রায়গঞ্জে জাতীয় সড়ক সম্প্রসারণের কাজ হয়েছে। বাংলায় এসে তা উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। তারপর রামপুরহাট, আজিমগঞ্জ এবং মুর্শিদাবাদে রেলের প্রকল্পের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। সুতরাং লোকসভা নির্বাচনের আগে এভাবেই বাংলার দিকে নজর দিতে চলেছেন প্রধানমন্ত্রী। যদিও নানা প্রকল্পের বকেয়া টাকা আজও পায়নি বাংলা।

বাংলার মুখ খবর

Latest News

নিশীথের গ্রামে মহিলাদের বিক্ষোভের মুখে উদয়ন, পুলিশ পাহারায় ছাড়লেন ভেটাগুড়ি 'তোমাকে ছুঁতে পাওয়াটাই…', এমন কমেন্টে কী উত্তর দিলেন কাঞ্চনের প্রাক্তন পিঙ্কি পুরনো আয়কর কাঠামোয় লোকসান হচ্ছে না তো? নয়া স্ল্যাবে কত টাকা দিতে হবে! রইল হিসাব রাজনৈতিক হিংসার জন্য দায়ী অনুপ্রবেশ ও জনবিন্যাসের পরিবর্তন: শংকর ঘোষ ‘সবুজ ছাড়া গতি নেই’, কদিন আগে জয়কে ‘পজেসিভ’ বলেন লোপামুদ্রা, এখন মুখে ভোট-কথা? স্মার্ট রিপ্লে সিস্টেম কীভাবে IPL 2024-এ বিপ্লব এনেছে- তুলে ধরলেন শ্রীনাথ ও মেনন সংঘী বলে কটাক্ষ করে লোকজন, JNUকে ব়্যাঙ্কিং-এর শীর্ষে তো আমি নিয়ে গেলাম-উপাচার্য বিটকয়েন কেলেঙ্কারিতে নাম জড়িয়েছে রাজের, বিতর্ক উসকাতে কী লিখলেন শিল্পার বর? 'খারাপ স্ত্রী মানেই কু-মাতা নন,' শিশুকে বাবার হাতে দিল না আদালত রাজ্যের ১২টি চিড়িয়াখানাকে নতুন করে সাজিয়ে তোলা হচ্ছে, তৈরি হয়েছে মাস্টারপ্ল্যান

Latest IPL News

স্মার্ট রিপ্লে সিস্টেম কীভাবে IPL 2024-এ বিপ্লব এনেছে- তুলে ধরলেন শ্রীনাথ ও মেনন পরের আইপিএলেও খেলবেন ধোনি? রায়নার উত্তর নিয়ে জল্পনা - ভিডিয়ো IPL 2024: LSG vs CSK ম্যাচের আগে ধোনির প্রসঙ্গে অতীতের কোন কথা বললেন রাহুল? মুম্বইয়ের সংসারে অবশেষে মিলে সুর মেরা তুমহারা, রোহিতের আলিঙ্গন হার্দিককে ছেলে অন্ত প্রাণ বাবা!ছেলেকে উদ্দেশ্য করেই সোশ্যাল মিডিয়াতে বার্তা শিখর ধাওয়ানের T20 WC 2024-এর আগে কি সম্পূর্ণ সুস্থ হয়ে উঠবেন সূর্যকুমার! কী বললেন ‘SKY’? ‘স্বপ্ন সত্যি হয়েছে’, বুমরাহকে সুইপ শটে ছয় মেরে বলছেন আশুতোষ- ভিডিয়ো T20 ফর্ম্যাটে বল করাটা বেশ কঠিন- IPL-এ আগুন ঝরানোর পরেও স্বীকারোক্তি বুমরাহের লখনউয়ের অধিনায়ক, তবুও মন পড়ে বেঙ্গালুরুতে, জানালেন সুপ্ত ইচ্ছার কথা, ভিডিয়ো PBKS হারলেও নায়ক আশুতোষ, কে এই প্লেয়ার? যাঁর ব্যাটিংয়ে মুগ্ধ সূর্য, বুমরাহরাও

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.