বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‘‌দিলীপবাবুকে বলব, আপনি একটু শুয়ে থাকুন’‌, গঙ্গাসাগর নিয়ে দ্বৈরথে কটাক্ষ মেয়রের
ফিরহাদ হাকিম
ফিরহাদ হাকিম

‘‌দিলীপবাবুকে বলব, আপনি একটু শুয়ে থাকুন’‌, গঙ্গাসাগর নিয়ে দ্বৈরথে কটাক্ষ মেয়রের

  • এই বক্তব্যের পাল্টা আজ, শুক্রবার দিয়েছেন মেয়র ফিরহাদ হাকিম। আর তাতেই সরগরম বর্ষবরণ।

আজ বছরের শেষদিন। তাই বঙ্গবাসীর মধ্যে উৎসবের মেজাজ। কিন্তু রাজ্যে বেড়ে গিয়েছে করোনাভাইরাস। তা নিয়ে উদ্বেগ সর্বত্র। এমনকী উদ্বিগ্ন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। কিন্তু সামনেই গঙ্গাসাগর মেলা। তাই এখান থেকে উদ্বেগের সুর শোনা গিয়েছিল মুখ্যমন্ত্রীর গলায়। আর এই গঙ্গাসাগর মেলা বন্ধের জন্য দাবি তুলেছে বিজেপি। এই নিয়ে বিজেপির সর্বভারতীয় সহ–সভাপতি দিলীপ ঘোষ বলেছেন, করোনাভাইরাস আবহে কুম্ভমেলাও বাতিল করা হয়েছে। তাহলে কেন গঙ্গাসাগর মেলা হচ্ছে? এই বক্তব্যের পাল্টা আজ, শুক্রবার দিয়েছেন মেয়র ফিরহাদ হাকিম। আর তাতেই সরগরম বর্ষবরণ।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় গঙ্গাসাগরে দাঁড়িয়ে বলেছিলেন, গঙ্গাসাগরের মেলা সবার। কেউ যদি আসতে চান তাঁকে আমরা আটকাতে পারি না। কোভিড বিধি মেনেই তীর্থযাত্রীরা মেলায় আসবেন। আপনারা এটা নিয়ে এত বেশি কৌতুহল দেখাচ্ছেন কেন?‌ কই কুম্ভমেলা নিয়ে তো কিছু বলেন না। একদম নেগেটিভিটি ছড়াবেন না। এবার গঙ্গাসাগর মেলা নিয়ে দিলীপ ঘোষকে তোপ দাগলেন ফিরহাদ হাকিম।

ঠিক কী বলেছেন মেয়র?‌ কলকাতা পুরসভার মেয়র ফিরহাদ হাকিম এই দ্বৈরথ নিয়ে বলেন, ‘‌দিলীপবাবুকে বলব, আপনি একটু শুয়ে থাকুন। আপনি বলেছিলেন ‘ইস বার দোসো পার’। তা তো আর হয়নি। তাই এখন আর কথা বলার দরকার নেই। তৃণমূল কংগ্রেস ২০০ পার করেছে। তাই তৃণমূল কংগ্রেস ঠিক করবে রাজ্যে কী হবে বা না হবে। মুখ্যমন্ত্রী অত্যন্ত সচেতনভাবে গোটা বিষয়টি দেখছেন। সেখানে আর দিলীপ দা’র কথা শুনে রাজ্য চলবে না। মুখ্যমন্ত্রী যা নির্দেশ দেবেন আমরা সেই নির্দেশ অক্ষরে অক্ষরে পালন করব।’‌

বর্ষশেষের দিনেও রাজনীতির পারদ অব্যাহতই রইল। দিলীপ ঘোষের কথা যে ধর্তব্যের মধ্যে আনা হবে না তা সাফ জানিয়ে দেওয়া হয়েছে। সামনে রাজ্যের একাধিক পুরসভার নির্বাচন। তার প্রাক্কালে মেয়রের কটাক্ষে বিজেপির সর্বভারতীয় সহ–সভাপতিকে ব্যাকফুটে যেতে হল বলে মনে করা হচ্ছে। তবে কলকাতায় কোভিড সংক্রমণ বেড়েছে এটা ঠিক।

বন্ধ করুন