বাড়ি > বাংলার মুখ > কলকাতা > NEET-এর দিন ১৩ সেপ্টেম্বর সকাল ১১টা থেকে কলকাতায় মিলবে মেট্রো রেল পরিষেবা
ফাইল ছবি
ফাইল ছবি

NEET-এর দিন ১৩ সেপ্টেম্বর সকাল ১১টা থেকে কলকাতায় মিলবে মেট্রো রেল পরিষেবা

  • এই সময়ে মোট ৩৩ জোড়া ট্রেন। স্মার্টকার্ড ব্যবহার করে চড়া যাবে মেট্রোয়। না থাকলে স্টেশনে মিলবে কাগজের টিকিট।

সর্বভারতীয় মেডিক্যাল প্রবেশিকা NEET-এর দিন চলবে কলকাতা মেট্রো।  শুক্রবার এই মর্মে মেট্রো কর্তৃপক্ষের কাছে আবেদন জানিয়েছিল রাজ্য সরকার। সেই আবেদনে সাড়া দিয়েছে মেট্রো। 

মেট্রোর তরফে জানানো হয়েছে, আগামী ১৩ সেপ্টেম্বর সকাল ১১টা থেকে সন্ধ্যে ৭টা পর্যন্ত মিলবে মেট্রোর পরিষেবা। এই সময়ে মোট ৩৩ জোড়া ট্রেন। স্মার্টকার্ড ব্যবহার করে চড়া যাবে মেট্রোয়। না থাকলে স্টেশনে মিলবে কাগজের টিকিট। 

JEE Main ও NEET আয়োজন নিয়ে গত কয়েকদিন ধরেই কেন্দ্রের সঙ্গে রাজ্যের সংঘাত চরমে। পরীক্ষা গ্রহণের পক্ষে সুপ্রিম কোর্টের নির্দেশ থাকলেও মোদী সরকারকে নিশানা করে লাগাতার হামলা চালিয়ে গিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায় ও তৃণমূল কংগ্রেস। রায় পুনর্বিবেচনার দাবিতে গত সপ্তাহে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয় পশ্চিমবঙ্গ-সহ কয়েকটি রাজ্য। শুক্রবার সেই আবেদন খারিজ করে দিয়েছে সুপ্রিম কোর্ট। 

বলে রাখি, শুক্রবার মেট্রো কর্তৃপক্ষের সঙ্গে রাজ্য সরকারের গুরুত্বপূর্ণ বৈঠক হয়েছে। তাতে ভিড় সামলানোর জন্য রাজ্য সরকার ই-পাস চালু করার পরামর্শ দিয়েছে মেট্রোকে। সেই পরামর্শ গ্রহণ করেছে মেট্রো কর্তৃপক্ষ। ফলে মেট্রোয় চড়ার আগে মোবাইলের অ্যাপে বা ওয়েবসাইট থেকে আগে জোগাড় করতে হবে ই-পাস। QR কোডের আকারে মিলবে এই পাস।

 

বন্ধ করুন