ফাইল ছবি
ফাইল ছবি

চালু হল চিনার পার্কের বেসরকারি হাসপাতালের ডায়ালিসিস পরিষেবা

  • কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, ডায়ালিসিস বিভাগ দীর্ঘদিন বন্ধ রাখা সম্ভব নয়। এতে রোগীদের সমস্যায় পড়তে হত। তাই যুদ্ধকালীন প্রক্রিয়ায় ওই বিভাগ জীবাণুমুক্ত করা হয়েছে।

বুধবার চালু হল চিনার পার্কের বেসরকারি হাসপাতালের ডায়ালিসিস বিভাগ। সম্প্রতি ওই বিভাগে চিকিৎসারত এক রোগীর মৃত্যুর পর তাঁর দেহে COVID 19 এর উপস্থিতি মেলে। এর পর বন্ধ করে দেওয়া হয় বিভাগ। বুধবার ফের চালু হয়েছে বিভাগটি। তবে এখনো বন্ধ হাসপাতালের অন্যান্য বিভাগ ও বহির্বিভাগ।

হাসপাতালের তরফে জানানো হয়েছে, যথাযথ পদ্ধতিতে জীবাণুমুক্ত করার পর চালু করা হয়েছে হাসপাতালের ডায়ালিসিস বিভাগ। সেখান থেকে সংক্রমণ ছড়ানোর আর কোনও সম্ভাবনা নেই। চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের সংক্রমণ এড়াতে PPE পরে পরিষেবা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, ডায়ালিসিস বিভাগ দীর্ঘদিন বন্ধ রাখা সম্ভব নয়। এতে রোগীদের সমস্যায় পড়তে হত। তাই যুদ্ধকালীন প্রক্রিয়ায় ওই বিভাগ জীবাণুমুক্ত করা হয়েছে।

সম্প্রতি চিনার পার্কে ভিআইপি রোডের পাশে ওই বেসরকারি হাসপাতালের ডায়ালিসিস বিভাগে করোনা আক্রান্ত এক রোগীর মৃত্যু হয়। ছড়ায় সংক্রমণের আশঙ্কা। পরে হাসপাতালটির তরফে জানানো হয়, ওই রোগীর সংস্পর্শে এসে করোনা আক্রান্ত হয়েছেন এক চিকিৎসক, এক স্বাস্থ্যকর্মী ও ৫ জন রোগী। সংক্রমণের আশঙ্কায় রবিবার গোটা হাসপাতালই বন্ধ করে দেয় কর্তৃপক্ষ।

হাসপাতাল বন্ধ করার আগে রোগীদের বিভিন্ন সরকারি হাসপাতালে স্থানান্তরিত করা হয়। তাদের মধ্যে একজনকে স্থানান্তরিত করা হয়েছিল কলকাতা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে। সেখানে সোমবার রাতে তাঁর মৃত্যু হয়। এর পর সংক্রমণের আশঙ্কায় বন্ধ করে দেওয়া হয় মেডিক্যাল কলেজের মেডিসিন বিভাগ।



বন্ধ করুন