বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Kolkata Loadshedding: সন্ধ্যা নামতেই লোডশেডিং কলকাতায়, বড় নির্দেশ মন্ত্রীর, এসি থাকলে জানান! ফিরছে বাম জমানার স্মৃতি

Kolkata Loadshedding: সন্ধ্যা নামতেই লোডশেডিং কলকাতায়, বড় নির্দেশ মন্ত্রীর, এসি থাকলে জানান! ফিরছে বাম জমানার স্মৃতি

প্রচণ্ড গরম আর তার মধ্যেই ভয়াবহ লোডশেডিং রাজ্যে। প্রতীকী ছবি। REUTERS (REUTERS)

শনিবার সন্ধ্যা ৭টা ১৫ নাগাদ দমদম, এয়ারপোর্ট সংলগ্ন এলাকায় কারেন্ট অফ হয়ে যায়। গোটা এলাকা অন্ধকারে ডুবে যায়। সামনেই ভোট। তার আগে এই পরিস্থিতির জেরে চিন্তায় শাসকদল। অনেকেরই মনে পড়ে যাচ্ছে বাম জমানার কথা।

একে তো টগবগ করে ফুটছে বাংলা। তাপমাত্রার পারদ ক্রমেই চড়ছে। দিনভর সূর্য্যিমামা একেবারে প্রবল তেজে ঝাঁপিয়ে পড়েছেন বাংলার উপর। আর সারাদিনের ক্লান্তি শেষে একটু যে ফ্য়ানের তলায় বসবেন তার উপায় নেই। সন্ধ্যা নামতেই শুরু হয়ে যাচ্ছে লোডশেডিং। একেবারে ভয়াবহ পরিস্থিতি। 

এদিকে বাংলার অন্য়ান্য জেলাগুলিতেও একই ছবি। দিনের বিভিন্ন সময়ে কারেন্ট থাকছে না। ভোট বাজারে ক্ষোভ বাড়ছে ক্রমশ। 

সেই পরিস্থিতি মোকাবিলার জন্য রাজ্য বিদ্যুৎ বণ্টন সংস্থার সঙ্গে জরুরী বৈঠক করেন রাজ্যের বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাস। সেখানে সিইএসসির কর্তাদের তিনি নির্দেশ দিয়েছেন যে কোথাও কোনও ফল্ট বা যান্ত্রিক সমস্যা হলে তা মেরামত করার সময় জেনারেটর ব্যবহার করতে হবে। অর্থাৎ যতক্ষণ সেই মেরামতি চলবে ততক্ষণ জেনারেটরের মাধ্য়মে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক রাখতে হবে। 

এদিকে গরম পড়তেই যেভাবে লোডশেডিং শুরু হয়েছে তাতে উদ্বিগ্ন বিদ্যুৎ দফতেরর কর্তারা। 

তবে বিদ্যুৎ দফতরের তরফে বলা হয়েছে যে সিইএসসি কর্তৃপক্ষকে নিরবিচ্ছিন্ন পরিষেবা দেওয়ার জন্য় নির্দেশ দেওয়া হয়েছে।  কোথাও যদি যান্ত্রিক গোলোযোগ হয় সঙ্গে সঙ্গে তা গ্রাহকদের এসএমএসের মাধ্য়মে জানানো ও যান্ত্রিক গোলোযোগ মেরামতের সময়ে উচ্চক্ষমতাসম্পন্ন জেনারেটরের মাধ্যমে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক রাখার ব্যাপারে নির্দেশ দেওয়া হয়েছে। 

মোবাইল রিপেয়ারিং ভ্যান ও লোকসংখ্যা বৃদ্ধির ব্যাপারেও নির্দেশ দেওয়া হয়েছে। 

এদিকে বিদ্যুৎ দফতর জানিয়েছে, এসি লাগালে গ্রাহকদের জানাতে হবে বিদ্যুৎ দফতরকে। সেক্ষেত্রে বাড়তি লোড লাগলে তা দেওয়া হবে। বার বার বলা সত্ত্বেও অনেকে এই বাড়তি লোডের ব্যাপারে জানাচ্ছেন না বলে অভিযোগ। এর জেরে সমস্যা ক্রমশ বাড়ছে বলে দাবি করা হচ্ছে। 

সূত্রের খবর, কলকাতায় পাড়ায় পাড়ায় একের পর এক বহুতল মাথা তুলে দাঁড়িয়েছে। ঘরে ঘরে এসি। কিন্তু বাড়তি লোডের ব্যাপারে অনেক ক্ষেত্রে তথ্য় নেই দফতরের কাছে। ফলে যা হওয়ার সেটাই হচ্ছে। সন্ধ্য়া হতেই এসি চালাচ্ছেন বাসি্ন্দারা। আর তারপরই অতিরিক্ত লোড সামলানো যাচ্ছে না। 

এদিকে শনিবার সন্ধ্যা ৭টা ১৫ নাগাদ দমদম, এয়ারপোর্ট সংলগ্ন এলাকায় কারেন্ট অফ হয়ে যায়। গোটা এলাকা অন্ধকারে ডুবে যায়। সামনেই ভোট। তার আগে এই পরিস্থিতির জেরে চিন্তায় শাসকদল। অনেকেরই মনে পড়ে যাচ্ছে বাম জমানার কথা। এদিকে সিইএসসির তরফে বড় জেনারেটরের ব্যবস্থাও রয়েছে। কিন্তু এদিন দীর্ঘক্ষণ লোডশেডিংয়ের জেরে বাসিন্দাদের মধ্য়ে ক্ষোভ ক্রমশ বাড়তে থাকে। 

বাংলার মুখ খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল এবারের মতো আইপিএল থেকে বিদায় CSK-র, লম্বা লাফ দিয়ে এলিমিনেটরে কোহলিরা পাক সেনার ৯ গুলি খেয়েও হার মানেনি! চান্দু চ্যাম্পিয়নের বায়োপিকে কার্তিক আরয়ান রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি ইন্ডিয়া জোট ক্ষমতায় এলে প্রধানমন্ত্রী কে হবেন? HT-তে মুখ খুললেন প্রিয়াঙ্কা CAA-র অধীন নাগরিকত্ব প্রাপ্ত পাকিস্তানি শরণার্থীদের সঙ্গে সাক্ষাৎ মোদীর গ্রেফতার বিভব! আপ বলছে 'ভুয়ো মামলা', দল 'U Turn' নিয়েছে-ক্ষোভ স্বাতীর বিজেপির প্রকল্পে ১,১৪০ কোটি টাকার ক্ষতি! নিজের সরকারকেই অভিযুক্ত করলেন মন্ত্রী ভিসা ছাড়াই রাশিয়ায় যেতে পারবেন ভারতীয়রা, এই বছরেই সই হবে চুক্তি

Latest IPL News

রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি আদৌ আউট ছিলেন ফ্যাফ? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ফের প্রশ্ন উঠে গেল- ভিডিয়ো নীতা আম্বানির সঙ্গে দীর্ঘ কথোপথন রোহিতের, থেকে যাওয়ার অনুরোধ করলেন MI-এর মালকিন? শুরু হয়েই বৃষ্টিতে থমকাল RCB vs CSK ম্যাচ, আতঙ্কের চোরা স্রোত বেঙ্গালুরু শিবিরে WPL-এ খেলেন RCB-তে, IPL-এ সমর্থন CSK-কে, তারকাকে ‘লাথি মেরে তাড়াতে’ বলল ফ্যানরা ICC ট্রফি জয়ের দারুণ সুযোগ… ভারতের কোচ হওয়ার প্রস্তাব নিয়ে ইঙ্গিত ল্যাঙ্গারের ‘৬ বছর ধরে শুনে আসছি’, ধোনির অবসর প্রসঙ্গে মুখ খুললেন প্রাক্তন প্রোটিয়া অধিনায়ক মাহি ভাই এবং আমি হয়তো শেষ বার একসঙ্গে খেলব- কোহলির দাবিতে ধোনির অবসরের ইঙ্গিত 'ধোনি নয়, চেন্নাইয়ের অধিনায়ক হওয়ার কথা ছিল আমার', বিস্ফোরক বিশ্বকাপজয়ী তারকা হয়ত এটাই শেষ! ধোনি বনাম কোহলি মহারণে জুড়ল ‘অ্যানিম্য়াল’ টুইস্ট, ভিডিয়ো ভাইরাল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.