বাড়তে পারে লকডাউন, ২১ মে পর্যন্ত জারি থাকতে পারে বিধিনিষেধ, নবান্নে বললেন মমতা

  • সোমবার প্রধানমন্ত্রীর বৈঠকে বলার সুযোগ না পাওয়ায় ক্ষোভ জানান মুখ্যমন্ত্রী। বলেন, আমাদের কোনও কথাই বলতে দেয়নি। তিন ঘণ্টা বোবার মতো বসে ছিলাম।
দেশজুড়ে ৩ মে লকডাউন ওঠার সম্ভাবনা কম। প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকের পর নবান্নে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এমনটাই বললেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
1/7দেশজুড়ে ৩ মে লকডাউন ওঠার সম্ভাবনা কম। প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকের পর নবান্নে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এমনটাই বললেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
এদিন সাংবাদিকদের মমতা বলেন, লকডাউন তোলা নিয়ে কোনও সিদ্ধান্ত হয়নি বটে, তবে প্রধানমন্ত্রীর কথায় মনে হয় ৩ মের পরেও লকডাউন চলবে। লকডাউন চলতে পারে ২১ মে পর্যন্ত।
2/7এদিন সাংবাদিকদের মমতা বলেন, লকডাউন তোলা নিয়ে কোনও সিদ্ধান্ত হয়নি বটে, তবে প্রধানমন্ত্রীর কথায় মনে হয় ৩ মের পরেও লকডাউন চলবে। লকডাউন চলতে পারে ২১ মে পর্যন্ত।
সোমবার প্রধানমন্ত্রীর বৈঠকে বলার সুযোগ না পাওয়ায় ক্ষোভ জানান মুখ্যমন্ত্রী। বলেন, আমাদের কোনও কথাই বলতে দেয়নি। তিন ঘণ্টা বোবার মতো বসে ছিলাম। ভুল হলে রাজ্যের বদনাম করতে ছাড়ে না। তবে ভাল কাজ করলে প্রশংসা মেলে না। (PTI)
3/7সোমবার প্রধানমন্ত্রীর বৈঠকে বলার সুযোগ না পাওয়ায় ক্ষোভ জানান মুখ্যমন্ত্রী। বলেন, আমাদের কোনও কথাই বলতে দেয়নি। তিন ঘণ্টা বোবার মতো বসে ছিলাম। ভুল হলে রাজ্যের বদনাম করতে ছাড়ে না। তবে ভাল কাজ করলে প্রশংসা মেলে না। (PTI)
মুখ্যমন্ত্রী জানিয়েছেন ২১ মে পর্যন্ত লকডাউন চালিয়ে যাওয়ার পক্ষপাতী তিনি। তবে তার আগে ধাপে ধাপে তিন ধরনের এলাকায় ছাড় দেওয়ার জন্য পরিকল্পনা করছে স্বাস্থ্য বিভাগ। (PTI)
4/7মুখ্যমন্ত্রী জানিয়েছেন ২১ মে পর্যন্ত লকডাউন চালিয়ে যাওয়ার পক্ষপাতী তিনি। তবে তার আগে ধাপে ধাপে তিন ধরনের এলাকায় ছাড় দেওয়ার জন্য পরিকল্পনা করছে স্বাস্থ্য বিভাগ। (PTI)
তবে কেন্দ্রের বিভিন্ন সময় বিভিন্ন রকম নির্দেশিকায় এদিন বিরক্তি প্রকাশ করেন মমতা। বলেন, ‘একদিকে বলছে লকডাউন ঠিক ভাবে মানতে হবে। অন্য দিকে মাঝরাতে অর্ডার দিচ্ছে দোকান খুলতে হবে। এর ফলে বিভ্রান্তি ছড়াচ্ছে।’ (PTI)
5/7তবে কেন্দ্রের বিভিন্ন সময় বিভিন্ন রকম নির্দেশিকায় এদিন বিরক্তি প্রকাশ করেন মমতা। বলেন, ‘একদিকে বলছে লকডাউন ঠিক ভাবে মানতে হবে। অন্য দিকে মাঝরাতে অর্ডার দিচ্ছে দোকান খুলতে হবে। এর ফলে বিভ্রান্তি ছড়াচ্ছে।’ (PTI)
মুখ্যমন্ত্রী জানিয়েছেন, লকডাউন তোলার জন্য রেড, অরেঞ্জ ও গ্রিন জোনে আলাদা আদালা পরিকল্পনা করবে রাজ্য সরকার। রেড জোনে লকডাউন চলবে। যেখানে ২১ দিন বা তার বেশি সময় করোনা রোগীর খোঁজ মেলেনি সেই অরেঞ্জ জোনে কিছু বিষয়ে ছাড় দেওয়া হবে। আর যেখানে কখনও কোনও করোনা রোগী মেলেনি সেখানে ছাড় থাকবে আরেকটু বেশি। (MINT_PRINT)
6/7মুখ্যমন্ত্রী জানিয়েছেন, লকডাউন তোলার জন্য রেড, অরেঞ্জ ও গ্রিন জোনে আলাদা আদালা পরিকল্পনা করবে রাজ্য সরকার। রেড জোনে লকডাউন চলবে। যেখানে ২১ দিন বা তার বেশি সময় করোনা রোগীর খোঁজ মেলেনি সেই অরেঞ্জ জোনে কিছু বিষয়ে ছাড় দেওয়া হবে। আর যেখানে কখনও কোনও করোনা রোগী মেলেনি সেখানে ছাড় থাকবে আরেকটু বেশি। (MINT_PRINT)
একই সঙ্গে অত্যাবশ্যকীয় নয় এমন পণ্যের হোম ডেলিভারিও শুরু করার ব্যাপারে ভাবনা চিন্তা করছে রাজ্য সরকার। (MINT_PRINT)
7/7একই সঙ্গে অত্যাবশ্যকীয় নয় এমন পণ্যের হোম ডেলিভারিও শুরু করার ব্যাপারে ভাবনা চিন্তা করছে রাজ্য সরকার। (MINT_PRINT)
অন্য গ্যালারিগুলি