বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > খাস কলকাতার তিন জায়গায় থেকে উদ্ধার ৫৪ লক্ষ টাকা, নির্বাচনের প্রাক্কালে গ্রেফতার ৩

খাস কলকাতার তিন জায়গায় থেকে উদ্ধার ৫৪ লক্ষ টাকা, নির্বাচনের প্রাক্কালে গ্রেফতার ৩

বাজেয়াপ্ত হওয়া বিপুল পরিমাণ টাকা

এত টাকার উৎস জানতেই খোঁজ চলছে। কেমন করে এই টাকা অভিযুক্তরা জোগাড় করেছেন সেটা এখন খতিয়ে দেখছে পুলিশ। আয়কর দফতরও বিষয়টি নিয়ে তদন্ত করে দেখছে। লোকসভা নির্বাচনে এই টাকা ব্যবহার হতো কি না সেটাও খতিয়ে দেখা হচ্ছে। যদিও কেউই এই টাকার উৎস অথবা নথি কিছুই দেখাতে পারেনি অভিযুক্তরা।

এখন দুয়ারে লোকসভা নির্বাচন। আগামীকাল শনিবার নির্বাচনের নির্ঘণ্ট প্রকাশ করা হবে। এই আবহে খাস কলকাতা থেকে উদ্ধার হল বিপুল পরিমাণ টাকা। আজ শুক্রবার পোস্তা, বড়বাজার এবং বউবাজার এলাকায় অভিযান শুরু করে কলকাতা পুলিশ। তখন এই তিনটি জায়গা থেকেই তল্লাশি চালিয়ে ৫৪ লক্ষের বেশি টাকা উদ্ধার করা হয়েছে বলে খবর। এই ঘটনায় তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। বাজেয়াপ্ত হওয়া বিপুল পরিমাণ টাকাগুলি হাওয়ালার টাকা বলে সন্দেশ করছেন লালবাজারের গোয়েন্দারা। মোট টাকার পরিমাণ ৫৪ লক্ষ ৩২ হাজার টাকা। এটা উদ্ধার করল কলকাতা পুলিশ বলে জানানো হয়েছে।

এদিকে পুলিশ বিশেষ সূত্রে এই খবর আগাম পেয়েছিল। তাই সেই খবরের উপর ভিত্তি করেই ওই তিন এলাকাতেই তল্লাশি চালায় পুলিশ। খবর যে সঠিক ছিল তার প্রমাণ পেতে বেশি সময় লাগেনি পুলিশের। বড়বাজারের মহর্ষি দেবেন্দ্রনাথ ঠাকুর রোডে সৌরভ সিংয়ের কাছ থেকে ১৪ লক্ষ ৩৩ হাজার টাকা উদ্ধার করে পুলিশ। পোস্তায় চন্দ্রমোহন ঠাকুরের কাছ থেকে মেলে ১০ লক্ষ টাকা। চন্দ্রমোহন আসলে বারুইপুরের বাসিন্দা। আর বউবাজার এলাকার প্রদীপ সিংয়ের কাছ থেকে ৩০ লক্ষ টাকা বাজেয়াপ্ত করে পুলিশ। এই তিনজনকেই গ্রেফতার করা হয়েছে। পুলিশ সূত্রে খবর, তিন জায়গায় ব্যাগে করে এই তিনজন টাকা পাচার করতে যাচ্ছিলেন। সন্দেহ হতেই তল্লাশি চালায় পুলিশ। আর প্রত্যেকটি ব্যাগ থেকেই লক্ষ লক্ষ টাকা উদ্ধার হয়।

আরও পড়ুন:‌ ‘‌বিজেপি নেতারা আবার বিজেপিতে যোগ দিয়েছেন’‌, অর্জুন–দিব্যেন্দু যোগে কটাক্ষ কুণালের

অন্যদিকে এই টাকা অভিযুক্ত তিনজন কোথা থেকে পেয়েছেন এবং কোথায় পাচার করতে যাচ্ছিলেন তার সঠিক নথি মেলেনি। তাই ওই বিপুল পরিমাণ অর্থ বাজেয়াপ্ত করে কলকাতা পুলিশ। ইতিমধ্যেই নির্বাচন কমিশন এবং আয়কর বিভাগে খবর পাঠানো হয়েছে। লালবাজার সূত্রে খবর, পুলিশের কাছে সম্প্রতি খবর এসেছিল যে লোকসভা নির্বাচনের আগে হাওয়ালার টাকা আসতে শুরু করেছে। আর কলকাতায় বসেই গোটা লেনদেন চলছে। বেআইনি এই আর্থিক লেনদেন প্রাযই চলছে। হাতে গরম খবর পেয়েই ময়দানে নামে কলকাতা পুলিশের গুণ্ডা দমন শাখা। বৃহস্পতিবার এবং শুক্রবার দু’‌দিন ধরে তল্লাশি চালানো হয়।

এছাড়া এত টাকার উৎস জানতেই খোঁজ চলছে। কেমন করে এই টাকা অভিযুক্তরা জোগাড় করেছেন সেটা এখন খতিয়ে দেখছে পুলিশ। আয়কর দফতরও বিষয়টি নিয়ে তদন্ত করে দেখছে। লোকসভা নির্বাচনে এই টাকা ব্যবহার হতো কি না সেটাও খতিয়ে দেখা হচ্ছে। যদিও কেউই এই টাকার উৎস অথবা নথি কিছুই দেখাতে পারেনি অভিযুক্তরা। কোথায় এই টাকা নিয়ে যাওয়া হচ্ছিল সেটা এখনও তাঁরা জানাননি। তখনই সন্দেহ হয় পুলিশের। তাই এই গ্রেফতার।

বাংলার মুখ খবর

Latest News

পটল খেতে অনীহা? পুষ্টিগুণ জানার পর ভালোবাসা তৈরি হয়েই যাবে 'রামকৃষ্ণ মিশন, ভারত সেবাশ্রম রাজনীতি করছে', সাধুর নাম করে বিস্ফোরক মমতা খাড়গের 'হুঁশিয়ারির' পর অধীরকে এবার 'রামের বাড়িতে' আসার আহ্বান সুকান্তর সরকারি কর্মীদের মাথায় পড়ল বাজ, খুশির খবর শুনিয়েও নির্দেশিকা বাতিল ভোটের মাঝে EPL Sheffield United vs Tottenham Hotspur Live Streaming: কখন ও কোথায় লাইভ ম্যাচ দেখবেন? EPL Manchester City Football Club vs West Ham United Live Streaming: কখন ও কোথায় লাইভ ম্যাচ দেখবেন? EPL Luton Town vs Fulham Live Streaming: কখন ও কোথায় লাইভ ম্যাচ দেখবেন? EPL Liverpool vs Wolverhampton Wanderers Live Streaming: কখন ও কোথায় লাইভ ম্যাচ দেখবেন? EPL Crystal Palace vs Aston Villa Live Streaming: কখন ও কোথায় লাইভ ম্যাচ দেখবেন? EPL Chelsea FC vs AFC Bournemouth Live Streaming: কখন ও কোথায় লাইভ ম্যাচ দেখবেন?

Latest IPL News

রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি আদৌ আউট ছিলেন ফ্যাফ? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ফের প্রশ্ন উঠে গেল- ভিডিয়ো নীতা আম্বানির সঙ্গে দীর্ঘ কথোপথন রোহিতের, থেকে যাওয়ার অনুরোধ করলেন MI-এর মালকিন? শুরু হয়েই বৃষ্টিতে থমকাল RCB vs CSK ম্যাচ, আতঙ্কের চোরা স্রোত বেঙ্গালুরু শিবিরে WPL-এ খেলেন RCB-তে, IPL-এ সমর্থন CSK-কে, তারকাকে ‘লাথি মেরে তাড়াতে’ বলল ফ্যানরা ICC ট্রফি জয়ের দারুণ সুযোগ… ভারতের কোচ হওয়ার প্রস্তাব নিয়ে ইঙ্গিত ল্যাঙ্গারের ‘৬ বছর ধরে শুনে আসছি’, ধোনির অবসর প্রসঙ্গে মুখ খুললেন প্রাক্তন প্রোটিয়া অধিনায়ক মাহি ভাই এবং আমি হয়তো শেষ বার একসঙ্গে খেলব- কোহলির দাবিতে ধোনির অবসরের ইঙ্গিত 'ধোনি নয়, চেন্নাইয়ের অধিনায়ক হওয়ার কথা ছিল আমার', বিস্ফোরক বিশ্বকাপজয়ী তারকা হয়ত এটাই শেষ! ধোনি বনাম কোহলি মহারণে জুড়ল ‘অ্যানিম্য়াল’ টুইস্ট, ভিডিয়ো ভাইরাল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.