বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বিকেলে রাজভবনে বিধায়করা, শুভেন্দুর নেতৃত্বে ভাঙন আটকাতে জরুরি বৈঠক
শুভেন্দু অধিকারী। 
শুভেন্দু অধিকারী। 

বিকেলে রাজভবনে বিধায়করা, শুভেন্দুর নেতৃত্বে ভাঙন আটকাতে জরুরি বৈঠক

  • বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর সঙ্গে তাঁরা রাজভবনে রাজ্যপালের সঙ্গে দেখা করতে যাবেন।

মুকুল রায় বিজেপি ছেড়ে তৃণমূল কংগ্রেসে যোগ দিতেই সিঁদুরে মেঘ দেখছেন বিজেপির রাজ্য নেতারা। কারণ এখন রাজ্যজুড়ে বিজেপি বিধায়ক–সাংসদ–নেতা–কর্মীরা বেসুরো গাইতে শুরু করেছেন। ফুল বদলাতে শুরু করেছেন অনেকে। এই পরিস্থিতি যদি চলতে থাকে তাহলে রাজ্যে অবলুপ্তির পথে হাঁটবে গেরুয়া শিবির। এই পরিস্থিতিতে বিজেপি বিধায়করা আজ রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে দেখা করবেন। এমনকী বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর সঙ্গে তাঁরা রাজভবনে রাজ্যপালের সঙ্গে দেখা করতে যাবেন। সেই একই ইস্যু রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে আলোচনা করবেন তাঁরা। এটা মুখে বলা হলেও রাজ্যপালের কাছে দলত্যাগ বিরোধী আইন নিয়ে কথা বলবেন তাঁরা বলে সূত্রের খবর।

আজ বিকেল ৪টের সময় তাঁরা সেখানে যাবেন। আর এই বিষয়টি নিয়েই কথা বলবেন। দ্রুত কিছু করার আর্জি রাখবেন তাঁরা। কারণ তা না হলে কাউকে আটকানো যাবে না। এই বিধায়কদের আটকাতেই তদ্বির করতে যাচ্ছেন তাঁরা বলে সূত্রের খবর। কয়েকদিন আগেও রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে রাজ্যপালের সঙ্গে বৈঠক করেছেন শুভেন্দু অধিকারী। কিন্তু এখন শুভেন্দুর নামেই নানা থানায় এফআইআর দায়ের হয়েছে। রাজ্য সরকার তদন্তের নির্দেশ দিয়েছেন। সিআইডি তদন্ত করতে পারে বলে খবর।

এখন মুকুল রায় বিজেপি সংস্রব ত্যাগ করতেই বোঝা যাচ্ছে দলের ভাঙন আসন্ন। এই ভাঙন আটকানো না গেলে সংগঠন জেলায় জেলায় মুখ থুবড়ে পড়বে বলে আশঙ্কা করা হচ্ছে। তাই এখন রাজ্যপালের দরবারে গিয়ে পথ খুঁজতে চাইছেন বিজেপি বিধায়করা। আজ রাজ্যপালের সঙ্গে এই পরিস্থিতি নিয়েই বৈঠক করবেন বিজেপি বিধায়করা। তবে নির্বাচন পরবর্তীতে যে ট্রেন্ডিং চলছে, অর্থাৎ দলবদলের নয়া চ্যাপ্টার, তাতে দাঁড়িয়ে এই বৈঠক যথেষ্টই রাজনৈতিক তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

বন্ধ করুন