বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > 21 July Martyr's Day Rally: মমতার ফোন, একুশে জুলাইয়ের মঞ্চে নচিকেতার সঙ্গে দেখা যাবে সুমনকেও?

21 July Martyr's Day Rally: মমতার ফোন, একুশে জুলাইয়ের মঞ্চে নচিকেতার সঙ্গে দেখা যাবে সুমনকেও?

ফের কি দুজনকে এক মঞ্চে দেখা যাবে? ((ফাইল ছবি))

কবীর সুমন যে মঞ্চে থাকুন তা চান তৃণমূল। কারণ এবার একুশের সমাবেশ পঞ্চায়েত ভোটের ফলপ্রকাশের পর হলেও আগামী বছর রয়েছে লোকসভা ভোট। তাই এই সমাবেশ সে দিকে তাকিয়ে বলা যেতেই পারে।

একুশে জুলাইয়ের মঞ্চে উপস্থিত থাকার আমন্ত্রণ জানিয়ে গায়ক কবীর সুমনকে ফোন করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এমনিতে পরিবর্তনের সরকার ক্ষমতায় আসার পর থেকে প্রতিবছরই মঞ্চে উপস্থিত থাকেন গায়ক নচিকেতা চক্রবর্তী। আগে কয়েকবার ছিলেন সুমনও। কিন্তু গত বছর তাঁকে দেখা যায়নি।  এবার নচিকেতা তো থাকছেনই। তাঁর সঙ্গে দেখা যেতে পারে কবীর সুমনকেও।

সংবাদ প্রতিদিনের এক প্রতিবেদনে জানানো হয়েছে ২১ জুলাইয়ের অনুষ্ঠানে আসার জন্য কবীর সুমনকে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই ফোন করে আমন্ত্রণ জানান।  তাই এবার একশে জুলাইয়ের মঞ্চে দেখা যেতে পারে নচিকেতা ও সুমনকে।

(পড়তে পারেন। ‘কাল থেকে তো ভয়ে থর থর করে কাঁপছে!’ জোট প্রসঙ্গে বিজেপিকে পাল্টা মমতার)

এমনিতে সুমন বরাবরই মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতি শ্রদ্ধাশীল। তবে গত বছর মালবাজারে প্রাকৃতি দুর্যোগে মৃত্যুর পর রোড কার্নিভাল করার প্রতিবাদে সরব হন সুমন। এই আয়োজনের তীব্র নিন্দাও করেন।  তবে মুখ্যমন্ত্রী যেহেতু নিজে ফোন করে আমন্ত্রণ জানিয়েছেন, তাই মনে করা হচ্ছে সুমন একুশে জুলাইয়ের সমাবেশে থাকতে পারেন। 

লোকসভা ভোটের আগে একুশে জুলাইয়ের এই সমাবশে যথেষ্ট তাৎপর্যপূর্ণ। বেঙ্গুলুরুতে ২৬ বিরোধী দলের বৈঠকের পর তৈরি হয়েছে জোটের মঞ্চ। তার তিনদিন পর এই সমাবেশ। তাই সভার মূল সুর বাঁধা থাকবে গেরুয়া শিবিরের বিপক্ষে তা বলাই যেতে পারে। এদিন মুখ্যমন্ত্রী এসএসকেএমএ দলীয় কর্মীদের দেখতে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বলেন, ‘কাল থেকে তো ভয়ে থর থর করে কাঁপছে বিজেপি।’

সেক্ষেত্রে কবীর সুমন বরাবরই নিজের বিজেপি বিরোধী অবস্থান ব্যক্ত করেছেন। তাই সভা মঞ্চে তাঁর উপস্থিতি আলাদা মাত্রা আনবে বলে মনে করছে তৃণমূল নেতৃত্বে। আর সে কারণেই, মুখ্যমন্ত্রী নিজে ফোন করে আমন্ত্রণ জানিছেন গায়ককে।

সমাবেশে যোগ দিতে বুধবার সকালেই উত্তরবঙ্গ থেকে তৃণমূলকর্মীরা আসতে শুরু করেছেন। কোচবিহার, জলপাইগুড়ি, শিলিগুড়ি, আলিপুরদুয়ার থেকে কর্মীর কলকাতায় এসেছেন। কর্মীদের থাকার জন্য বিভিন্ন অস্থায়ী শিবিরগুলি বুধবার ঘুরে দেখেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। 

তবে হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শুক্রবার। যদিও গতবারের সমাবেশ চলাকালীনও বৃষ্টি হয়। এবার বৃষ্টি সম্ভাবনা রয়েছে। তাই রাস্তায় যাতে জল না জমে তার জন্য কলকাতা পুরসভার কর্মীরা দিনরাত এক করে কাজ করেছেন। 

বাংলার মুখ খবর

Latest News

'ঠিক যেন জলপরী', স্নানপোশাকে পুলের জলে ভেসে, নেটপাড়ায় পারদ চড়ালেন দর্শনা নির্বাচন নিয়ে ভাবি না-T20 WC-এর দলে সুযোগ না পাওয়া নিয়ে বড় বার্তা KKR অধিনায়কের বিশ্বকাপের আগে বিরাট বিশ্বরেকর্ড শাকিবের, বোঝালেন কেন তিনি বিশ্বসেরা অল-রাউন্ডার আসছে রেমাল ঘূর্ণিঝড়! এনডিআরএফের ১৪ টিম মোতায়েন বাংলায়, সবটা জানালেন কমান্ডার জল্পনার অবসান! IPL ফাইনালে KKR-এর পাশে শাহরুখ,হুডিতে মুখ ঢেকে রওনা দিলেন চেন্নাই England Women বনাম Pakistan Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? ক্রিকেট ছেড়ে হঠাৎই অটোওয়ালার ভূমিকায় শ্রেয়স, পিছনে বিশ্বকাপজয়ী কামিন্সও, ভিডিয়ো চায়ের সঙ্গে কোন ‘টা’কে এড়িয়ে চলা উচিত জানেন? না জানলে হতে পারে অঘটন 'স্পটলাইট থেকে শত মাইল দূরে থেকেও ওঁরা…', অনসূয়া ও পায়েলকে নিয়ে লিখলেন পরমব্রত টস নাকি শিশির না হেড বনাম স্টার্ক! IPL 2024 Final-এ কোন ফ্যাক্টর কাজ করবে

Latest IPL News

নির্বাচন নিয়ে ভাবি না-T20 WC-এর দলে সুযোগ না পাওয়া নিয়ে বড় বার্তা KKR অধিনায়কের জল্পনার অবসান! IPL ফাইনালে KKR-এর পাশে শাহরুখ,হুডিতে মুখ ঢেকে রওনা দিলেন চেন্নাই ক্রিকেট ছেড়ে হঠাৎই অটোওয়ালার ভূমিকায় শ্রেয়স, পিছনে বিশ্বকাপজয়ী কামিন্সও, ভিডিয়ো টস নাকি শিশির না হেড বনাম স্টার্ক! IPL 2024 Final-এ কোন ফ্যাক্টর কাজ করবে KKR vs SRH: জার্সিটা ভালো, টিম না- এভাবে হ্যাটা করেছিল লোকজন,স্মৃতিচারণ শাহরুখের শাহরুখের উপরেই কি নির্ভর করছে ভারতীয় দলে গম্ভীরের কোচ হওয়ার ভাগ্য? দেখে নিন পরাজয় দিয়ে অভিযান শুরু করে কীভাবে IPL 2024 Final-এর টিকিট পাকা করল SRH? শাহবাজ কি সুযোগ পাবেন? নাইটরা কি কোনও পরিবর্তন করবে? KKR ও SRH-র সম্ভাব্য একাদশ IPL-এর এলিমিনেটর থেকে বিদায়ের পর বিরাটের কাণ্ডে, স্মৃতি ফিরল ODI WC Final-এর আর এক ম্যাচ বাকি,আশা করি ফল আমাদের পক্ষেই যাবে- KKR-কে প্রচ্ছন্ন হুমকি কামিন্সের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.