বাড়ি > বাংলার মুখ > কলকাতা > আরও টাকা চাই, করোনা মোকাবিলায় মুখ্যমন্ত্রীদের বৈঠকে মোদীকে বললেন মমতা
নবান্নে মমতা, ফাইল ছবি
নবান্নে মমতা, ফাইল ছবি

আরও টাকা চাই, করোনা মোকাবিলায় মুখ্যমন্ত্রীদের বৈঠকে মোদীকে বললেন মমতা

  • মমতা বলেন, করোনা মোকাবিলায় এখনো পর্যন্ত ২৫,০০০ কোটি টাকা খরচ হয়েছে রাজ্য সরকারের। সেখানে রাজ্য সরকার মাত্র ১২৫ কোটি টাকা কেন্দ্রীয় সাহায্য পেয়েছে।

দেশের করোনা পরিস্থিতি নিয়ে ১০টি রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে প্রধানমন্ত্রীর ভিডিয়ো কনফারেন্সিংয়ে ফের একবার পশ্চিমবঙ্গের বকেয়া মেটানোর দাবি তুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর অভিযোগ, দীর্ঘদিন ধরে কেন্দ্রের কাছে আর্থিক বকেয়া মেটানোর দাবি করলেও তাতে কান দেয়নি দিল্লির সরকার। উলটে করোনা মোকাবিলা করতে খালি হয়ে যাচ্ছে রাজ্য সরকারের ভাঁড়ার। 

এদিন মমতা বলেন, বার বার অনুরোধ করা সত্বেও কেন্দ্রের কাছে পশ্চিমবঙ্গের বকেয়া ৫৩,০০০ কোটি টাকা মেটানোর ব্যাপারে এখনো কোনও উদ্যোগ চোখে পড়েনি। এছাড়া GST বাবদ কেন্দ্রের কাছে যে ৪,১৩৫ কোটি বকেয়া রয়েছে তাও মেটানো হচ্ছে না বলে দাবি তাঁর। 

মমতা বলেন, করোনা মোকাবিলায় এখনো পর্যন্ত ২৫,০০০ কোটি টাকা খরচ হয়েছে রাজ্য সরকারের। সেখানে রাজ্য সরকার মাত্র ১২৫ কোটি টাকা কেন্দ্রীয় সাহায্য পেয়েছে। 

আর্থিক দাবিদাওয়া ছাড়া করোনার ভ্যাকসিন নিয়ে এদিন কেন্দ্রেকে গাইডলাইন প্রকাশের পরামর্শ দেন মমতা। বলেন, কী করে কোথা থেকে ভ্যাকসিন সংগ্রহ করা যাবে। ভ্যাকসিন দেওয়া যাবে কাকে তা নিয়ে বিস্তারিত প্রকাশ করুক কেন্দ্র। 

বন্ধ করুন