বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Mamata Banerjee on CAG Report: টোটাল মিথ্যে…ক্যাগ রিপোর্টকে উড়িয়ে দিলেন মমতা, ‘তৃণমূল চোর হ্য়ায়! ওরা কী?’

Mamata Banerjee on CAG Report: টোটাল মিথ্যে…ক্যাগ রিপোর্টকে উড়িয়ে দিলেন মমতা, ‘তৃণমূল চোর হ্য়ায়! ওরা কী?’

রেড রোডে ধর্নায় মমতা বন্দ্যোপাধ্য়ায় (PTI Photo) (PTI)

ক্যাগ রিপোর্টের বিরুদ্ধে মুখ খুললেন মমতা বন্দ্যোপাধ্য়ায়। কী বললেন তিনি? 

তৃণমূল যখন বেবি তখনকার কথা বলছে। অভিষেক যখন জন্মায়নি তখনকার কথা বলে এজেন্সি চিঠি পাঠিয়েছিল। ফাটাফাটি। ওরা বলে বেড়াচ্ছে, সব তৃণমূল চোর হ্য়ায়। ওরা কী! রেড রোডের ধর্নাস্থল থেকে তোপ দাগলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। সেই সঙ্গেই ক্য়াগ রিপোর্ট নিয়েও মুখ খুললেন মমতা। 

তিনি ধর্নাস্থল থেকে জানালেন, ‘কোনওদিন এটা হয়নি। ২০০৩ সাল থেকে বলছে। আরে ২০০৩ সালে আমি ছিলাম? ২০১১ সাল থেকে দায়িত্ব নেব। সব ইউটিলাইজেশন সার্টিফিকেট গেছে। টোটাল মিথ্য়া কথা। চিঠিটা পড়ে নেবেন। তাতে লেখা আছে প্রতিটা সার্টিফিকেট সময় মতো পাঠিয়েছি। ২ লাখ কোটি টাকা যেটা বলছে পুরো মিথ্যে কথা। ক্যাগের কাছে কোনও তথ্য়ই ছিল না যে কোনটা লিখতে হবে। কী না লিখব! এটা পুরো বিকৃত তথ্য়। এটা বিজেপি দল লিখেছে।’ এরপর তিনি ওই চিঠির কপি পড়ে শোনান। তিনি বলেন ক্রশ চেক করেই আমি লিখেছি।

তিনি চিঠিতে যে লেখা রয়েছে সেটা পড়ে শোনান। লেখা রয়েছে, আমরা পর্যালোচনা করে দেখেছি, এটা দেখা গিয়েছে সংশ্লিষ্ট দফতর নির্দিষ্ট সময়ে ইউটিলাইজেশন সার্টিফিকেট পাঠিয়েছে সংশ্লিষ্ট মন্ত্রকের কাছে। একেবারে নির্দিষ্ট ফরম্যাটে এটা পাঠানো হয়েছে। সেই সার্টিফিকেট দেখেই আপনারা অনুদান পাঠিয়েছেন। কোথাও কোনও বকেয়া ইউটাইলেজেশন সার্টিফিকেট নেই। এটা খুব দুঃখজনক যে ক্য়াগের মতো সংস্থা এমন কথা কী করে বলল!

কার্যত ক্য়াগ রিপোর্টকে একেবারে তুলোধোনা করেন মমতা বন্দ্যোপাধ্য়ায়। এদিকে বিজেপির তরফ থেকে বার বারই দাবি করা হচ্ছিল ক্যাগ রিপোর্টের মাধ্য়মে কার্যত রাজ্য সরকারের সীমাহীন দুর্নীতির কথা তুলে ধরা হয়েছে। এনিয়ে টুইটও করেছিলেন বিজেপির আইটি সেলের নেতা অমিত মালব্য।

বিজেপির আইটি সেলের নেতা অমিত মালব্য় এর আগে তৃণমূলকে বিঁধে পোস্ট করেছিলেন। তিনি লিখেছিলেন চোর ধরো চোর। মমতা চোর। এরপরই তিনি ক্য়াগ রিপোর্টের কিছু তথ্য় তুলে ধরেন। সেখানে তিনি উল্লেখ করেছিলেন কম্প্রোটার অ্য়ান্ড অডিটর জেনারেল বিরাট অর্থনৈতিক অনিয়মের সন্ধান পেয়েছে। বাংলায় মমতা বন্দ্যোপাধ্য়ায়ের সরকারের বিরুদ্ধে এই দুর্নীতির অভিযোগ করে সরব হয়েছিলেন অমিত মালব্য। তিনি লিখেছিলেন টাকা কোথায় গেল?এমনকী এমার্জেন্সি ফান্ডের টাকার বিলও মমতা বন্দ্যোপাধ্য়ায়ের সরকার জমা দেয়নি বলে অভিযোগ তুলেছেন অমিত মালব্য।

তবে এবার রেড রোডের ধর্না মঞ্চ থেকে ক্য়াগ নিয়ে বিজেপি সরকারকে বিঁধলেন মুখ্যমন্ত্রী। সেই সঙ্গেই তিনি এনিয়ে কেন্দ্রীয় সরকারের কাছে প্রতিবাদ জানিয়ে চিঠিও দিয়েছেন বলে খবর। 

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

বার্ড ফ্লু আতঙ্কের মধ্যেই মালদায় লাফিয়ে বাড়ছে ডেঙ্গি, চিন্তায় স্বাস্থ্য দফতর 'মমতাকে মেনে নিয়েছেন মানুষ….', লোকসভা ভোটে হেরে হাল ছেড়ে দিলেন শুভেন্দু? কেন জল থইথই হয়েছিল পার্ক স্ট্রিট মেট্রো স্টেশন? আসল কারণ খুঁজে পাওয়া গেল অবশেষে জামাইষষ্ঠী নয়, বৌমাষষ্ঠী পালন করলেন 'রাঙা বউ' শ্রুতির শাশুড়ি ঘরে ঢুকতেই বালিশ দিয়ে চেপে ধরেছিল খুনি, বাংলাদেশের সাংসদ খুনে হাড়হিম করা তথ্য় তাঁর সঙ্গে ছবি তুলছেন ভেবে ঝুঁকে দাঁড়ান যুবরাজ সিং, তবে তার পরেই চরম অস্বস্তি! রিকি পন্টিংয়ের প্রশ্ন 'পরিবার কেমন আছে?' উত্তরে নাতাশাকে নিয়ে মুখ খুললেন হার্দিক CFL: গ্রুপ লিগেই মুখোমুখি মোহনবাগান-ইস্টবেঙ্গল! ২৫ জুন নামবে মহমেডান প্রবল বৃষ্টি চলে যাবে, জারি লাল সতর্কতা, উত্তরবঙ্গে ঢোকার আগে দেখুন আবহাওয়ার খবর তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে নয়া উদ্যোগ বাংলাদেশে, চিন থেকে ঋণ!

T20 WC 2024

তাঁর সঙ্গে ছবি তুলছেন ভেবে ঝুঁকে দাঁড়ান যুবরাজ সিং, তবে তার পরেই চরম অস্বস্তি! সৌরভ নেত্রভালকর ক্যাচ মিস করতেই কেন হাসছিলেন সূর্যকুমার যাদবের স্ত্রী? অস্ট্রেলিয়ার কাছে লজ্জার হারের দিনেই হতাশাজনক বিশ্বরেকর্ড নমিবিয়ার ক্যাপ্টেনের বন্ধু সূর্যকুমারের সঙ্গে অনূর্ধ্ব১৫ পর্যায়ের ক্রিকেটের দিনের স্মৃতিচারণায় সৌরভ মনে হয়েছিল রঞ্জি ট্রফি খেলছি- নিউইয়র্কের পিচে ব্যাটিং করা প্রসঙ্গে শিবম দুবে IPL-এ ছিলাম, খেলিনি, প্রস্তুত হচ্ছিলাম: WI-কে জিতিয়ে রাদারফোর্ডের গলায় KKR-র কথা তিনটি কম স্কোর করা মানে… T20 WC 2024-এ কোহলির ব্যর্থতা নিয়ে মুখ খুললেন গাভাসকর জল থৈ-থৈ রাস্তাঘাট, বন্যা পরিস্থিতি ফ্লোরিডায়! খেলা না হলেই চরম বিপদ পাকিস্তানের গত বিশ্বকাপে একবারও পাইনি....সেরা ফিল্ডারের মেডেল হাতে নিয়ে আবেগে ভাসলেন সিরাজ সৌরভকে আরও বেশি সুযোগ দেওয়া উচিত ছিল রঞ্জিতে, আক্ষেপ প্রাক্তন মুম্বই অধিনায়কের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.