বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > মুর্শিদাবাদের দুই কেন্দ্রে প্রচারে যাচ্ছেন না মমতা
মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি।  (ANI)
মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি।  (ANI)

মুর্শিদাবাদের দুই কেন্দ্রে প্রচারে যাচ্ছেন না মমতা

  • নির্বাচন কমিশন জানিয়ে দিয়েছে, আসন্ন ভোটে কোনও বড় জনসমাবেশ করা যাবে না। মিছিলের ওপরও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

‌আগামী ২২ ও ২৩ সেপ্টেম্বর জঙ্গিপুর ও সামশেরগঞ্জে প্রচারে যাওয়ার কথা ছিল তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। কিন্তু শনিবার তৃণমূল সূত্রে খবর, তিনি সেখানে প্রচারে যাচ্ছেন না। করোনা পরিস্থিতির কথা মাথায় রেখেই প্রচারে যাচ্ছেন না বলে দলীয় সূত্রে খবর।

জঙ্গিপুর ও সামসেরগঞ্জে নির্বাচনের পাশাপাশি ভবানীপুরেও উপনির্বাচন রয়েছে। ভবানীপুরের উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গত ৪ সেপ্টেম্বর নির্বাচনের দিন ঘোষণার পরেই তৃণমূল সূত্রে জানা গিয়েছিল, আগামী ২২ ও ২৩ সেপ্টেম্বর জঙ্গিপুর ও সামসেরগঞ্জে প্রচারে যাবেন তৃণমূল নেত্রী। কিন্তু এদিন জঙ্গিপুর সাংগঠনিক জেলার সভাপতি খলিলুর রহমান জানান, ‘‌রাজ্য নেতৃত্বের তরফে জানানো হয়েছে, মুখ্যমন্ত্রী প্রচারে আসছেন না। রাজ্য নেতৃত্বের নির্দেশ মতো আমরা নিজেরাই প্রচার করব।’‌

নির্বাচন কমিশন জানিয়ে দিয়েছে, আসন্ন ভোটে কোনও বড় জনসমাবেশ করা যাবে না। মিছিলের ওপরও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ওয়াকিবহাল মহলের মতে, তৃণমূল নেত্রী মুর্শিদাবাদের এই ২ কেন্দ্রে প্রচারে গেলে বড় জনসমাগম হতে পারে, সেটা আন্দাজ করেই নির্বাচন বিধিভঙ্গের অভিযোগ এড়াতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। উল্লেখ্য, গত বিধানসভা ভোটের আগে ওই দুই কেন্দ্রে নির্বাচন বাতিল হয়ে যায়। প্রার্থীর মৃত্যুর কারণেই ওই দুই কেন্দ্রে ভোট করা সম্ভব হয়নি। জঙ্গিপুর কেন্দ্রে এবারে তৃণমূলের হয়ে লড়ছেন জাকির হোসেন, যিনি গত বিধানসভা ভোটের আগে বিস্ফোরণে মারাত্মকভাবে জখম হয়েছিলেন আর সামশেরগঞ্জ কেন্দ্রে তৃণমূলের হয়ে লড়ছেন আমিরুল ইসলাম।

বন্ধ করুন