বাড়ি > বাংলার মুখ > কলকাতা > লকডাউনের ভোরে ভয়াবহ অগ্নিকাণ্ডে পুড়ে ছাই নারকেলডাঙার ছাগলপট্টি বস্তি
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

লকডাউনের ভোরে ভয়াবহ অগ্নিকাণ্ডে পুড়ে ছাই নারকেলডাঙার ছাগলপট্টি বস্তি

  • দমকল আধিকারিকরা জানান, আগুন লাগার কারণ এখনও জানা যায়নি। প্রচুর পরিমাণে দাহ্য পদার্থ মজুত থাকায় দ্রুত আগুন ছড়িয়ে যায়।

সেপ্টেম্বরের প্রথম সাপ্তাহিক লকডাউনের দিন ভয়াবহ আগুনে পুড়ে ছাই নারকেলডাঙা থানা এলাকার ছাগলপট্টি বস্তি। আগুনের গ্রাসে ৫০টিরও বেশি ঝুপড়ি। স্থানীয় বাসিন্দারা জানান, সোমবার ভোর ৫টা নাগাদ আগুন লাগে ক্যানেল ইস্ট রোড সংলগ্ন এই বস্তিতে। আগুনে ঝলসে গিয়ে ফেটে যায় একটি ট্রান্সফর্মার। দ্রুত ছড়িয়ে পড়ে আগুন। হতাহতের কোনও খবর নেই বলেই জানিয়েছে নারকেলডাঙা থানার পুলিশ।

ঘটনার খবর পেয়ে প্রথমে মানিকতলা দমকল কেন্দ্র, পরে ক্যানেল ওয়েস্ট দমকল কেন্দ্র থেকে মোট ৭টি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছয়। আড়াই ঘণ্টার চেষ্টায় অনেকটাই আয়ত্তে আনা গিয়েছে আগুন। আগুন নেভাতে হাত লাগান স্থানীয় বাসিন্দারাও। দমকল আধিকারিকরা জানান, আগুন লাগার কারণ এখনও জানা যায়নি। প্রচুর পরিমাণে দাহ্য পদার্থ মজুত থাকায় দ্রুত আগুন ছড়িয়ে যায়। সকালেই ঘটনাস্থলে পৌঁছে যান দমকলমন্ত্রী সুজিত বসু। তিনি দমকলকর্মীদের দ্রুত আগুন নিয়ন্ত্রণে নির্দেশ দেন। ক্ষতিগ্রস্তদের সঙ্গে কথাও বলেন মন্ত্রী।

মাথার ওপর সামান্য ঠাঁই পুড়ে ছাই হয়ে যাওয়ায় কান্নায় ভেঙে পড়েছেন বস্তিবাসীরা। সেখানকার এক তরুণীর বিয়েও ছিল সামনে। তার জন্য প্রয়োজনীয় জিনিসপত্র, চাল, টাকাপয়সা রাখা ছিল ঘরে। সব পুড়ে গিয়েছে বলে জানান তাঁর এক আত্মীয়। কিছুটা আগুন নিয়ন্ত্রণে আসার পর বস্তির বাসিন্দারা পুড়ে যাওয়া ঘরে কিছু অবশিষ্ট আছে কিনা তা খোঁজার চেষ্টা করে চলেছে।

বন্ধ করুন